• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • TMC CANDIDATES FOR BY POLL SCHEDULED ON 30TH SEPTEMBER IN WEST BENGAL SB

Tmc By Polls: ভবানীপুরে মমতা, বাকি দুই কেন্দ্র জিততে কাদের উপর ভরসা তৃণমূলের?

তৃণমূলের প্রার্থী তালিকা...

Tmc By Polls: ৩০ সেপ্টেম্বরের ভোটে জঙ্গিপুরের তৃণমূল প্রার্থী জাকির হোসেন ও সামশেরগঞ্জের শাসক দলের প্রার্থী আমিরুল ইসলাম।

  • Share this:

    #কলকাতা: মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম ঘোষণা করা হল ভবানীপুরের উপনির্বাচনের তৃণমূল প্রার্থী হিসেবে। একইসঙ্গে নির্বাচন না হওয়া দুই কেন্দ্রে জঙ্গিপুর ও সামশেরগঞ্জেও আনুষ্ঠানিকভাবে প্রার্থী ঘোষণা করল শাসক দল। জঙ্গিপুরের তৃণমূল প্রার্থী জাকির হোসেন ও সামশেরগঞ্জের শাসক দলের প্রার্থী আমিরুল ইসলাম।

    আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচনের (By-Election) দিন ঘোষণা করেছে নির্বাচন কমিশন (Election Commission)। ওইদিনই মুর্শিদাবাদের সামশেরগঞ্জ ও জঙ্গিপুর কেন্দ্রেও নির্বাচন হবে। ভোটের আগে ওই দুই কেন্দ্রের প্রার্থীর মৃত্যু হওয়ায় ভোট স্থগিত ছিল। এই তিনটি আসনে ভোটের দিন ঘোষণা হতেই কারা প্রার্থী হতে চলেছেন, তা নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে সব শিবিরেই।

    গেরুয়া শিবিরের (BJP) অন্দরেও আলোচনা চলছে তিন আসন নিয়েই। তবে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে হাইভোল্টেজ ভবানীপুর কেন্দ্র। যেখানে তৃণমূলের প্রার্থী স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কাজেই ভবানীপুর কেন্দ্র থেকে এবার বিজেপি কাকে প্রার্থী করে সেটা নিয়ে শনিবার থেকেই চর্চা শুরু হয়ে গিয়েছে গেরুয়া শিবিরের অন্দরে।

    আরও পড়ুন: 'ক্ষমতা থাকলে ১০ পয়সারও লেনদেন সামনে আনুন', ইডির কাছে যাচ্ছেন অনড় অভিষেক

    তবে উপ নির্বাচনে হাইভোল্টেজ ভবানীপুর কেন্দ্রে বিজেপির প্রার্থী নিয়ে ধোঁয়াশা থাকলেও অপর দুই কেন্দ্র, জঙ্গিপুর ও সামশেরগঞ্জের বিজেপি প্রার্থী অপরিবর্তিত রাখা হবে বলেই খবর। জঙ্গিপুর কেন্দ্রে বিধানসভা ভোটে প্রার্থী করা হয়েছিল সুজিত দাসকে, ও সামশেরগঞ্জ কেন্দ্রে প্রার্থী ছিলেন মিলন ঘোষ।

    বিজেপি নেতৃত্বের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, জঙ্গিপুর ও সামশেরগঞ্জে পুরনো ঘোষিত প্রার্থীরাই ভোটে লড়বেন। খুব দ্রুত প্রচারও শুরু করে দেবে গেরুয়া শিবির। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এ বিষয়ে জানিয়েছেন, বিজেপি উপনির্বাচনের জন্য তৈরি। সামশেরগঞ্জ ও জঙ্গিপুরের প্রার্থী মোটামুটি ঠিক করা আছে। ভবানীপুরেও দ্রুত প্রার্থীর নাম চূড়ান্ত হয়ে যাবে। তবে এখান থেকে নয়, প্রার্থী ঘোষণা করা হবে দিল্লি থেকেই।

    Published by:Suman Biswas
    First published: