Home /News /kolkata /
21 July Rally: নিজের হাতে গড়েছেন মূর্তি, মমতা- অভিষেকের হাতে উপহার তুলে দিতে চান মাথাভাঙার দীপু

21 July Rally: নিজের হাতে গড়েছেন মূর্তি, মমতা- অভিষেকের হাতে উপহার তুলে দিতে চান মাথাভাঙার দীপু

মমতা ও অভিষেকের মূর্তি বানিয়ে এনেছেন দীপু বর্মন৷

মমতা ও অভিষেকের মূর্তি বানিয়ে এনেছেন দীপু বর্মন৷

একুশে জুলাই শহিদ দিবসের সভা থেকে দলনেত্রীর বার্তা শুনতেই মাথাভাঙা থেকে এসেছেন দীপু।

  • Share this:

#কলকাতা:  রাত পোহালেই ২১ জুলাই। তৃণমূল কংগ্রেসের শহিদ দিবস। করোনা আবহে গত দু' বছর দলীয় কর্মী সমর্থকদের উদ্দেশে ভার্চুয়াল বার্তা দিয়েছিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার ফের চেনা ছন্দে ধর্মতলা মোড়ে অনুষ্ঠিত হতে চলেছে শহিদ দিবস।

২০২৩- এর পঞ্চায়েত ও ২০২৪-এর লোকসভা নির্বাচনের আগে এবারের একুশের সভা থেকেই দলীয় কর্মী সমর্থকদের বার্তা দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই বার্তা শুনতেই দু'-তিন দিন আগে থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে শহর কলকাতায় আসতে শুরু করেছেন তৃণমূলের কর্মী সমর্থকরা।

আরও পড়ুন: ২১ জুলাই সভা করছে না বিজেপি! "রাত ৮ টায় সভায় আসবে কে?" প্রশ্ন শুভেন্দু অধিকারীর

এবারের একুশের সভায় উত্তরবঙ্গ থেকে সবচেয়ে বেশি কর্মী সমর্থক আনার লক্ষ্য নেওয়া হয়েছে। সল্টলেক সেন্টাল পার্কে বুধবার তিনটে পর্যন্ত প্রায় চল্লিশ হাজারের বেশি কর্মী সমর্থক এসে উপস্থিত হয়েছেন উত্তরবঙ্গের বিভিন্ন জেলা থেকে। কর্মী সমর্থকদের মধ্যে কোচবিহারের মাথাভাঙা ১ নম্বর ব্লকের কাঁচাখাওয়া গ্রাম থেকে এসেছেন দীপু বর্মন। কৃষিকাজ করে জীবন যাপন করেন। একই সঙ্গে নিজের শখেই বাঁশ কেটে তৈরি করেন বিভিন্ন মূর্তি পুতুল ও অন্যান্য সামগ্রী।

একুশে জুলাই শহিদ দিবসের সভা থেকে দলনেত্রীর বার্তা শুনতেই মাথাভাঙা থেকে এসেছেন দীপু। আর এই আসার মাস ছয়েক আগে থেকেই প্রিয় নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মূর্তি তৈরি করতে শুরু করেন নিজের হাতে। বাঁশ  কেটে মনের আবেগে বানিয়ে ফেলেছেন দু'টি মূর্তি। শুধু মমতা বন্দ্যোপাধ্যায় নন, নিজেদের নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাঁশের মূর্তি গড়েছেন দীপু বর্মন।

আরও পড়ুন: 'মন খারাপ হলেও সায় দিচ্ছেন না শরীর', ২১ জুলাই শহিদ সভায় থাকছেন না গৌতম দেব

একুশের সভা মানেই যেকোনও তৃণমূল কর্মীর কাছে অন্য আবেগ। সেই সেই আবেগেই ফুটছে দীপুর মন। নিজের হাতে গড়া তিনটি মূর্তি তিনি উপহার হিসেবে তুলে দিতে চান মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। আর এই ইচ্ছা নিয়ে বৃহস্পতিবার ধর্মতলায় সভায় পৌঁছতে চান দীপু। নিজের হাতেই মূর্তি তুলে দিতে চান নিজের দলীয় নেত্রী ও নেতাকে।

গত ১৮ বছর ধরে বিভিন্ন মূর্তি গড়েছেন দীপু। ২০২১ সালে বিধানসভা নির্বাচনের সময় দলীয় পোস্টারে মমতা বন্দ্যোপাধ্যায়ের যে ছবি তিনি দেখেছিলেন সেই ছবি মূর্তি আকারে গড়ে তোলার ইচ্ছে হয় তাঁর। এর পরই শুরু হয় মূর্তি তৈরির কাজ। তবে নিজে মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাতে মূর্তি তুলে দেওয়ার সুযোগ দীপু বৃহস্পতিবার পান কি না, সেটাই দেখার।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Mamata Banerjee, TMC

পরবর্তী খবর