Narada Scam Mukul Suvendu: বিজেপিতে যোগ দেওয়াতেই শুভেন্দু-মুকুলরা বাদ? ক্ষোভে ফুঁসছে তৃণমূল!

মুকুল-শুভেন্দু বাদ কেন?

নারদে (Narad Scam) অভিযোগের তালিকায় আর যাঁদের নাম রয়েছে, তাঁদের মধ্যে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari), মুকুল রায়(Mukul Roy) এখন বিজেপি বিধায়ক। কিন্তু, তাঁদের দুজনের নাম চার্জশিটে(CBI) দেওয়ার জন্য অনুমোদন চাওয়া হয়নি কেন অভিযোগ তৃণমূলের।

  • Share this:

    কলকাতা: নারদ মামলায় (Narada Scam) আটক করা হয়েছে শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee), ফিরহাদ হাকিম (Firhad Hakim), সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee) ও মদন মিত্রকে (Madan Mitra)। যদিও ফিরহাদের হাকিমের দাবি, তাঁকে গ্রেফতার করেছে সিবিআই। যদিও এখনই ফিরহাদের তত্ত্ব মানছে না সিবিআই। তবে, সিবিআই-এর একটি অন্য সূত্র বলছে, ইতিমধ্যেই ওই চার জনকে অ্যারেস্ট মেমোয় সই করানো হয়েছে। আর এরপরই ক্ষোভে ফুঁসছে শাসক দল তৃণমূল (Tmc)। তৃণমূল সাংসদ সৌগত রায়ের (Sougata Roy) কথায়, 'এটা পুরোপুরিই প্রতিহিংসা। অত্যন্ত নিন্দনীয়। বাংলায় হেরে গিয়ে এখন প্রতিহিংসা চরিতার্থ করতে নেমেছে বিজেপি। তাই সিবিআই-কে কাজে লাগানো হচ্ছে।'

    তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ আরও চাঁচাছোলা ভাষায় বলেন, 'ক্ষমতা থাকলে সিবিআই আগে মুকুল রায়, শুভেন্দু অধিকারীদের বাড়ি থেকে নিয়ে আসুন। শুভেন্দু-মুকুলরা এখন বিজেপির কোলে বসে রয়েছে, তাই তাঁরা বাদ!' প্রসঙ্গত, এখনও পর্যন্ত এ বিষয়ে মুখ খোলেননি তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

    সোমবার সকালেই মদন মিত্র, সুব্রত মুখোপাধ্যায়, শোভন চট্টোপাধ্যায়কে আগে নিজাম প্যালেসে নিয়ে যাওয়া হয়। তাঁদেরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে সিবিআই সূত্রের খবর। একটা সূত্রে এমনও দাবি করা হচ্ছে, ইতিমধ্যেই চারজনকে গ্রেফতার করা হয়েছে। চার জনের বিরুদ্ধে এদিনই নারদকাণ্ডে আদালতে চার্জশিট পেশ করা হবে।

    প্রসঙ্গত, নারদে অভিযোগের তালিকায় আর যাঁদের নাম রয়েছে, তাঁদের মধ্যে শুভেন্দু অধিকারী, মুকুল রায় এখন বিজেপি বিধায়ক। কিন্তু, তাঁদের দুজনের নাম চার্জশিটে দেওয়ার জন্য অনুমোদন চাওয়া হয়নি। যদিও সিবিআই জানিয়েছে, যে সময়ে মামলা শুরু হয়েছিল, সেই সময়ে শুভেন্দু সাংসদ ছিলেন। তাঁর ক্ষেত্রে তাই অনুমোদন দেবেন লোকসভার অধ্যক্ষ। সিবিআইয়ের একটি সূত্র জানিয়েছে, রাজ্যপালের কাছ থেকে চার্জশিট দেওয়ার (প্রসিকিউশন স্যাংশান) অনুমতি পাওয়ার ফলে দুর্নীতি দমন আইনের সাত নম্বর ধারায় এঁদের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেওয়া হবে।

    Published by:Suman Biswas
    First published: