কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

উপলক্ষ্য গান্ধি মূর্তি, এক মঞ্চে সিপিএম-তৃণমূল 

উপলক্ষ্য গান্ধি মূর্তি, এক মঞ্চে সিপিএম-তৃণমূল 

সিপিএম নেতা অশোক ভট্টাচার্যের আমন্ত্রণে বড় পোস্ট অফিস মোড়ে, গান্ধী মূর্তির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মন্ত্রী ফিরহাদ হাকিম।

  • Share this:

#শিলিগুড়ি: উপলক্ষ্য গান্ধী মূর্তি। তার টানেই আগামিকাল এক মঞ্চে দেখা যাবে  তৃণমূল-সিপিএম'কে। সোমবার সকাল ১১টা নাগাদ শিলিগুড়িতে মহাত্মা গান্ধীর মূর্তি উদ্বোধন। সিপিএম নেতা অশোক ভট্টাচার্যের আমন্ত্রণে বড় পোস্ট অফিস মোড়ে, গান্ধী মূর্তির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মন্ত্রী ফিরহাদ হাকিম। যদিও এই অনুষ্ঠানের আয়োজন করেছেন শিলিগুড়ি পুরসভার প্রশাসক অশোক ভট্টাচার্য। আর পুর দফতরের মন্ত্রী ফিরহাদ হাকিম।

প্রাক্তন নগরায়ন মন্ত্রীর আমন্ত্রণে তাই হাজির হচ্ছেন বর্তমান পুর-নগরায়ণ দফতরের মন্ত্রী। রবিবার সকালেই তাই বাগডোগরা হয়ে শিলিগুড়ি গেলেন ফিরহাদ হাকিম। শিলিগুড়ি পুরসভার প্রশাসক অশোক ভট্টাচার্য অবশ্য বলছেন, "মহাত্মা গান্ধী সম্প্রীতির প্রতীক। শিলিগুড়ি শহরে গান্ধীর কোনও মূর্তি ছিল না। এই মূর্তি বসানোর জন্যে জায়গার দরকার ছিল। সেই জমি পেতে ফিরহাদ হাকিম ভীষণ সাহায্য করেছিলেন। তাই আমন্ত্রণ জানানো হয়েছে।" আমন্ত্রণের কথা স্বীকার করে নিয়েছেন ফিরহাদ হাকিম। তিনিও জানিয়েছেন, "আমাকে শিলিগুড়ি থেকে আমন্ত্রণ জানানো হয়েছে।

মহাত্মা গান্ধীর মূর্তি উন্মোচন হবে। তাই সেখানে অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছি।" যদিও একই মঞ্চে দুই বিরোধী রাজনৈতিক দলের হেভিওয়েট নেতাদের পারস্পরিক উপস্থিতি রাজনৈতিক তাৎপর্য খোঁজা হচ্ছে। রাজনৈতিক মহলের মতে ২০২১ বিধানসভা ভোটের আগে অবিজেপি ভোট ব্যাঙ্কের কাছে কে কতটা উদার সেটা বোঝাতে মরিয়া দু'পক্ষই।তবে গত কয়েক বছর ধরে অশোক-ফিরহাদ দ্বৈরথ সামনে এসেছে। শিলিগুড়ি পুরসভা টাকা পাচ্ছে না বলে বরাবর অভিযোগ জানিয়ে এসেছেন অশোক ভট্টাচার্য। এমনকি পুরসভার কাউন্সিলরদের নিয়ে মহাকরণে এসেছিলেন অশোক ভট্টাচার্য। এছাড়া একাধিকবার বিধানসভার অলিন্দেও তিনি এই নিয়ে অভিযোগ করেছেন। আবার অন্য দিকে তৃণমূল শিবির সূত্রে খবর, প্রশাসক হিসেবে অশোক ভট্টাচার্যকেই মনোনীত করা হয়েছে। কিন্তু ভোটের আগে সেই দুই নেতার এক মঞ্চে হাজির হওয়ায় নজরে শিলিগুড়ির সভা। তবে গান্ধী মূর্তির উদ্বোধন সেরেই অবশ্য নিজেদের রাজনৈতিক লড়াইয়ে নেমে পড়বেন ফিরহাদ হাকিম। কেন্দ্রের জনবিরোধী নীতির বিরোধিতা করে শিলিগুড়িতে মিছিল করবে তৃণমূল কংগ্রেস। নেতৃত্ব দেবেন ফিরহাদ হাকিম। তিনি জানিয়েছেন, "রাজনৈতিক লড়াই যেমন চলার তেমনই চলবে। মানুষের কাছে ভরসা সেই মমতা বন্দোপাধ্যায়। উত্তরের মানুষকে সেই বার্তাই দেওয়া হবে।"

Published by: Dolon Chattopadhyay
First published: November 29, 2020, 11:37 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर