• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • TMC LEADER KUNAL GHOSH ATTACKED WB GOVERNOR JAGDEEP DHANKHAR ON HIS MEETING WITH PRESIDENT RAMNATH KOVIND SB

Jagdeep Dhankhar Meets President: রাষ্ট্রপতির দিকে পা উঠিয়ে বাংলার রাজ্যপাল! শ্রদ্ধার পাঠ শিখতে বলল তৃণমূল

কুণালের কটাক্ষ

Jagdeep Dhankhar Meets President: রাজ্যের শাসক দলের মুখপাত্র কুণাল ঘোষ ট্যুইটে ওই বৈঠকের ছবি দিয়ে প্রশ্ন তুলেছেন, রাজ্যের পরিস্থিতি নিয়ে আলোচনা করতে যাওয়া রাজ্যপাল জগদীপ ধনখড় কী করে সঙ্গে স্ত্রী'কে নিয়ে যান?

  • Share this:

    #নয়াদিল্লি: বাংলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে অভিযোগ জানাতে বেশ কয়েকদিন ধরে দিল্লিতেই পড়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। আর সূত্রের খবর, সেই সফরেই রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে নোট জমা দিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়৷ দিল্লি সফরে গিয়ে গত ১৭ জুন রাষ্ট্রপতি ভবনে যান সস্ত্রীক রাজ্যপাল৷ সেখানেই রাষ্ট্রপতিকে নোট দেন রাজ্যপাল। কিন্তু সেই বৈঠকের ছবি প্রকাশ্যে আসতেই প্রশ্ন তুলল তৃণমূল। রাজ্যের শাসক দলের মুখপাত্র কুণাল ঘোষ ট্যুইটে ওই বৈঠকের ছবি দিয়ে প্রশ্ন তুলেছেন, রাজ্যের পরিস্থিতি নিয়ে আলোচনা করতে যাওয়া রাজ্যপাল কী করে সঙ্গে স্ত্রী'কে নিয়ে যান? দ্বিতীয়ত, ছবিতেই স্পষ্ট, রাষ্ট্রপতির দিকে পা তুলে বসে আছেন রাজ্যপাল। এই বিষয়টি নিয়েও সরব হয়েছেন কুণাল।

    ট্যুইটারে তৃণমূল মুখপাত্র লেখেন, 'পশ্চিমবঙ্গ নিয়ে 'সপরিবার' আলোচনা !! নেমতন্ন নাকি? তাও আবার মহামহিমের দিকে পা তুলে? শ্রদ্ধা, সম্মানের ঐতিহ্য, রীতিনীতিটা অন্তত মনে রাখুন।' প্রসঙ্গত, রাজ্যপালের দিল্লি সফর নিয়ে আগেই সুর চড়িয়েছে তৃণমূল।

    বেশ কয়েকদিন ধরে রাজধানী থাকলেও বাংলায় যেমন প্রতিদিন রাজ্যের বিরুদ্ধে সুর চড়ান ধনখড়, দিল্লিতে অবশ্য তা হয়নি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দুদফায় বৈঠক ছাড়াও রাষ্ট্রপতি, লোকসভার স্পিকার, একাধিক কেন্দ্রীয় মন্ত্রী, জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যানের সঙ্গেও সাক্ষাৎ করেন রাজ্যপাল। কিন্তু গোটা সফরের একেবারে শেষ লগ্নে সামান্য কিছু আক্রমণ রাজ্যের উদ্দেশে করেন তিনি।

    যদিও সূত্রের খবর, দিল্লি গিয়ে প্রায় সকলের কাছেই রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভেঙে পড়েছে বলে অভিযোগ করেছেন তিনি। দিল্লির প্রায় সকলকেই রাজ্যপালের দেওয়া নোট বা রিপোর্টে মূলত রাজ্যের ভোট পরবর্তী হিংসা নিয়ে তথ্য রয়েছে বলে খবর৷ রাজ্যে মানবাধিকার লঙ্ঘনের ঘটনাও ঘটছে বলেও অভিযোগ করেছেন তিনি৷ শুধু তাই নয়, রাষ্ট্রপতি হিসেবে যাতে তিনি নিজের ক্ষমতা অনুযায়ী যথাযথ পদক্ষেপ করেন, রামনাথ কোবিন্দকে রাজ্যপাল সেই অনুরোধও করেছেন বলে রাইসিনা হিল সূত্রে খবর৷ ট্যুইটারে অবশ্য রাজ্যপাল দাবি করেছেন, রাষ্ট্রপতির সঙ্গে তাঁর সাক্ষাৎ নেহাতই সৌজন্যমূলক ছিল৷ আর বৈঠক নিয়েই সরব হয়েছে তৃণমূল। তবে, তা বিষয় নিয়ে নয়, রাষ্ট্রপতি দরবারে রাজ্যপালের 'আচরণ' নিয়ে।
    Published by:Suman Biswas
    First published: