৭ দিনের মধ্যে টেকনিশিয়ানদের বকেয়া মেটানোর আশ্বাস, মন্ত্রীর নেতৃত্বে সভায় সিদ্ধান্ত

৭ দিনের মধ্যে টেকনিশিয়ানদের বকেয়া মেটানোর আশ্বাস, মন্ত্রীর নেতৃত্বে সভায় সিদ্ধান্ত

রবিবারই টলিপাড়ার জরুরি সাধারণ সভায় তড়িঘড়ি বকেয়া মেটানোর কথা জানানো হল।

  • Share this:

#কলকাতা: গেরুয়া শিবির টলি পাড়ায় থাবা বসানোর চেষ্টা করতেই তড়িঘড়ি টেকনিশিয়ানদের বকেয়া মেটানোর সিদ্ধান্ত। টালিগঞ্জের আইটিআই মাঠে ফেডারেশনের ডাকা জরুরি সাধারণ সভায় সাত দিনের মধ্যে বকেয়া মেটানোর আশ্বাস চ্যানেল কর্তৃপক্ষ ও প্রযোজকদের। সভায় পেমেন্ট মনিটরিং সেলের কাজ আরও জোরদার করার সিদ্ধান্তও নেওয়া হয়েছে। যেখানে বকেয়া নিয়ে অভিযোগ জানাতে পারবেন শিল্পী ও কলাকুশলীরা।

শনিবার বিজেপি নিয়ন্ত্রিত বঙ্গীয় চলচ্চিত্র পরিষদ ও কলকাতা ফিল্ম ইন্ডস্ট্রি ওয়ার্কাস ইউনিয়ন টলি পাড়ার টেকনিশিয়ানদের বকেয়া না মেটানোর অভিযোগ করে। পক্ষপাতিত্বের অভিযোগও তোলে তারা।

রবিবারই টলিপাড়ার জরুরি সাধারণ সভায় তড়িঘড়ি বকেয়া মেটানোর কথা জানানো হল। সভায় মন্ত্রী অরূপ বিশ্বাসের ছাড়াও ছিলেন ফেডারেশন সভাপতি স্বরূপ বিশ্বাস, চব্বিশটি গিল্ডের সদস্য, বিভিন্ন চ্যানেল কর্তৃপক্ষ এবং অন্যান্য রাজ্যের প্রতিনিধিরা। বৈঠকে সিদ্ধান্ত হয় সাত দিনের মধ্যে টেকনিশিয়ানদের বকেয়া টাকা মিটিয়ে দেওয়া হবে। জোরদার করা হবে পেমেন্ট মনিটরিং সেল। সেখানে বকেয়া সংক্রান্ত অভিযোগ জানাতে পারবেন শিল্পী থেকে কলাকুশলীরা। অরাজনৈতিকভাবে সমস্যা মেটানোর আবেদন করেন মন্ত্রী।

সভায় নেওয়া সিদ্ধান্তগুলি কার্যকর না হলে, আরও বৃহত্তর ক্ষেত্রে ভাবনা চিন্তার হুঁশিয়ারি অভিনেতাদেরও। টলিপাড়ার বকেয়া সংক্রান্ত সমস্যা সমাধানের জন্য আগেও বৈঠক হয়েছে। কয়েকদিন আগে অভিনেতাদের বকেয়া মিটলেও, বাকি ছিল টেকনিশিয়ানদের বকেয়া। তবে, শনিবার গেরুয়া শিবিরের নতুন সংগঠনের সাংবাদিক বৈঠকের পর চাপে পড়েই রবিবারের সিদ্ধান্ত বলে গুঞ্জন টলিপাড়ায়।

First published: 01:57:14 PM Jun 24, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर
Listen to the latest songs, only on JioSaavn.com