কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

তৃণমূলের ধরনায় পোড়ানো হল কৃষি বিল, রক্ত দিয়ে লেখা হল, 'মানছি না মানবো না'

তৃণমূলের ধরনায় পোড়ানো হল কৃষি বিল, রক্ত দিয়ে লেখা হল, 'মানছি না মানবো না'

রক্ত দিয়ে লেখা হল, কেন্দ্রের কৃষি আইন মানছি না, মানবো না। দিনের আলোয় প্রকাশ্যে পোড়ানো হল কেন্দ্রের কৃষি বিল

  • Share this:

#কলকাতা : রক্ত দিয়ে লেখা হল, কেন্দ্রের কৃষি আইন মানছি না, মানবো না। দিনের আলোয় প্রকাশ্যে পোড়ানো হল কেন্দ্রের কৃষি বিল। হরিয়ানা, পঞ্জাবের মত করেই কেন্দ্রের আনা নতুন কৃষি বিলের প্রতিবাদে দিনভর রাজনৈতিক তরজায় উত্তাল হয়ে রইল শহর কলকাতা।

মহানগরীতে গান্ধী মূর্তির পাদদেশে তৃণমূল কংগ্রেসের ধরনা কর্মসূচি শুক্রবার চতুর্থ দিনে পড়ল। ধরনা কর্মসূচির শেষ দিনে তৃণমূলের কৃষক শাখার নেতৃত্বে গান্ধী মূর্তির পাদদেশে সমবেত হয়েছিলেন পাঁচ শতাধিক কর্মী-সমর্থক। উপস্থিত ছিলেন দলীয় সভাপতি সুব্রত বক্সি, দলের কৃষক শাখার রাজ্য সভাপতি বেচারাম মান্না, রাজ্য নেতা তাপস রায়, অশোক দেব, বৈশাখী চট্টোপাধ্যায়দের মত তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব।

 ধরনা মঞ্চে দাঁড়িয়ে কেন্দ্রের কৃষি ঋণের কড়া সমালোচনা করেন রাজ্যের পরিষদীয় মন্ত্রী তাপস রায় ও দলীয় সভাপতি সুব্রত বক্সী। তাপস রায় বলেন, "এই ক্ষেত্রে কেন্দ্রীয় সরকার দেশের কর্পোরেট সংস্থা গুলোর ফড়ের ভূমিকা পালন করছে। কেন্দ্রের কৃষি নীতি কৃষক স্বার্থ বিরোধী। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে আগামী দিনে এই আন্দোলন আরও তীব্র আকার নেবে।" দলীয় সভাপতি সুব্রত বক্সীও সুর চড়িয়ে আক্রমণ করেন বিজেপিকে।

ইতিমধ্যেই রাজ্যের বাম দল ও কংগ্রেস যৌথভাবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়ে অন্তত একদিনের বিশেষ অধিবেশন ডাকার প্রস্তাব দিয়েছেন। তার পরিপ্রেক্ষিতে পরিষদীয় মন্ত্রী তাপস রায় বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায়কে যত টুকু জানি, তাতে কৃষক স্বার্থ বিরোধী কোনও পদক্ষেপ তিনি মেনে নেবেন না এবং তার জন্য যত দূর যাওয়ার তিনি যাবেন।"

PARADIP GHOSH

Published by: Rukmini Mazumder
First published: September 25, 2020, 11:40 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर