Home /News /kolkata /
West Bengal Assembly Election 2021: তৈরি হল তৃণমূলের নির্বাচনী কমিটি, মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনে রেখে থাকছেন ১২ জন

West Bengal Assembly Election 2021: তৈরি হল তৃণমূলের নির্বাচনী কমিটি, মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনে রেখে থাকছেন ১২ জন

মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র

মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র

ভোটের নির্ঘণ্ট প্রকাশ হওয়ার পরেই কোর কমিটির মিটিংয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়। মোট ১২ জনের কমিটি তৈরি হয়েছে। এই কমিটির সামনে থাকবেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

    #কলকাতা: নির্বাচনী কমিটিতে কারা থাকবেন। ঠিক হল তৃণমূলের কোর কমিটির মিটিংয়ে। ভোটের নির্ঘণ্ট প্রকাশ হওয়ার পরেই কোর কমিটির মিটিংয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

    মোট ১২ জনের কমিটি তৈরি হয়েছে। এই কমিটির সামনে থাকবেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। কোর কমিটিতে থাকছেন, সৌগত রায়, সুব্রত বক্সী, সুদীপ বন্দোপাধ্যায়, অভিষেক বন্দোপাধ্যায়, ফিরহাদ হাকিম , অরুপ বিশ্বাস, চন্দ্রিমা ভট্টাচার্য, ডেরেক ও ব্রায়েন, সুব্রত মুখোপাধ্যায়, পার্থ চ্যাটার্জি , সি এম জাটুয়া।

    এই মিটিং থেকেবেরিয়েই নির্বাচন কমিশনকে তোপ দাগেন। সম্মান ও জানিয়েও প্রশ্ন তোলেন তিনি। আগামী ২৭ মার্চ থেকে শুরু হতে চলেছে ভোট গ্রহণ। ৮ দফায় এই ভোট হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। কিন্তু কেন ৮ দফায়, সেই প্রশ্নই সাংবাদিক বৈঠকে তুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যান্য রাজ্যে যেখানে ৩ অথবা ১ দফায় ভোট হচ্ছে, সেখানে কী ভাবে বাংলায় ৮ দফায় ভোট হচ্ছে, তা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। এমনকী প্রশ্ন করেন, ভোটের নির্ঘণ্ট কি মোদি-শাহ ঠিক করে দিয়েছেন?

    উল্লেখ্য, আজ ভোটের নির্ঘণ্ট প্রকাশ হওয়ার দিনই কালীঘাটে তৃণমূল কার্যালয়ে মহাযজ্ঞের আয়োজন হয়েছিল। যজ্ঞে উপস্থিত ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ও মমতার ভাই বাবুন বন্দ্যোপাধ্যায়ও। রাজনৈতিক মহলে অনেকেই বলছেন, ভোটের দিনক্ষণ প্রকাশের জন্যই এই যজ্ঞের আয়োজন হয়েছিল। আর আজই তৃণমূলের নির্বাচন কমিটিতে কারা থাকবেন তা ঠিক হয়ে গেল।

    প্রসঙ্গত, ২৭ মার্চের পর পরের দফাগুলি যথাক্রমে ১ এপ্রিল, ৬ এপ্রিল, ১০ এপ্রিল, ১৭ এপ্রিল, ২২ এপ্রিল, ২৬ এপ্রিল এবং শেষ দফার ভোট গ্রহণ ২৯ এপ্রিল৷ ২ মে হবে ভোট গণনা এবং ফলপ্রকাশ৷ গত বিধানসভা নির্বাচনে ৭ দফায় ভোট হয়েছিল রাজ্যে৷ এ দিন যে পাঁচটি রাজ্যে ভোট ঘোষণা হয়েছে, তার মধ্যে পশ্চিমবঙ্গেই ৮ দফায় নির্বাচন হচ্ছে৷ এ ছাড়া অসমে ভোট হবে ৩ দফায়৷ তামিলনাড়ু এবং কেরলের সব আসনে ভোট হবে একদিনেই৷

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Election Commission, Mamata Banerjee, TMC, West Bengal Assembly Election 2021

    পরবর্তী খবর