মাথায় ২০২১, বিরোধীদের জবাব দিতে তৃণমূলের নতুন অভিযান 'সোজা বাংলায় বলছি' 

মাথায় ২০২১, বিরোধীদের জবাব দিতে তৃণমূলের নতুন অভিযান 'সোজা বাংলায় বলছি' 

মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র

সামাজিক, অর্থনৈতিক এবং রাজনৈতিক বিষয়ে চলমান বিতর্কগুলোর জবাব দিতেই এই অভিযান বলে জানানো হচ্ছে দলের অন্দর থেকে।

  • Share this:

কলকাতা: ২০২১ বিধানসভা নির্বাচনই পাখির চোখ। সেই লক্ষ্যেই এবার নতুন অভিযান শুরু করল তৃণমূল কংগ্রেস। রবিবার আনুষ্ঠানিক ভাবে শুরু হল তৃণমূলের নতুন অভিযান 'সোজা বাংলায় বলছি'। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের কাজ দেশের নিরিখে কতটা সফল তা পরিসংখ্যান দিয়ে তুলে ধরতেই এই উদ্যোগ। সামাজিক, অর্থনৈতিক এবং রাজনৈতিক বিষয়ে চলমান বিতর্কগুলোর জবাব দিতেই এই অভিযান বলে জানানো হচ্ছে দলের অন্দর থেকে।

জানা যাচ্ছে, প্রতি সপ্তাহে বুধবার , শুক্রবার এবং রবিবার বেলা এগারোটায় স্যোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হবে একেকটি ভিডিও। প্রতিটি ভিডিওর সময়সীমা এক মিনিট। ভিডিওটিতে দেখা যাবে ডেরেক ও'ব্রায়নকে। এই অভিযান উপস্থাপকের ভূমিকা পালন করবেন ডেরেক ও'ব্রায়েন। এই অভিযান চলবে আগামী বেশ কয়েক মাস।

গত কয়েক মাসে একের পর এক ঘটনা ঘটেছে রাজ্য। আমফান ত্রাণ বিলি, করোনায় স্বাস্থ্য পরিষেবা-সব একাধিক বিষয়ে রাজ্য সরকারকে বিঁধেছে বিরোধীরা। আইনশৃঙ্খলা নিয়েও খড়্গহস্ত হতে দেখা গিয়েছে তাদের। বিজেপি-সহ রাজ্যের অন্যান্য বিরোধীদল যখন সমালোচনায় বিদ্ধ করছে রাজ্য সরকারকে, ঠিক তখনই তাদের সমালোচনার যুক্তিপূর্ন জবাব দিতে দরকার তথ্য ও পরিসংখ্যানের। ডেরেকের এই সব এক মিনিটের ভিডিও থেকে বিরোধীদের জবাব দেওয়ার রসদ পাওয়া যাবে বলে মত তৃণমূল শিবিরের।

প্ৰথম দিনই ডেরেক আলোচনা করেছেন দেশের পরিপ্রেক্ষিতে রাজ্যের বেকারত্বের চিত্রটা বাস্তবে কেমন তা নিয়ে।ডেরেক দেখিয়েছেন দেশের অন্যান্য রাজ্যের তুলনায় বেকারের হার কম পশ্চিমবাংলায়।

এরকমই নানা ইস্যুতে প্রতি সপ্তাহে তথ্য পরিসংখ্যান তুলে ধরা হবে যা দলের কর্মীদের কাছে বিরোধী মোকাবিলায় সহায়ক হবে বলেই মনে করছে তৃণমূল ।

Published by:Arka Deb
First published: