আজ থেকে শুরু তৃণমূলের আনুষ্ঠানিক জনসংযোগ || বাড়ি বাড়ি ঘুরবেন প্রতিনিধিরা

আজ থেকে শুরু তৃণমূলের আনুষ্ঠানিক জনসংযোগ || বাড়ি বাড়ি ঘুরবেন প্রতিনিধিরা

মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় শুরু হচ্ছে নতুন জনসংযোগ অনুষ্ঠান।

মানুষের সঙ্গে প্রত্যক্ষ সংযোগ স্থাপনের এই কর্মসূচি চলবে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত।

  • Share this:

    #কলকাতা: আজ, বৃহস্পতিবার থেকে ভোট মাথায় রেখে আনুষ্ঠানিকভাবে রাস্তায় নামছে তৃণমূল কংগ্রেস। মানুষের সঙ্গে প্রত্যক্ষ সংযোগ স্থাপনের এই কর্মসূচি চলবে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত।

    তৃণমূলের তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, দল চাইছে এমন একটি কর্মসূচি যেখানে, বাড়ি বাড়ি গিয়ে উন্নয়নের কাজ তুলে ধরা হবে। পাশাপাশি, সাধারণ মানুষের অভাব অভিযোগ শুনে সমস্যার সমাধান করতে হবে। এই কর্মসূচিরই আরেকটি দিক সমাজের প্রভাবশালী ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ স্থাপন করা।

    প্রসঙ্গত দুয়ারে সরকার প্রকল্পেও বাড়ি বাড়ি ঘুরে সমস্যা শুনছেন সরকারি প্রতিনিধিরা কিন্তু এই প্রকল্পটি প্রশাসনিক উদ্যোগ। তৃণমূল চাইছে দলীয় পতাকা নিয়েই এবার মানুষের কাছে পৌঁছতে, পাশাপাশি এমন মানুষদের সঞ্জে কথা বলতে এলাকায় যাঁরা সম্মানীয় বলে বিবেচিত।

    প্রসঙ্গত উত্তর থেকে দক্ষিণ মন বুঝতে ব্যাপক জনসংযোগে মরিয়া বিজেপিও। বাড়ি বাড়ি গিয়ে মুষ্টিভিক্ষার চাল সংগ্রহ করছেন প্রতিনিধিরা। রাজনৈতিক পর্যবেক্ষকদের মত গ্রামের মন পেতে এই ভিক্ষাসংগ্রহ। পাশাপাশি ফেব্রুয়ারি মাস থেকে রথ বের করার পরিকল্পনাও রয়েছে বিজেপির। দিলীপ ঘোষের চা-আড্ডাও বেশ সফল একটি জনসংযোগ প্রক্রিয়া বিজেপির।

    পশ্চিমবঙ্গের সাপেক্ষে মুষ্টিভিক্ষা, কৃষক পরিবারে পিত্তরক্ষা বা রথ বেরকরা জনসংযোগের কৌশল হিসেবে নতুন। রাজ্যের মানুষ তা কী ভাবে নেবে তা ভোটবাক্সই বলবে। তবে তৃণ‌মূল চাইছে পুরনো ম়ডেলে পাড়ায় পাড়ায় কথাবার্তা চালাতে, প্রয়োজন অনুযায়ী ছোট ছোট সভা করতে।  তৃণমূল আমলে হওয়া নানা উন্নয়নমূলক প্রকল্পগুলিই তৃণমূলের ইউএসপি।

    Published by:Arka Deb
    First published: