corona virus btn
corona virus btn
Loading

আউশগ্রামে তৃণমূলের প্রার্থী কার্তিক দাস বাউল? জোর চর্চা শাসক দলের অন্দরে

আউশগ্রামে তৃণমূলের প্রার্থী কার্তিক দাস বাউল? জোর চর্চা শাসক দলের অন্দরে
তৃণমূল ভবনে কার্তিক দাস বাউল (বাঁদিকে)৷

তৃণমূল যুব কংগ্রেসের পরিসরের বাইরে সমাজসেবাকে হাতিয়ার করে 'বাংলার যুবযোদ্ধা'-দেরকেই আসরে নামাচ্ছে তৃণমূল।

  • Share this:

#কলকাতা: বিখ্যাত বাউল শিল্পী কার্তিক দাস বাউল যোগ দিলেন তৃণমূলে। আর তার যোগদানের পরই  তাঁকে ঘিরে জল্পনা তুঙ্গে।চর্চা চলছে, আউশগ্রাম বিধানসভা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হতে পারেন কার্তিক। তিনি নিজে বর্ধমানের গুসকরার বাসিন্দা। পাশাপাশি এদিন তৃণমূল ভবনে দলে যোগদান করেন পূর্ব মেদিনীপুরের পটাশপুরের বিশিষ্ট চিকিৎসক বাদল অশ্রু ঘাঁটা। তাঁকে ঘিরেও চর্চা তুঙ্গে।মনে করা হচ্ছে সদ্য প্রয়াত এগরার বিধায়ক সমরেশ দাসের জায়গায় দলের টিকিট পেতে পারেন তিনি।এ দিন তৃণমূল ভবনে দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় ও ডেরেক ও ব্রায়েনের নেতৃত্বে দলে যোগদান করেন কার্তিক দাস বাউল ও লক্ষণ দাস বাউল।

রাজনীতির বাইরের জগৎ থেকে বিভিন্ন গুণী মানুষকে দলে যোগদানের পাশাপাশি সামাজিক উদ্যোগের মধ্যে দিয়েও মানুষের কাছে পৌঁছনোর চেষ্টা করছে তৃণমূল নেতৃত্ব৷ করোনা অতিমারির মধ্যে মানুষের পাশে দাঁড়াতে 'বাংলার যুবযোদ্ধাদের' আসরে নামাচ্ছে যুব তৃণমূল৷ বিজেপি- র যুব সংগঠন রাজ্যে শাসক দলের বিরুদ্ধে প্রতিদিন সক্রিয় হচ্ছে। এই অবস্থায় তৃণমূল যুব কংগ্রেসের পরিসরের বাইরে সমাজসেবাকে হাতিয়ার করে 'বাংলার যুবযোদ্ধা'-দেরকেই আসরে নামাচ্ছে তৃণমূল। এ দিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুবযোদ্ধাদের বার্তা দেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়৷ তিনি বলেন বাংলার ৬ কোটি মানুষের কাছে পৌঁছে যাবেন ৬ লক্ষ যুবযোদ্ধা৷ এক একজন যুবযোদ্ধা দশটি করে পরিবারের দেখভালের দায়িত্ব নেবেন৷ এই পরিবারগুলির কেউ করোনা আক্রান্ত হলেও প্রশাসনের পাশাপাশি সাহায্য করবেন এই যুবযোদ্ধা৷

ভিডিও কনফারেন্সে অভিষেক বলেন ,  ''সুভাষ চন্দ্র  বসু,স্বামী বিবেকানন্দ কেউ নিজের কথা ভেবে সমাজের কাজ করেননি, আপনাদেরও 'আমি নয় আমরা' এই স্লোগানকে সামনে রেখেই কাজ করতে হবে৷ "

এর পাশাপাশি বুধবার উত্তর চব্বিশ পরগণার জগদ্দলে প্রায় পাঁচশো বিজেপি যুব মোর্চা কর্মীকে তৃণমূলে যোগদান করান রাজ্যের মন্ত্রী ইন্দ্রনীল সেন। হুগলি জেলার বিজেপি যুব মোর্চার একাধিক সহ সভাপতি , সাধারণ সম্পাদক তৃণমূলে যোগ দেন। একদিকে যুবদের মধ্যে রাজনৈতিক ও অরাজনৈতিক কর্মসূচিকে সামনে রেখে এগোতে চাইছে রাজ্যের শাসক দল। অন্যদিকে জগদ্দলে বিজেপি যুবমোর্চায় ভাঙন দলে বাড়তি উৎসাহ যোগ করেছে বলে মত তৃণমূল শিবিরের।

Sourav Guha

Published by: Debamoy Ghosh
First published: August 19, 2020, 10:04 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर