corona virus btn
corona virus btn
Loading

ফুটপাতে স্ট্রিট কর্নারে ফিরহাদ, গাড়ি থেকেই ভাষণ পার্থর

ফুটপাতে স্ট্রিট কর্নারে ফিরহাদ, গাড়ি থেকেই ভাষণ পার্থর

যে পাড়ায় রাজনীতির হাতেখড়ি, সেই এলাকাতেই চেনা মুখগুলোর ভিড়ে একটা মাত্র মাইক্রোফোনের সামনে ফুটপাতে দাঁড়িয়ে অনেকটা স্ট্রিট কর্নারের ধাঁচে অবস্থান ধর্নায় সামিল হলেন রাজ্যের আরেক মন্ত্রী ফিরহাদ হাকিম।

  • Share this:

#কলকাতা: শেষ কবে এই ভাবে ফুটপাতে দাঁড়িয়ে স্ট্রিট কর্নারে বক্তব্য রেখেছেন? চেষ্টা করেও মনে করতে পারলেন না৷ রাজ্যের ডাকসাঁইটে মন্ত্রী ও কলকাতা পুরসভার প্রশাসনিক বোর্ডের চেয়ারম্যান ফিরহাদ হাকিমকে মঙ্গলবার সন্ধ্যায় এমন সাদামাটা ভাবেই দেখল শহর কলকাতা। দলনেত্রীর দেওয়া কর্মসূচি মেনে মঙ্গলবার সকাল থেকেই শহরের বিভিন্ন কোণায় কোণায় ধর্না অবস্থানে বসেছিলেন তৃণমূলের নেতা মন্ত্রীরা।

মঙ্গলবার দুপুরে তো তুমুল বৃষ্টিতে গাড়ি থেকেই নামতে পারলেন না রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। মঞ্চ সাজানো ছিল। কিন্তু তুমুল বৃষ্টির বাধায় আর মঞ্চে ওঠা হয়ে উঠল না তৃণমূলের মহাসচিবের। শেষে নিজের গাড়িতে বসেই কর্ডলেস মাইক্রোফোনের মাধ্যমে বক্তৃতা সারতে হল রাজ্যের প্রথম সারির হেভিওয়েট মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে।

আর বেলা গড়াতেই সন্ধে বেলা চেতলার অহীন্দ্র মঞ্চের সামনে আবার অন্য ছবি। যে পাড়ায় রাজনীতির হাতেখড়ি, সেই এলাকাতেই চেনা মুখগুলোর ভিড়ে একটা মাত্র মাইক্রোফোনের সামনে ফুটপাতে দাঁড়িয়ে অনেকটা স্ট্রিট কর্নারের ধাঁচে অবস্থান ধর্নায় সামিল হলেন রাজ্যের আরেক মন্ত্রী ফিরহাদ হাকিম। দুই সভাতেই বিজেপির বিরুদ্ধে সুর চড়ালেন রাজ্যের প্রথম সারির দুই মন্ত্রী।

চেতলার অবস্থান-ধর্না থেকে রাজ্যপাল জগদীশ ধানকরকে একহাত নিলেন মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বলেন,"অমিত শাহ-কে খুশি করার অ্যাজেন্ডা নিয়েই এই রাজ্যে ঘাঁটি গেড়েছেন রাজ্যপাল। বাংলার মানুষ রাজ্যপালের আসনে থেকে এই রাজনৈতিক আচরণ মেনে নেবে না।"

PARADIP GHOSH

Published by: Arindam Gupta
First published: September 9, 2020, 12:15 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर