ব্লকস্তরে ব্যাপক রদবল করল তৃণমূল, ব্লক সভাপতি পদে একগুচ্ছ নতুন মুখ

ব্লকস্তরে ব্যাপক রদবল করল তৃণমূল, ব্লক সভাপতি পদে একগুচ্ছ নতুন মুখ
TMC

বৃহস্পতিবার ব্লক সভাপতি সহ পূর্ণাঙ্গ জেলা কমিটির তালিকা প্রকাশ করে দল।

  • Share this:

বছর ঘুরলেই বিধানসভা ভোট৷ নির্বাচনকে লক্ষ্য রেখে ব্লক স্তরে এবার ব্যাপক রদবদল করল তৃণমূল কংগ্রেস। বৃহস্পতিবার ব্লক সভাপতি সহ পূর্ণাঙ্গ জেলা কমিটির তালিকা প্রকাশ করে দল।

ব্লক স্তরে এবার বহু নতুন মুখ রয়েছে তালিকায়। মাসখানেক আগে জেলা সভাপতি পদে ব্যাপক রদবদল করে তৃণমূল । এবার সেই ধারাবাহিকতা অটুট রেখেই ব্লক স্তরেও নতুন মুখ আনল শাসক দল। বৃহস্পতিবার বাঁকুড়া, পুরুলিয়া এবং পশ্চিম বর্ধমান জেলার ব্লক সভাপতিদের যে নামের তালিকা সামনে এসেছে তাতে নতুন মুখেরই আধিপত্য।

পুরুলিয়া জেলায় গত লোকসভা নির্বাচনে খারাপ ফল করেছিল তৃণমূল কংগ্রেস। এবার সেখানে মোট ২২ জন ব্লক সভাপতির মধ্যে ১৪ জনই নতুন মুখ। অন্যদিকে, বাঁকুড়া জেলার ২০টি ব্লকের মধ্যে ১৫টিতেই নতুন মুখ আনা হয়েছে। পশ্চিম বর্ধমান জেলায় ব্লক সভাপতি বদলের হার কম। তবে এই জেলার ১৮টি ব্লকের মধ্যে ৮টি ব্লকে নতুন মুখ আনা হয়েছে।


বিশেষত দুর্গাপুরের চারটি ব্লকে নতুন সভাপতি মনোনয়ন করা হয়েছে। জেলা কমিটিতেও অনেক নতুন মুখ আনা হয়েছে। এই তিন জেলাতেই নতুন মুখ বাছাইয়ের ক্ষেত্রে জেলার বিভিন্ন গোষ্ঠীগুলির মধ্যে সমন্বয় রাখার চেষ্টা করা হয়েছে। আগামী একুশের বিধানসভা নির্বাচনের আগে ব্লক সংগঠনে বিশেষ গুরুত্ব দিয়েছে তৃণমূল দল। এবার ব্লক স্তরে নন পারফরম্যান্স, অস্বচ্ছ ভাবমূর্তির নিরিখে ব্যাপক পরিবর্তন করা হল দলীয় সংগঠনে।

SOURAV GUHA

Published by:Arindam Gupta
First published:

লেটেস্ট খবর