মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর আক্রমণের প্রতিবাদ, আজই রাস্তায় নামছে তৃণমূল কংগ্রেস 

মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর আক্রমণের প্রতিবাদ, আজই রাস্তায় নামছে তৃণমূল কংগ্রেস 

মমতার নিরাপত্তা বিঘ্নিত। কেন্দ্রীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ তৃণমূল

মমতার নিরাপত্তা বিঘ্নিত। কেন্দ্রীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ তৃণমূল

  • Share this:

#কলকাতা: মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর আক্রমণের প্রতিবাদ আজ রাস্তায় নামছে তৃণমূল কংগ্রেস। বিকেল ৩টে থেকে বিকেল ৫টা অবধি রাজ্যের সব জায়গায় প্রতিবাদ পালন করবে শাসক দল। রাস্তায় দলের সমস্ত শীর্ষ নেতারা থাকবেন। যদিও এই প্রতিবাদ কর্মসূচী ঘিরে সংযত থাকতে দলীয় কর্মীদের উদ্দেশ্যে বার্তা দিয়েছেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। এক ভিডিও বার্তায় মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, "সবাই শান্ত ও সংযত থাকুন। এই সময় সংযত হয়ে লড়াই চালাতে হবে।"

প্রসঙ্গত মমতা বন্দ্যোপাধ্যায় শীঘ্রই পথে নামতে চলেছেন। আগামী কাল থেকেই তার সভা করার কথা ছিল। এখন সেটা পিছিয়ে সম্ভবত রবিবার থেকেই করা হচ্ছে। ভোটের সময় তিনি অসুস্থ বলে এক ইঞ্চি জমি ছাড়তে রাজি নন মমতা বন্দ্যোপাধ্যায়। তাই হুইল চেয়ারে বসেই তিনি সভা করবেন। যা ভোটের প্রচারে অন্যতম সমর্থন আদায় বা কর্মীদের উজ্জীবিত করবে বলে মত রাজনৈতিক মহলের। অপরদিকে, আজই দিল্লিতে কেন্দ্রীয় নির্বাচন কমিশনের অফিসে গিয়ে দেখা করছেন তৃণমূলের ছয় সদস্যের প্রতিনিধি দল। দলে থাকছেন ডেরেক ও ব্রায়ান, সৌগত রায়, কাকলি ঘোষ দস্তিদার, প্রতিমা মন্ডল, শতাব্দী রায় ও শান্তনু সেন। দুপুর সাড়ে ১২টা নাগাদ তারা দেখা করবেন নির্বাচন কমিশনের আধিকারিকদের সাথে।

ইতিমধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায়ের আহত হওয়ার ঘটনার ইস্যুতে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানিয়েছে টিএমসি। তাদের অভিযোগ, নির্বাচন কমিশন যথাযথ ভাবে আয়োজন করতে পারেনি মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তার। একজন জেড প্লাস ক্যাটাগরির মহিলার ওপর এই আক্রমণ পূর্ব পরিকল্পিত বলেই মত তাদের। এই প্রসঙ্গে তারা সৌমিত্র খাঁ'য়ের একটি ট্যুইটের কথা উল্লেখ করেছেন। যেখানে তিনি বলেছেন, ১০ তারিখ বিকেল ৫টার পর খেলা হবে। একই সাথে তৃণমূল অভিযোগ জানাতে চলেছে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধেও। শাসক দলের সাংসদ সৌগত রায় জানিয়েছেন, "দিলীপ ঘোষ ও সৌমিত্র খাঁ কি বলেছিলেন তা আপনারা দেখেছেন। আমরা এই বিষয়ে দৃষ্টি আকর্ষণ করব কমিশনের।"

Published by:Ananya Chakraborty
First published: