• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • TMC MP SUKHENDU SEKHAR ROY THANKED TO MAHARASHTRA CM UDDHAV THACKERAY FOR STATEMENT ON MAMATA BANERJEE SB

Mamata Banerjee: তৈরি হচ্ছে পটভূমি, উদ্ধব-অধীরের মন্তব্যের পরই দিদির 'দিল্লি চলো'তে গতি...

লক্ষ্য দিল্লি

Mamata Banerjee: মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসায় পঞ্চমুখ উদ্ধব ঠাকরে বলছেন, যখনই যুক্তরাষ্ট্রীয় কাঠামো বিপন্ন হয়েছে গোটা দেশকে পথ দেখিয়েছে বাংলা। আর উদ্ধবের এই মন্তব্যেই আরও আত্মবিশ্বাস পেয়েছে এ রাজ্যের শাসক দল।

  • Share this:

    #কলকাতা: মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্ব ও বাঙালির প্রতিরোধের কারণেই বাংলায় পর্যুদস্ত হয়েছেন নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন বিজেপি। তাই বাংলা ও মমতার এই জয়কে কুর্নিশ জানিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকর। মমতার প্রশংসায় পঞ্চমুখ উদ্ধব ঠাকরে বলছেন, যখনই যুক্তরাষ্ট্রীয় কাঠামো বিপন্ন হয়েছে গোটা দেশকে পথ দেখিয়েছে বাংলা। আর উদ্ধবের এই মন্তব্যেই আরও আত্মবিশ্বাস পেয়েছে এ রাজ্যের শাসক দল। তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দু শেখর রায়ের কথায়, 'উদ্ধব ঠাকরের মন্তব্যকে স্বাগত জানাই। উনি ঠিকই বলছেন, সমস্ত বাধা বিপত্তি অতিক্রম সব ষড়যন্ত্রকে উড়িয়ে দিয়ে জয় ছিনিয়ে আনতে মমতাই পারেন।'

    সুখেন্দুর আরও সংযোজন, 'বাংলা বাঙালি সমাজকে যেন নতুন মন্ত্রে দীক্ষিত করেছে। বাংলা ও মহারাষ্ট্র সম্পর্ক বহু পুরনো। যুক্তরাষ্ট্রীয় কাঠামোর উপর যখন আঘাত আসে, তখন মমতা দেখিয়েছেন কী করে রুখে দাঁড়াতে হয়।' রাজনৈতিক মহলের মতে, আসলে উদ্ধব ২০২৪- এর মহারণে বিরোধী ঐক্যের মাল গাঁথছেন মমতাকে সামনে রেখেই। পাশাপাশি বৃহৎ মুম্বই কর্পোরেশন নির্বাচনের আগে কংগ্রেসকেও একটা বার্তা দিতে চাইছেন তিনি, চাইছেন একক প্রদর্শনী, যা হবে ভবিষ্যতের লিটমাস টেস্ট।

    তবে, শুধু উদ্ধব নয়, কংগ্রেসের তরফে কিছুটা নজিরবিহীনভাবেই প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীও মমতার প্রশংসা করেছেন। যদিও তাঁর মতে, 'মোদিকে আটকাতেই দিদির উপর ভরসা রেখেছে বাংলার মানুষ।' অধীরের সঙ্গে মমতার সংঘাত সর্বজনবিদীত। সেই অধীরের মুখেও মমতার একপ্রকার প্রশংসা নজর টেনেছে রাজনৈতিক মহলের। শুধু তাই নয়, ইতিমধ্যেই সর্বভারতীয় স্তরে মোদি বিরোধী মুখ হিসেবে সকলকে ছাপিয়ে গিয়েছেন মমতা। সেই সূত্রে সুখেন্দু শেখর বলেন, 'আমাদের নেত্রী ডাক দিয়েছেন, সব দল এক ছাতার তলায় আসুক, মোদির বিরুদ্ধে লড়াইয়ে সামিল হোক। সেই পটভূমি তৈরি হচ্ছে। আগামী দিনে দানবীয় শক্তির বিরুদ্ধে অবতীর্ণ হবে সব দল। তাতে নেতৃত্ব দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়ই।'

    সেই সূত্রে কংগ্রেসকেও ধন্যবাদ জানিয়েছেন তৃণমূল সাংসদ সুখেন্দু শেখর। তিনি বলেন, 'প্রদেশ কংগ্রেস নেতৃত্বের বিবৃতিকে স্বাগত জানাই। মমতার নেতৃত্বে মোদিকে যে হারানো সম্ভব, তা প্রমাণ হয়ে গেছে। নতুন করে সব দলের মধ্যে ভাবনা চিন্তা শুরু হয়েছে। সবাই মিলে কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে যেতে হবে।' ইতিমধ্যেই ভিনরাজ্যে সংগঠনে গড়ে তোলায় জোর দিয়েছে তৃণমূল। ত্রিপুরার মতো রাজ্যকে শুরুতেই টার্গেট করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়রা। এরই মধ্যে উদ্ধব ঠাকরের মতো নেতার মন্তব্য বিশেষ তাৎপর্যপূর্ণ।

    Published by:Suman Biswas
    First published: