• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • TMC MLA SAMIR CHAKRABORTY SAYS DOES NOT WANT TO CONTEST IN BENGAL ASSEMBLY ELECTION MAMATA BANERJEE REACTIONS AC

'প্রার্থী হতে চাই না', মমতাকে জানালেন তৃণমূলের বিধায়ক সমীর চক্রবর্তী, জবাবে কী বললেন দলনেত্রী

Samir Chakraborty

২০১৬-র বিধানসভা ভোটে সমীর চক্রবর্তী জয়ী হন ১৩ হাজার ৬৫৯ ভোটে। কিন্তু ২০১৯-এর লোকসভা নির্বাচনের নিরিখে তাঁর ওই কেন্দ্রে তৃণমূল ১৭ হাজার ২৬৮ ভোটে পিছিয়ে ছিল

  • Share this:

#কলকাতা: আর কয়েক ঘন্টা পরেই তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ হবে। কারা টিকিট পাবেন আর কারা পাবেন না তা নিয়ে জল্পনা এখন তুঙ্গে। তারই মাঝে একেবারে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে তাঁকে যাতে প্রার্থী না করা হয় সেই আর্জিই করে বসলেন সমীর চক্রবর্তী। তৃণমূল নেতার ব্যতিক্রমী সিদ্ধান্তের জবাবে কী বললেন মমতা? সমীর বাবুর দাবি, তাঁকে দলনেত্রী ফের ভোটে দাঁড়ানোর জন্যই বলছিলেন। সমস্যা কোথায় ? নেত্রীর এই প্রশ্নের উত্তরে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে জানিয়েছেন, প্রার্থী নয় প্রচারে থাকতে চান। নিউজ এইট্টিন বাংলাকে এক সাক্ষাৎকারে সমীর চক্রবর্তী বলেন, 'আমি আমার সিদ্ধান্তের কথা দলনেত্রীকে জানিয়েছি। এরপরেও যদি উনি আমার ওপরই ভরসা করেন তাহলে দলের সিদ্ধান্ত মেনেই ভোটে লড়বো'।

বৃহস্পতিবার সন্ধে সাতটায় সমীর চক্রবর্তীর ফেসবুক পোস্টের পর খবর ছড়িয়ে পড়তেই শোরগোল পড়ে যায় রাজনৈতিক মহলে। বিরোধীরা বিশেষ করে গেরুয়া শিবির এ প্রসঙ্গে বলে, 'উনি যদি ওই কেন্দ্রে এবারও দাঁড়াতেন তাহলে হার নিশ্চিত জেনেই তার এই সিদ্ধান্ত। তাই কৌশলে তাঁর মুখে ভোটে না দাঁড়ানোর কথা'। এর পরিপ্রেক্ষিতে বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়ে এই প্রতিবেদককে সমীর চক্রবর্তী জানান,'গতবারের থেকেও এবার লিড বাড়িয়ে কুড়ি হাজারেরও বেশি ভোটে জিতবো। ভোটে না লড়ার অনিচ্ছা সত্বেও টিকিট পেলে মিলিয়ে নেবেন'।

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৬ সালে বাঁকুড়ার দাপুটে সিপিএম নেতা অমিয় পাত্রকে হারিয়ে দেন মমতার পছন্দের সমীর চক্রবর্তী ওরফে বুয়া। হেভিওয়েট নেতাকে হারানোয় প্রথম থেকেই বিধানসভায় নজরে ছিলেন সুবক্তা সমীর চক্রবর্তী। ২০১৬ সালে বিধায়ক হওয়ার পরে সরকার তাঁকে হাউজিং বোর্ডের চেয়ারম্যান করে। পরবর্তী সময়ে তিনি বিধানসভার উপ মুখ্য সচেতকও হন। ২০১৬-র বিধানসভা ভোটে সমীর চক্রবর্তী জয়ী হন ১৩ হাজার ৬৫৯ ভোটে। কিন্তু ২০১৯-এর লোকসভা নির্বাচনের নিরিখে তাঁর ওই কেন্দ্রে তৃণমূল ১৭ হাজার ২৬৮ ভোটে পিছিয়ে ছিল। সে কারণেই কী এবার সমীরবাবুর ভোটে না লড়ার সিদ্ধান্ত? উঠছে প্রশ্ন। এখন দেখার, তৃণমূলের প্রার্থী তালিকায় সমীর চক্রবর্তীর নাম থাকে কিনা। তবে সমীর  চক্রবর্তী সাফ জানিয়েছেন, প্রার্থী যেই হোক না কেন ,বিজেপি গোটা দেশ থেকে নেতাদের এনে যতই প্রচার করুক না কেন, তৃতীয়বারের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ই ফের বাংলার মসনদে বসবেন।

Published by:Ananya Chakraborty
First published: