Bengal Poll Violence: অমিত শাহের বিলম্বিত প্রতিক্রিয়াকে কটাক্ষ, সিসিটিভি ফুটেজ কই প্রশ্ন তৃণমূলের

Bengal Poll Violence: অমিত শাহের বিলম্বিত প্রতিক্রিয়াকে কটাক্ষ, সিসিটিভি ফুটেজ কই প্রশ্ন তৃণমূলের

শীতলকুচির ওই ঘটনাস্থলের ছবি।

তৃণমূলের স্পষ্ট প্রশ্ন, যদি আত্মরক্ষার্থেই গুলি চালানো হবে তবে কেন কোনও ভিডিও ফুটেজ নেই!

  • Share this:

    #কলকাতা: শীতলকুচি কাণ্ডে তোলপাড় রাজ্য রাজনীতি।  কেন্দ্রীয় বাহিনীর বুলেটে চারটি তাজা প্রাণ চলে যাওয়ায় কেন্দ্র যখন আত্মরক্ষা তত্ত্বকে মান্য়তা দিতে চাইছে তখনই নতুন অস্ত্রে শান দিল তৃণমূল। তৃণমূলের স্পষ্ট প্রশ্ন, যদি আত্মরক্ষার্থেই গুলি চালানো হবে তবে কেন কোনও ভিডিও ফুটেজ নেই!

    এদিন তৃণমূলের পক্ষ থেকে সাংবাদিক সম্মেলন করেন তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়। সেখানেই তিনি বলেন," শীতলকুচির ঘটনার চব্বিশ ঘণ্টা  হয়ে গেল কেন কোনও ভিডিও ফুটেজ সামনে এল না?  তাঁর আরও প্রশ্ন,  সিসিটিভি কি ছিল না?  নাকি কাজ করছিল না?  তাহলেও তো নিয়ম ভাঙা হয়েছিল। বলা হয়েছিল ড্রোন থাকবে। তাহলে কি বিষয়টা ধামাচাপা দেওয়া হয়েছে?"

    প্রসঙ্গত, শনিবার ভোটচতুর্থীতে শীতলকুচির জোরপাটকির ১২৬ নং বুথে বাহিনীর গুলিতে চারজনের মৃত্যু স্তম্ভিত করে দেয় রাজ্যবাসীকে। বাহিনী আক্রমণ তত্ত্ব সামনে আনে তড়িঘড়ি। মমতা বন্দ্যোপাধ্যায় সেই সময় সভা করছিলেন উত্তর চব্বিশ পরগণার বিভিন্ন অঞ্চলে। তড়িঘড়ি শিলিগুড়ি পৌঁছে তিনি সাংবাদিক বৈঠক থেকে তিনিই প্রথম প্রশ্ন তোলেন, বাহিনী যদি আত্মরক্ষার্থে গুলি চালায়, তাহলে আহত কারা! সেই ভিডিও কই!  পাশাপাশি সারা রাজ্যে তৃণমূল কর্মীদের কালো পোশাক পরে মিছিল করার ডাক দেন তিনি। সুখেন্দুশেখর রায় আজ সাংবাদিক বৈঠকে বলেন,ঠমমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে আমরা প্রতিবাদ কর্মসূচি শুরু করেছি।  গোটা রাজ্যে ত আজ বিকেল পর্যন্ত ১১ হাজার ৭০০ ছোট-বড় মিছিল হয়েছে।

    আজ প্রচারে রাজ্যে এসেছেন অমিত শাহ। তিনি এই ঘটনা প্রসঙ্গে এদিন বলেন, এই মৃ্ত্যুর ঘটনা খুবই উদ্বেগজনক। কিন্তু আরও উদ্বেগের তার রাজনীতিকরণ। তিনি এমনও বলেন, শীতলকুচিতে বাহিনীর হাতে মৃত চারজনের কথা বললেও, মমতা বন্দ্যোপাধ্যায়  অন্য এক মৃতের কথা বলছেন না।  এই বিষয়টি নিয়েও এদিন আসরে নামে তৃণমূল। সুখেন্দুশেখর বলেন, এই দাবি মিথ্যে। তাঁর অভিযোগ, ঘটনার ২৪ ঘণ্টায় কোনও  প্রতিক্রিয়া দেননি অমিত শাহ।

    সুখেন্দুশেখরের কথায়, "সাম্প্রদায়িক উস্কানি দেওয়ার চেষ্টা করছেন অমিত শাহ। মাননীয়া, পাঁচজনের কথা বলেছেন দুটি জনসভাতেই। তাদের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেছেন, এই পাঁচজনই বাংলার ভাই। অমিত শাহ বা নরেন্দ্র মোদি কি এই পাঁচজনের কথা বলেছেন? অমিত শাহ এখন অর্ধসত্যের আশ্রয় নিয়েছ।"

    আজই শিলিগুড়ি থেকে মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘটনাকে গণহত্যা বলে দাবি করেছেন। ৭২ ঘণ্টার মধ্যে এই এলাকায় যেতে মরিয়া তিনি। এলাকাবাসীও চাইছে একবার তিনি ঘটনাস্থলে আসুন।

    Published by:Arka Deb
    First published: