এবার দল ছাড়ছেন কাজের ছেলে 'কেটি'! প্রবীরের হাত ধরেই বিজেপিতে ৭ কাউন্সিলর?

এবার দল ছাড়ছেন কাজের ছেলে 'কেটি'! প্রবীরের হাত ধরেই বিজেপিতে ৭ কাউন্সিলর?

সুখের সে দিন- ব্রাত্য বসু সৌগত রায়দের সঙ্গে প্রবীর পাল। ফাইল চিত্র

প্রবীর পালের সঙ্গে দল ছাড়তে পারেন আরও ৭ বিদায়ী তৃণমূল কাউন্সিলরও।

  • Share this:
    #কলকাতা: পারফরম্যান্সের প্রশ্নে তাঁর নাম থাকে শুরুর দিকেই। কোনও কোন্দলেও তাঁর নাম বিশেষ থাকে না। দলের গুডবুকে থাকা  দমদম ১৩ নং ওয়ার্ডের কাউন্সিলর সেই কেটি তথা প্রবীর পালই এবার হয়তো তৃণমূল ছাড়ছেন। এখানেই শেষ নয়, প্রবীর পালের সঙ্গে দল ছাড়তে পারেন আরও ৭ বিদায়ী তৃণমূল কাউন্সিলরও।

    দমদমের তৃণমূল নেতা প্রবীর পাল মঙ্গলবারই পুরসভার গাড়ি ফেরান। দলীয় বৈঠকেও গড়হাজির ছিলেন প্রবীর পাল। প্রবীর পালকে বোঝানোর মরিয়া চেষ্টা করেন ব্রাত্য বসু, সৌগত রায়রা। কিন্তু সূত্রের খবর, তাতেও কাজ হয়নি। ফলে এখন তাঁর বিজেপি যোগ শুধু সময়ের অপেক্ষা। জল্পনা রয়েছে তাঁর রাজনৈতিক ভবিষ্যত নিয়েও। অনেকেই মনে করছেন, ব্রাত্য বসুর বিরুদ্ধে তাঁকেই টিকিট  দিয়ে দিতে পারে বিজেপি।

     প্রবীর পালকে কাজের ছেলে বলে এক ডাকে চেনে এলাকাবাসী। শুধু কাউন্সিলার পদই নয়, দক্ষিণ দমদম পুরসভায় চেয়ারম্যান পারিষদ পদও দেওয়া হয়েছে তাঁকে। তাঁর সাংগঠনিক দক্ষতাকে দল চিরকাল কুর্নিশই করে এসেছে তৃণমূল। গত বিধানসভায় বিধায়ক ব্রাত্য বসুকে সর্বোচ্চ লিড দিয়েছিলেন তিনিই। ব্রাত্য-সৌগতর এ হেন প্রিয়পাত্র কেটির দল ছাড়ার সিদ্ধান্ত স্তম্ভিত এলাকাবাসীও। কিন্তু দফায় দফায় বুঝিয়েও তাঁর মনবদল সম্ভব হয়নি।  সঙ্গত কারণেই প্রশ্ন উঠছে কেন বেসুরো প্রবীর?

    পর্যবেক্ষকদের মত ইগোর লড়াই। একদম নীচুতলা থেকে উঠে এসেছেন প্রবীর। সাংগঠনিক দক্ষতার জেরেই তিনি যা পাওয়ার পেয়েছেন। আর সেই নিয়েই নানাজনের সঙ্গে সংঘাত, ইগোর লড়াই কখন রক্তক্ষরণ ঘটিয়েছে কেউ টেরও পায়নি। তারই মাশুল গুনতে হবে তৃণমূলকে। অবশ্য দমদম তৃণমূলের শক্ত ঘাঁটি, সেখানে কি কেটি নতুন জার্সিতে সুবিধে করতে পারবেন? প্রশ্ন থাকছেই।

    Published by:Arka Deb
    First published: