• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Delhi Lockdown: করোনা পরিস্থিতি আরও নিয়ন্ত্রণে আনতে হবে! লকডাউন নিয়ে নতুন ঘোষণা কেজরিওয়াল সরকারের

Delhi Lockdown: করোনা পরিস্থিতি আরও নিয়ন্ত্রণে আনতে হবে! লকডাউন নিয়ে নতুন ঘোষণা কেজরিওয়াল সরকারের

লকডাউন নিয়ে নতুন ঘোষণা কেজরিওয়াল সরকারের

লকডাউন নিয়ে নতুন ঘোষণা কেজরিওয়াল সরকারের

চলতি লকডাউন ১৭ মে ভোর ৫টায় শেষ হওয়ার কথা ছিল। করোনা সংক্রমণে রাশ টানতে লকডাউন থাকবে আগামী ২৪ মে পর্যন্ত।

  • Share this:

    #নয়াদিল্লি: করোনা (Second wave corona) পরিস্থিতি সামলাতে রাজধৈনী দিল্লিতে আরও এক সপ্তাহ বাড়ানো হলো লকডাউনের (Lockdown) মেয়াদ। চলতি লকডাউন ১৭ মে ভোর ৫টায় শেষ হওয়ার কথা ছিল। করোনা সংক্রমণে রাশ টানতে লকডাউন থাকবে আগামী ২৪ মে পর্যন্ত। জানিয়ে দিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)।

    কেজরিওয়াল বলেছেন, "আমরা আরও ১ সপ্তাহ লকডাউন বাড়াচ্ছি। আগামীকালের বদলে ২৪ মে ভোর ৫ টা পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়ানো হলো।" দিল্লিতে করোনা সংক্রমণ ভয়াবহ রূপ নেওয়ায় গত ২০ এপ্রিল থেকে এখানে লকডাউন জারি হয়। এই নিয়ে চতুর্থ বার সেই লকডাউনের মেয়াদ বাড়ানো হলো।

    তবে লকডাউনের ফলে সংক্রমণের সংখ্যা আগের থেকে কিছুটা কমেছে এবং পজিটিভ কেসের সংখ্যাও কমেছে। কেজরিওয়াল বলেছিলেন, "আমাদের এটা ০-তে নামিয়ে আনতে হবে আর আমরা এই কড়া সতর্কতা আলগা করতে পারব না। আমরা আলগা হলেই আবার সংক্রমণ বাড়বে। তাই আমাদের এই লকডাউন মেনে চলতেই হবে।" শনিবারও দিল্লিতে নতুন করে ৬৪৩০ জন আক্রান্ত হন। তবে পজিটিভিটির হার নেমে এসেছে ১১.৩২ শতাংশে। কিন্তু এই সংখ্যাকে ০-তে নামিয়ে আনতে তিনি লকডাউনের মেয়াদ বাড়ালেন।

    প্রসঙ্গত, করোনাকালে একটি বড় সিদ্ধান্ত নিয়েছে কেজরিওয়াল সরকার। ই মহামারীতে (Pandemic) বহু শিশু অনাথ হয়েছে। কোভিড ১৯ কেড়ে নিয়েছে মা ও বাবা দুজনেরই প্রাণ। এমন শিশুদের বিনামূল্যে শিক্ষা প্রদান করার ঘোষণা করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এছাড়া করোনার জন্য বহু অসহায় নাগরিককে আর্থিক সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি দিলেন তিনি। বিশেষ করে যে সমস্ত প্রবীণ নাগরিকরা পরিবারের উপার্জনকারী সদস্যকে হারিয়েছেন তাদের আর্থিক সহায়তা দেওয়া হবে বলে শুক্রবার ঘোষণা করেছে দিল্লি সরকার।

    Published by:Swaralipi Dasgupta
    First published: