Abhishek Banerjee: আলাপন কাণ্ডে মুখ খুললেন অভিষেক, বিপর্যয় মোকাবিলা আইনে ব্যবস্থা চান মোদি-শাহের বিরুদ্ধেই!

উত্তর থেকে দক্ষিণ চব্বিশ পরগণা-ইয়াস দুর্গত অঞ্চল পরিদর্শনে অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র

অভিষেক বন্দ্যোপাধ্য়ায় (Abhishek Banerjee) বললেন, এই আইন করে দেশের প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া উচিত বলে তিনি মনে করেন।

  • Share this:

    #কলকাতা: আলাপন বন্দ্যোপাধ্যায়কে শো-কজ করা নিয়ে এতদিন একটি শব্দও খরচ করেনি। আজ বুধবার ইয়াস বিধ্বস্ত অঞ্চল পরিদর্শনে গিয়ে সেই বাঁধ ভাঙল। অভিষেক বন্দ্যোপাধ্য়ায় (Abhishek Banerjee) বললেন, এই আইন করে দেশের প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া উচিত বলে তিনি মনে করেন।

    কিন্তু ঠিক কী যুক্তিতে এমনটা বলছেন অভিষেক? নিজেই কারণ দর্শালেন ডায়মন্ড হারবারের সাংসদ। তাঁর কথায় করোনার দ্বিতীয় ঢেউ যখন আছড়ে পড়ছে, যখন প্রতিদিন লাখ চারেক লোক আক্রান্ত হচ্ছেন,সকলকে বাড়িতে থাকার কথা বলা হচ্ছে, তখন প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীরা কেন ৫০ হাজার হাজার লোক ডেকে সভা করলেন। কেন মধ্যপ্রদেশ উত্তরপ্রদেশের নেতারা সভা করতে আসছিলেন। কাজেই প্রধানমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে আগে এই আইন প্রযুক্ত হওয়া উচিত।

    অভিষেক এদিন আরও বলেন, মানুষের সঙ্গে পাশে থেকে সমস্যা বুঝতে হবে । কী দরকার মানুষের, গ্রামে গ্রামে থেকে দেখতে হবে । আমফানের সময় বিরোধীরা বেশ কিছু বিষয় নিয়ে দলকে বিব্রত করার চেষ্টা করেছিল। এবার একদিকে যেমন প্রশাসন দুয়ারে ত্রাণ পৌছোচ্ছে ,অন্য দিকে দল যেন মানুষের এই দুর্দিন তাদের পাশে থাকে সঠিক ভাবে, সেই বার্তা নিয়েই দুর্গত এলাকায় যাচ্ছেন অভিষেক।

    আলাপন বন্দ্যোপাধ্যায় প্রসঙ্গে অভিষেকের মন্তব্য, বাংলার মানুষের জন্য কাজ করছিলেন তিনি। যে কাজ করছিলেন তাকেই বেছে নিয়ে শো-কজ করা হলো। অভিষেক এ দিন মহেন্দ্রপুর, দুর্গাচক এলাকা ঘুরে দেখেন। কথা বলেন সাইক্লোন সেন্টারের দুর্গতদের সঙ্গেও। তাঁর আশ্বাস আংশিক ক্ষতিগ্রস্তদের পাঁচ হাজার টাকা এবং সম্পূর্ণ ক্ষতিগ্রস্তদের কুড়ি হাজার টাকা অর্থ সাহায্য করবে রাজ্য সরকার। এছাড়া গবাদি পশু এবং পানের বরজের ক্ষতি হলেও সাহায্য করা হবে, আশ্বাস অভিষেকের।

    প্রসঙ্গত আলাপন বন্দ্যোপাধ্যায়কে বৃহস্পতিবারের মধ্যে শো-কজের উত্তর দিতে বলা হয়েছে এই মহামারি আইনে। কারণ দর্শাতে হবে, কেন সেদিন বৈঠকে উপস্থিত থেকেও অংশগ্রহণ না করে বেরিয়ে যান তিনি। আমলামহলে জোর গুঞ্জন ফৌজদারি ধারায় তাঁর বিরুদ্ধে মামলা রুজু করতে পারে কেন্দ্র। কেন্দ্রের পরবর্তী  পদক্ষেপ বোঝা যাবে আগামিকালই।

    Published by:Arka Deb
    First published: