একটি রাজনৈতিক দলকে ভোট দেওয়ার জন্য চাপ দিচ্ছে BSF, কমিশনে তৃণমূল

একটি রাজনৈতিক দলকে ভোট দেওয়ার জন্য চাপ দিচ্ছে BSF, কমিশনে তৃণমূল

নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের কাছে প্রথম দেখা করেই চাঞ্চল্যকর অভিযোগ করল তৃণমূল কংগ্রেস।

নির্বাচন কমিশনের কাছে এমন অভিযোগই করেছে তৃণমূল কংগ্রেস।

  • Share this:

#কলকাতা: ভোটের পারদ ক্রমশই চড়ছে। এই আবহে বৃহস্পতিবার নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের কাছে প্রত্যেকটি রাজনৈতিক দলই কমবেশি অভিযোগ করল। ভুয়ো ভোটার থেকে শুরু করে রোহিঙ্গাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্তি একাধিক অভিযোগ করল শাসক থেকে বিরোধীরা। তারই মধ্যে আবার বৃহস্পতিবার নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের কাছে প্রথম দেখা করেই চাঞ্চল্যকর অভিযোগ করল তৃণমূল কংগ্রেস। একটি রাজনৈতিক দলের হয়ে বিএসএফ ভোট দেওয়ার জন্য সীমান্তবর্তী এলাকার গ্রামের মানুষদের চাপ দিচ্ছে। নির্বাচন কমিশনের কাছে এমন অভিযোগই করেছে তৃণমূল কংগ্রেস।

নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের কাছে অভিযোগ জানিয়ে তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন " আমরা নজর করে দেখছি সীমান্তবর্তী এলাকা গুলিতে গ্রামে গ্রামে বিএসএফের করতে লাগিয়ে একটি বিশেষ রাজনৈতিক দলকে সহায়তা করার জন্য তারা ভয় দেখাচ্ছেন। তারা বলছেন তোমরা যদি ভোট না দাও তাহলে জেলাশাসক তোমাদের ক্ষমতায় রাখতে পারবে না। আমরাই সীমান্তে থাকবো। এটা একটা ভয়ঙ্কর অভিযোগ। জাতীয় নির্বাচন কমিশন হস্তক্ষেপ করুক আমরা এটাই চাই।"

যদিও এই অভিযোগ এর পাল্টা দিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের কাছে বিজেপির এক প্রতিনিধি দলও এদিন দেখা করে। রাজ্যের আইন শৃঙ্খলা অবনতি সহ একাধিক অভিযোগ জানায় বিজেপি প্রতিনিধি দল। বিএসএফ নিয়ে পার্থ চট্টোপাধ্যায় অভিযোগের উত্তর এদিন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন " বিএসএফ কি করেন এটা আমরা সবাই জানি।"

যদিও এদিন বিজেপির তরফ এ একাধিক দাবি রাখা হয়েছে নির্বাচন কমিশনের কাছে। রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন " লোকসভা নির্বাচনের সময় দেখেছি এ রাজ্যে  অশান্তি হয়েছে, গুলি চলেছে। ভোটাররা যাতে ভোট দিতে পারেন আগে থেকে যাতে রাজ্যে কেন্দ্রীয় বাহিনী আসে যাতে অশান্তি এড়ানো যায় সেই দাবি আমরা রেখেছি নির্বাচন কমিশনের কাছে।"

রোহিঙ্গাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত নিয়েও এদিন নির্বাচন কমিশনের  কাছে নালিশ জানিয়েছে বিজেপি। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন " রোহিঙ্গাদের ভোটার করা হয়েছে আমরা এটা নজর দিতে বলেছি নির্বাচন কমিশনকে।" যদিও এদিন দিলীপ ঘোষ এর পাল্টা পার্থ চট্টোপাধ্যায় বলেন " এটা সবাই জানে ভোটার তালিকা তৈরি করে নির্বাচন কমিশন সুতরাং নির্বাচন কমিশনের ওপর চাপ সৃষ্টি করা এবং একটা এমন আবহাওয়া তৈরি করা যাতে নির্বাচনে মানুষ যে আস্থা প্রকাশ করছে গণতন্ত্রের পক্ষে তা বিঘ্নিত হতে পারে সেই চেষ্টাই করছে বিজেপি।" এদিন তৃণমূল কংগ্রেসের তরফে কমিশনের ফুল বেঞ্চের কাছে দাবি জানানো হয় ইভিএম নিয়ে যতক্ষণ না পর্যন্ত রাজনৈতিক প্রতিনিধিরা সন্তুষ্ট হচ্ছেন ততক্ষণ পর্যন্ত যাতে মকপোল করানো যায় তার ব্যবস্থা নির্বাচন কমিশনকে করতে হবে। এদিন সিপিআইএম সিপিআই,কংগ্রেসের তরফেও কমিশনের ফুল বেঞ্চের কাছে একাধিক বিষয় নিয়ে অভিযোগ জানায়।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Arka Deb
First published: