নোট বাতিলের বিরোধিতায় এবার রাজ্যজুড়ে আন্দোলন তৃণমূলের !

শ্রমিকদের অসুবিধার কথা তুলে ধরে রাজ্যব্যাপী আন্দোলনে নামছে তৃণমূল কংগ্রেস।

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Nov 28, 2016 06:41 PM IST
নোট বাতিলের বিরোধিতায় এবার রাজ্যজুড়ে আন্দোলন তৃণমূলের !
File Photo ( Getty Images)
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Nov 28, 2016 06:41 PM IST

#কলকাতা: ক্ষতিগ্রস্তদের জন্য আন্দোলন এবং ক্ষতিগ্রস্তদের নিয়ে আন্দোলন। নোট বাতিলের জেরে সবচেয়ে ক্ষতিগ্রস্ত অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকরা। সেই শ্রমিকদের অসুবিধার কথা তুলে ধরে রাজ্যব্যাপী আন্দোলনে নামছে তৃণমূল কংগ্রেস। একইসঙ্গে বামেদের ডাকা বনধ মোকাবিলাতেও দলকে সর্বশক্তি দিয়ে ঝাঁপানোর নির্দেশ তৃণমূল সুপ্রিমোর।

মোদি সরকারের নোট বাতিলের সিদ্ধান্তে নাভিশ্বাস শ্রমিক শ্রেণীর। কোথাও কাজই বন্ধ। কোথাও আবার মজুরিই জুটছে না। চা বাগান থেকে বিড়ি শ্রমিক - অসংগঠিত ক্ষেত্রের কর্মীদের এই সঙ্কটের কথা তুলে ধরতে পথে নেমে আন্দোলনে তৃণমূল কংগ্রেস। ক্ষতিগ্রস্ত শ্রমিকদের সঙ্গে নিয়েই আন্দোলনের পরিকল্পনা তৃণমূল নেতৃত্বের।

২৮ নভেম্বর রাজ্যজুড়ে প্রতিবাদ মিছিল

২৯ নভেম্বর চা বাগানগুলোতে প্রতিবাদ সভা

৩০ নভেম্বর ধুলিয়ানে বিড়ি শ্রমিকদের নিয়ে প্রতিবাদ সভা

Loading...

১ ডিসেম্বর টি- বোর্ডের সামনে বিক্ষোভ

২ ডিসেম্বর রানি রাসমণি অ্যাভিনিউতে সভা

২ ডিসেম্বর ব্যাঙ্কগুলির ১০০ মিটারের মধ্যে প্রতিবাদ সভা

৫ ডিসেম্বর জুটমিলগুলিতে প্রতিবাদ সভা

শনিবার মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূল কোর কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়। আন্দোলন জেলায় জেলায় ছড়িয়ে দিতেই এই উদ্যোগ।

বামেদের ডাকা ধর্মঘট বিরোধিতায় ঝাঁপাতেও বৈঠকে নির্দেশ তৃণমূল সুপ্রিমোর। কেন ধর্মঘট বিরোধিতা, তা নিয়ে চলবে লাগাতার প্রচার।

নোট বাতিলের বিরোধিতায় দেশজোড়া আন্দোলনে নেমেছে তৃণমূল। সংসদেও বিরোধী সব দলকে পাশে নিয়ে লাগাতার কেন্দ্রের ওপর চাপ জারি রাখতে চান মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক থেকে সেই নির্দেশই দেওয়া হয়েছে দলীয় সাংসদদের। রাজধানীতে সংসদ ভবনের ভিতরে ও বাইরেও তৃণমূলের আন্দোলন চলবে ৷ এর স্ট্র্যাটেজি ঠিক করতে দলের তিন সাংসদ  সুদীপ বন্দ্যোপাধ্যায়, ডেরেক ও’ব্রায়ান ও মুকুল রায়কে দায়িত্ব দিয়েছেন মুখ্যমন্ত্রী ৷

First published: 06:19:31 PM Nov 26, 2016
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर