• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Durga Puja 2021: পুজোতেও ওয়ার্ক ফ্রম হোম? একঘেয়েমি কাটাতে কাজে লাগান মাইক্রোসফট টিমস-এর পার্সোনাল চ্যাটস!

Durga Puja 2021: পুজোতেও ওয়ার্ক ফ্রম হোম? একঘেয়েমি কাটাতে কাজে লাগান মাইক্রোসফট টিমস-এর পার্সোনাল চ্যাটস!

করোনা মহামারীর জন্য যখন ঘরে বসে কাজ করতে হচ্ছে, তখন এই নতুন ফিচারটি ইউজারদের বিশেষভাবে সাহায্য করবে।

করোনা মহামারীর জন্য যখন ঘরে বসে কাজ করতে হচ্ছে, তখন এই নতুন ফিচারটি ইউজারদের বিশেষভাবে সাহায্য করবে।

করোনা মহামারীর জন্য যখন ঘরে বসে কাজ করতে হচ্ছে, তখন এই নতুন ফিচারটি ইউজারদের বিশেষভাবে সাহায্য করবে।

  • Share this:

#কলকাতা: ৫ অক্টোবর ভারতে লঞ্চ হয়েছে মাইক্রোসফটের Windows 11। এতে রয়েছে বিভিন্ন ধরনের ফিচার। এছাড়াও এর অপারেটিং সিস্টেমেও যুক্ত করা হয়েছে নানা ধরনের ফিচার। এদের মধ্যে একটি হল মাইক্রোসফট টিমসের পার্সোনাল চ্যাটস ফিচার। এর মাধ্যমে ইউজাররা সুরক্ষিত ভাবে তাদের পার্সোনাল এবং প্রফেশনাল চ্যাটের কাজ চালিয়ে যেতে পারবে। Windows 11-এর এই নতুন পার্সোনাল চ্যাটস ফিচারের মাধ্যমে পার্সোনাল এবং প্রফেশনাল চ্যাটকে আলাদা করতে সুবিধা হবে। এর ফলে ইউজারদের বিশেষ সুবিধা হবে। করোনা মহামারীর জন্য যখন ঘরে বসে কাজ করতে হচ্ছে, তখন এই নতুন ফিচারটি ইউজারদের বিশেষভাবে সাহায্য করবে।

আরও পড়ুন: https://bengali.news18.com/news/business/gold-prices-likely-to-reach-49-thousand-during-diwali-says-experts-dc-673794.html

মাইক্রোসফট টিমস চ্যাট অন উইন্ডোজ ১১ (Microsoft Teams Chat On Windows 11)-

Windows 11-এর ইউজাররা এখন থেকে চ্যাটের জন্য মাইক্রোসফট টিমস-এর নতুন অপারেটিং সিস্টেম ব্যবহার করতে পারবে। এতে রয়েছে বিভিন্ন ধরনের উন্নতমানের সুযোগ সুবিধা, যা ইউজারদের তাদের পরিবার এবং বন্ধুদের সাথে ভিডিও কল ও চ্যাট করতে সহায়তা করবে।

আরও পড়ুন:  https://bengali.news18.com/photogallery/business/check-out-prices-of-gold-and-silver-on-tuesday-12th-october-dc-673783.html

মাইক্রোসফট টিমস চ্যাট-এর মাধ্যমে পার্সোনাল কনভারসেশন-

Windows 11-এর নতুন এই টিমস-এর দ্বারা পার্সোনাল মাইক্রোসফট অ্যাকাউন্টের মাধ্যমে করা যাবে পার্সোনাল কনভারসেশন। শুধুমাত্র আলাদা পার্সোনাল অ্যাকাউন্টের ক্ষেত্রেই এই সুবিধা পাওয়া যাবে।

Windows 11 এর দুই ধরনের মাইক্রোসফট টিমস অ্যাপস (Microsoft Teams Apps) -

Windows 11-এ দুই ধরনের মাইক্রোসফট টিমস অ্যাপস রয়েছে। একটি পার্সোনাল এবং আরেকটি কাজের জন্য। স্কুলের কাজে ব্যবহারের জন্য এই অ্যাপটিতে আলাদা নীল রঙের আইকন এবং সাদা রঙের T লেটার ব্যাবহার করা হয়েছে। নিজেদের পার্সোনাল কাজ অথবা অন্য কাজের জন্য ডাউনলোড করতে হবে Windows 11-এর মাইক্রোসফট টিমস অ্যাপস।

আরও পড়ুন: https://bengali.news18.com/news/business/gold-prices-likely-to-reach-49-thousand-during-diwali-says-experts-dc-673775.html

মাইক্রোসফট টিমস আইকন (Microsoft Teams Icon) এবং উইন্ডোজ টাস্কবারের লেবেল (Windows Taskbar Label) -

নিজেদের ডিভাইpকে Windows 11-এর জন্য আপগ্রেড না করেই মাইক্রোসফট টিমস ইন্সটল করলে সেটা আগের মতোই স্কুলের এবং পার্সোনাল কাজ করবে। কিন্তু Windows 11-এর নতুন ফিচারের সুবিধা পাওয়া যাবে না। আগে স্কুলের কাজ এবং পার্সোনাল কাজ একটি অ্যাপের মাধ্যমে করা গেলেও এখন আর সেটি করা যাবে না। Windows 11 এর জন্যই আলাদা আলাদা অ্যাপস নিয়ে এসেছে। ইউজারদের কাজের ক্ষেত্রে আরও সুবিধা দেওয়ার জন্য লঞ্চ করা হয়েছে এই নতুন ফিচার।

Published by:Dolon Chattopadhyay
First published: