Home /News /kolkata /
Panchayat Election| Abhishek Banerjee|| আর নয় পুরনো পন্থা, পঞ্চায়েতে প্রার্থী ঠিক করতে নতুন কৌশল তৃণমূলের

Panchayat Election| Abhishek Banerjee|| আর নয় পুরনো পন্থা, পঞ্চায়েতে প্রার্থী ঠিক করতে নতুন কৌশল তৃণমূলের

TMC takes new strategy for panchayat election: পঞ্চায়েত নির্বাচন স্বচ্ছ, নিরপেক্ষ ভাবেই করতে হবে বার্তা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। একই সঙ্গে তিনি মনে করিয়ে দিয়েছেন, নিজের লোক’ বলে পঞ্চায়েতে দলীয় টিকিট দেওয়া যাবে না।

আরও পড়ুন...
  • Share this:

#কলকাতা: উত্তরের পাশাপাশি দক্ষিণের জেলা নিয়েও এ বার কড়া অভিষেক বন্দোপাধ্যায়। পঞ্চায়েত নির্বাচন স্বচ্ছ, নিরপেক্ষ ভাবেই করতে হবে বার্তা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। একই সঙ্গে তিনি মনে করিয়ে দিয়েছেন, নিজের লোক’ বলে পঞ্চায়েতে দলীয় টিকিট দেওয়া যাবে না। স্বচ্ছ ভাবমূর্তি এবং সরল জীবনযাপনে অভ্যস্ত মানুষের পাশে থাকা দলীয় কর্মীরাই ভোটে প্রার্থী হবেন। জেলা থেকে তালিকা এলেও তা যাচাই করে প্রার্থীদের চূড়ান্ত তালিকা ঘোষণা করবে দল।

প্রার্থী কে হবে সেই চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবে দলই। জঙ্গিপুর, বহরমপুর ও মুর্শিদাবাদ সাংগঠনিক জেলার বৈঠকে উপস্থিত নেতৃত্বকে স্পষ্ট জানিয়ে দিয়েছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, মালদহ  ও দুই দিনাজপুর নিয়ে বৈঠকের পর অভিষেক বন্দ্যোপাধ্যায় বৈঠক করেন মুর্শিদাবাদের তিন সাংগঠনিক জেলা নিয়ে। ছিলেন জেলার সব সাংসদ, বিধায়ক, যুব তৃণমূল এবং আইএনটিটিইউসি সভাপতি।

আরও পড়ুন: ঘুম থেকে উঠেই বাড়ির উঠোনে কী দেখলেন গৃহস্থ! হাড় হিম করা ছবি

ইতিমধ্যে বৈঠক হওয়া উত্তরবঙ্গের অন্য জেলাগুলির মতোই এই বৈঠকে উপস্থিত জেলা নেতৃত্বকে পঞ্চায়েত ভোটে স্বচ্ছ ভাবমূর্তির প্রার্থীদের দলের সামনের সারিতে রাখতে বলা হয়েছে। রাজ্য সরকারের সামগ্রিক পরিষেবা গ্রামের মানুষ ঠিকঠাক পাচ্ছে কিনা এবং জনপ্রতিনিধিরা সাধারণ মানুষের পাশে থাকছেন কিনা, তা দেখতে বলা হয়েছে। বিশেষ করে স্বাস্থ্যসাথী ও লক্ষ্মীর ভান্ডার পেয়েছেন কিনা সেটা দেখতে বলা হয়েছে।

আরও পড়ুন: তথ্য গোপন করছেন পার্থ, উল্টোরূপ অর্পিতার! আদালতে আজ ঝড় তুলবে ইডি

অভিষেক স্পষ্ট জানিয়ে দিয়েছেন, “এখন থেকেই প্রতিদিন বুথে বুথে ঘুরে মুখ্যমন্ত্রীর প্রকল্প ও চালু নানা পরিষেবার কথা বলুন। নিজের লোক বলে কাউকে বুথে দলের দায়িত্ব দেবেন না। স্বচ্ছ ভাবমূর্তির কর্মীদের দায়িত্বে নিয়ে আসুন।” এ দিনও সেই সুরেই পঞ্চায়েত নির্বাচনের প্রস্তুতিতে এখন থেকেই মাঠে নামতে বলা হয়েছে বৈঠকে যোগ দেওয়া সমস্ত জেলার নেতৃত্বকে। দলের স্বচ্ছ ভাবমূর্তি ধরে রাখতে তৃণমূ‌ল নেতাদের ‘সতর্ক ও সাবধান’ হওয়ার বার্তা দিয়েছেন সাধারণ সম্পাদক। বলেন, “সকলকে নিয়ে সাধারণ মানুষের স্বার্থে রাজনীতি করতে হবে। নত মস্তকে মানুষের কাছে যেতে যাবে। কোথাও প্রশাসনিক ক্ষমতা জাহির করা যাবে না।”

ABIR GHOSHAL 

Published by:Shubhagata Dey
First published:

Tags: Abhishek Banerjee

পরবর্তী খবর