Home /News /kolkata /
জ্বালার নাম জ্বালানি, মূল্যবৃদ্ধির প্রতিবাদে আসনে চালককে বসিয়ে নিজে রিক্সা টানলেন মদন মিত্র!

জ্বালার নাম জ্বালানি, মূল্যবৃদ্ধির প্রতিবাদে আসনে চালককে বসিয়ে নিজে রিক্সা টানলেন মদন মিত্র!

রিক্সা টানলেন মদন মিত্র।

রিক্সা টানলেন মদন মিত্র।

বেশ কয়েক মাস ধরেই বিনামূল্যে খাবার পরিবেশন করছেন মদন মিত্র। তবে সামাজিক কাজে আসলেও বিজেপি শিবিরকে ব্যাপক আক্রমণ করেছেন মদন মিত্র।

  • Last Updated :
  • Share this:

কলকতা: পেট্রলের অস্বাভাবিক  মূল্যবৃদ্ধির বিরুদ্ধে  অভিনব প্রতিবাদ দেখালেন রাজ্যের প্রাক্তন পরিবহণ মন্ত্রী মদন মিত্র। শনিবার দুপুরে পেট্রলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে হাতে টানা রিকশা টানলেন কামারহাটির বিধায়ক মদন মিত্র। রাজ্য জুড়ে বিভিন্ন ইুস্যতে অভিনব কায়দায় প্রতিবাদ জানানোয় তাঁর জুড়ি মেলা ভার। এবার পেট্রোল-ডিজেলের ক্রমাগত মূল্য বৃদ্ধির প্রতিবাদেও তিনি পথে নামলেন। নিজের বাড়ির এলাকা ভবানীপুরে তিনি রিক্সা টেনে প্রতিবাদ করলেন৷

শনিবার বারবেলায় লাল পাঞ্জাবি পরে মদন মিত্র বেরিয়ে পড়েন। শুরু করেন রিক্সা টানা। ভবানীপুরে বাজার এলাকায় প্রায় ১কিমি রাস্তায় চলল প্রাক্তন পরিবহণ মন্ত্রীর অভিনব প্রতিবাদ। রিক্সা সাজানো ছিল গাঁদা ফুলের মালা দিয়ে। আর রিক্সা চালক নিজেই ছিলেন সওয়ারী। মদন মিত্র যতক্ষণ রিক্সা টেনেছেন, ততক্ষণ অবশ্য রাস্তার পাশ থেকে উড়ে এসেছে আওয়াজ "ও লাভলি"।

মদন বাবু অবশ্য জানাচ্ছেন, " লাভলি পরিস্থিতি আর নেই এখন। যে ভাবে কেন্দ্রীয় সরকার ক্রমশ মূল্যবৃদ্ধি করছে। তাতে মানুষের জীবন বিপাকে। এর মধ্যে প্রতিদিন যেভাবে জ্বালানির দাম বাড়তে শুরু করেছে তাতে অবস্থা শোচনীয় হতে শুরু করছে সাধারণ মানুষের। আর ক'দিন পরে মানুষ বাসে, ট্যাক্সিতে চাপবে না। তাদের ভরসা হবে এই রিক্সা। তাই রিক্সা চালাতে শুরু করলাম।"

জ্বালানির দাম যে ভাবে বাড়ছে তাতে আগামী দিনে আরও আন্দোলনে এভাবেই তিনি নামবেন বলে জানিয়েছেন। উল্লেখ্য দিন ভবানীপুরে ১ টাকায় ৫ কেজি করে বাজার, সবজি দেওয়া শুরু করেন মদন মিত্র।  এদিন প্রায় ৫০ জনের হাতে টাটকা সবজি তুলে দেন মদন মিত্র। তিনি জানিয়েছেন, "অতিমারীর সময়ে মানুষের পাশে থাকতে হবে। মানুষ সমস্যায় পড়েছেন। এই এলাকায় প্রচুর মানুষ আছেন যাদেরও দিন আনি দিন খাই সংসার আছে৷ অনেকের ক্ষমতা নেই বিপুল টাকায় সবজি কিনে সংসার চালানোর। এই সব মানুষের পাশে দাঁড়িয়েছি আমরা তাই ১ টাকায় সবজি দিচ্ছি।"

প্রসঙ্গত, বেশ কয়েক মাস ধরেই বিনামূল্যে খাবার পরিবেশন করছেন মদন মিত্র। তবে সামাজিক কাজে আসলেও বিজেপি শিবিরকে ব্যাপক আক্রমণ করেছেন মদন মিত্র। মদন মিত্রের বক্তব্য, মূল্যবৃদ্ধি নিয়ে যে ভাবে মানুষের ক্ষোভ বাড়ছে সেই আঁচ আর ক'দিনে বুঝতে পারবে বিজেপি শিবির।

Published by:Arka Deb
First published:

Tags: BJP, Madan Mitra, Petrol Price hike, TMC