• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • এই মুহূর্তের সেরা দশটি খবর

এই মুহূর্তের সেরা দশটি খবর

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    ১) রাজ্যসভায় পেশ হচ্ছে GST bill

    দীর্ঘ প্রক্রিয়া শেষে রাজ্যসভায় পেশ হল পণ্য পরিষেবা কর বিল। লোকসভা থেকে রাজ্যসভায় পৌঁছতে জিএসটি বিলের এক বছর সময় লাগল । ঠিক দুপুর দুটোয় রাজ্যসভায় পেশ করা হচ্ছে জিএসটি বিল। গত এক বছর ধরে রাজ্যগুলির সঙ্গে আলোচনা চালিয়ে জিএসটি বিল নিয়ে অনেকটা ঐকমত্যে পৌঁছতে পেরেছে কেন্দ্রীয় সরকার। রাজ্যগুলির দাবি মেনে, বিলে আনা হয়েছে নটি সংশোধনী।

    ২) প্রবল বৃষ্টিতে ভেঙে পড়ল মুম্বই-গোয়া হাইওয়ে ব্রিজ, নিঁখোজ দুটি বাস ও ২২ জন যাত্রী অতিবৃষ্টির জেরে ভেঙে পড়ল মুম্বই-গোয়া ন্যাশনাল হাইওয়ের সেতু ৷ বন্ধ হয়ে যায় যান চলাচল ৷ ব্রিজটি ভেঙে পড়ায় জলের তোড়ে দুটি বাস ও দুটি গাড়ি নদীতে ভেসে যায় বলে খবর ৷ নিখোঁজ ২২ জন যাত্রী ৷ উদ্ধারকাজের জন্যে ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা দফতরের একটি বিশেষ দল ৷ বিস্তারিত..

    ৩) রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা প্রায় ৮৬৩, মোকাবিলায় কড়া পুরসভা, সচেতন নাগরিকরা ডেঙ্গি আতঙ্কে কাঁপছে রাজ্য ৷ ক্রমাগত বাড়ছে মৃতের সংখ্যা একইসঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যাও। কলকাতা ও আশপাশে এখন ডেঙ্গুর চিত্রটা এমনই।কলকাতায় নতুন করে ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন আরও ১৪ জন ৷ আক্রান্তের সংখ্যা তেমন চোখে না পড়লেও, পার্শ্ববর্তী জেলাগুলিতে বাড়ছে সংখ্যাটা। পার্শ্ববর্তী অঞ্চলে নতুন করে ১১ জন ডেঙ্গি আক্রান্তের খোঁজ মিলেছে ৷ এই নিয়ে বুধবার সকাল পর্যন্ত রাজ্যে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৬৩ ৷ চিকিৎসকদের সঙ্গে প্রশাসনেরও চিন্তা বাড়াচ্ছে এই ডেঙ্গু। বিস্তারিত..

    ৪) ফের হাইওয়েতে আতঙ্ক, শিক্ষিকাকে চলন্ত গাড়িতে গণধর্ষণ, তোলা হল ভিডিও বুলন্দশহর হাইওয়েতে মা-মেয়ের ধর্ষণের ঘটনায় অভিযুক্তরা সকলে ধরা পড়ার আগেই ফের হাইওয়েতে ফিরল আতঙ্ক ৷ এবার দিল্লি-লক্ষ্নৌ হাইওয়ে থেকে এক শিক্ষিকাকে গাড়িতে তুলে গণধর্ষণের অভিযোগ উঠল ৷ শুধু তাই নয় পুরো ঘটনাটি ভিডিও করে রাখার অভিযোগ করেছেন নির্যাতিতা ৷ ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বরেলিতে ৷ বিস্তারিত..

    ৫) রিও যাওয়ার ছাড়পত্র পেলেন নরসিং সব জল্পনার অবসান। অবশেষে রিও যাচ্ছেন নরসিং যাদব। আন্তর্জাতিক কুস্তি ফেডারেশনের সবুজ সঙ্কেত মিলতেই সব সংশয়ের অবসান। নাডা আগেই ক্লিনচিট দিয়েছিল ভারতীয় কুস্তিগিরকে। কিন্তু কোটা সম্পূর্ণ করার তাগিদে ডেটলাইন পেরোনোর আগেই নরসিংয়ের পরিবর্তে অলিম্পিক কমিটির কাছে পারভিন রানার নাম পাঠিয়ে রেখেছিল ভারতীয় কুস্তি ফেডারেশন। নরসিং চক্রান্তের শিকার, ওয়াডার এই ঘোষণার পর ইউনাইটেড ওয়ার্ল্ড রেসলিং-র কাছে আবেদন জানায় ভারতীয় কুস্তি ফেডারেশন। বিস্তারিত...

    ৬) সোনিয়া গান্ধির শারীরিক অবস্থার উন্নতি জ্বরে ভুগছেন কংগ্রেস সভানেত্রী ৷ বারাণসীতে অসুস্থ হয়ে পড়েন সোনিয়া গান্ধি ৷ এরপর বারাণসী সফর কাটছাঁট করে দিল্লি ফেরেন তিনি ৷ দিল্লির ধৌলা কুয়াঁর আর আর হাসপাতালে তাঁকে ভর্তি করা হয় ৷ হাসপাতালে রয়েছেন রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধি ৷ রয়েছেন রাজ বব্বর ও গুলাম নবি আজাদও ৷ বিস্তারিত..

    ৭) প্রকাশ্যে মদ্যপানের প্রতিবাদ করায় খুন কাটোয়ায় ফের রাজ্যে খুন প্রতিবাদী ৷ প্রকাশ্যে মদ্যপানের প্রতিবাদ করায় শ্বাসরোধ করে খুন করা হল প্রতিবাদী ব্যক্তিকে ৷ মঙ্গলবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে বর্ধমানের কাটোয়ায় ৷ মৃত ব্যক্তির নাম সন্তোষ দাস ৷ এলাকার তিন ব্যক্তির বিরুদ্ধে কাটোয়া থানায় খুনের অভিযোগ দায়ের করা হয়েছে ৷ বিস্তারিত..

    ৮) আবেশকাণ্ডে ফের বন্ধুদের তলব আবেশ দাশগুপ্তের ৫ বন্ধুকে তলব করল লালবাজারের গোয়েন্দারা ৷ ডাকা হয়েছে আবাসনের নিরাপত্তারক্ষীদেরও ৷

    ৯) আপত্তিকর ফেসবুক পোস্টের প্রতিবাদ করায় আক্রান্ত প্রতিবাদী ফেসবুকে স্কুল ছাত্রীকে নিয়ে আপত্তিকর পোস্টের প্রতিবাদ করলে বেধড়ক মার মেয়ের বাবাকে ৷ ঘটনাটি ঘটেছে নদিয়ার গাঙনাপুর এলাকায় ৷ ধৃত ছাত্রীর গৃহশিক্ষক ও তার ভাই ৷ ধৃতদের নাম অমিত দেবনাথ,প্রবাদ দেবনাথ ৷ তাদের গ্রেফতার করল গাঙনাপুর থানার পুলিশ ৷

    ১০) হাবরাকাণ্ডে ধৃত মূল অভিযুক্ত টিটো হাবরাকাণ্ডে মূল অভিযুক্তকে বুধবার সকালে গ্রেফতার করে পুলিশ ৷ বারাসত আদালতে পেশের পর ব্যক্তিগত ১ হাজার টাকার বন্ডে জামিন পান অভিনন্দন ঘোষ ৷

    First published: