• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • কী বলছে আজকের খবরের কাগজ ? দেখে নিন

কী বলছে আজকের খবরের কাগজ ? দেখে নিন

এক নজরে, একজায়গায় দেখে নিন কলকাতার বিভিন্ন কাগজের সেরা খবর গুলি ৷

এক নজরে, একজায়গায় দেখে নিন কলকাতার বিভিন্ন কাগজের সেরা খবর গুলি ৷

এক নজরে, একজায়গায় দেখে নিন কলকাতার বিভিন্ন কাগজের সেরা খবর গুলি ৷

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    প্রতিদিনের ব্যস্ততায় খবর কাগজ খুঁটিয়ে পড়া সম্ভব হয় না ৷ অনেক সময় গুরুত্বপূর্ণ খবর চোখ এড়িয়ে যায় ৷ তাছাড়া একাধিক কাগজও পড়ার মতো সময় কারোর হাতেই নেই ৷ তাই আসুন এক নজরে, একজায়গায় দেখে নিন কলকাতার বিভিন্ন কাগজের সেরা খবর গুলি ৷ বৃহস্পতিবারের গুরুত্বপূর্ণ খবরগুলি হল-

    anandabazar11

    দেনা-বন্যা নিয়ে মুখর মমতা, রাখছেন চাপ

    রাজ্যের মাথায় চেপে থাকা বিপুল দেনার ভার নিয়ে আরও এক বার কেন্দ্রের কাছে দরবার করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছ থেকে এ বারেও পেলেন আশ্বাস। অতীতে যেমনটি পেতেন মনমোহন সিংহের কাছ থেকে। কিন্তু কাজের কাজ এগোয়নি কিছুই। এখন তাই আর না আঁচালে বিশ্বাস করতে রাজি নন তৃণমূল নেত্রী। দলের সাংসদদের স্পষ্ট নির্দেশ দিয়েছেন, রাজ্যের স্বার্থের প্রশ্নে সংসদে আন্দোলন চালিয়ে যেতে হবে। দরকারে প্রশ্নোত্তর পর্ব থেকেই সরব হতে হবে। নামতে হবে ওয়েলেও।

    দেবের ফোন, মিলল চাষে সাহায্যের আশ্বাস

    সিপিএম করার ‘অপরাধে’ তাঁকে চাষ বন্ধ রাখার ফতোয়া দেওয়ার অভিযোগ উঠেছিল শাসক দলের স্থানীয় নেতা-কর্মীদের বিরুদ্ধে। সাংসদ-ভাইপো দেবের ফোনে জ্যাঠা শক্তিপদ অধিকারীর সেই সঙ্কট কাটল। শাসক দলের তরফেই এ বার মিলল সব রকম সহযোগিতার আশ্বাস। প্রয়োজনে বীজতলা দেওয়ার কথাও!

    আবেশ হত্যা রহস্যের জট কাটাতে ফরেন্সিকে বন্ধুদের ১৫ মোবাইল

    জট কাটেনি রহস্যের। আবেশ দাশগুপ্তের অপমৃত্যুর পিছনে কোন ‘সত্যি’ লুকিয়ে আছে, তা জানতে গোয়েন্দাদের বড় ভরসা এখন মুঠোফোন। শনিবারের  ঘটনার পরে আবেশের সঙ্গীরা নিজেদের মধ্যে মোবাইলে কী কী বার্তা চালাচালি করছিল জানার তাগিদে তাই ১৫টি মোবাইল বাজেয়াপ্ত করল লালবাজার। কোনও বার্তা মুছে দেওয়া হয়ে থাকলে তা উদ্ধার করার লক্ষ্যে মোবাইলগুলিকে ফরেন্সিকে পাঠানো হচ্ছে।

    ভুয়ো লগ্নি ঠেকাতে ক্ষমতা ডিএমদের, আইনের সিদ্ধান্ত কেন্দ্রের

    সারদার মতো ভুয়ো অর্থলগ্নি সংস্থাকে অঙ্কুরেই বিনাশ করতে এ বার নতুন আইন আসছে। যে আইনে রাজ্য সরকার এই ধরনের সংস্থাগুলির বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেওয়ার ক্ষমতা জেলাশাসকদের হাতেই তুলে দিতে পারবে। জেলাশাসক যদি নিশ্চিত হন যে সংস্থাটি আইন ভেঙে, সাধারণ মানুষকে বোকা বানিয়ে টাকা তুলছে, তা হলে তিনি সংস্থাটির সম্পত্তি বা ব্যাঙ্ক অ্যাকাউন্ট বাজেয়াপ্তও করতে পারবেন।

    bartaman_big11

    খুন না দুর্ঘটনা রহস্য কাটেনি, ফের তলব আবেশের বন্ধুকে

    ঘটনার পর কেটে গিয়েছে চারদিন। কিন্তু বালিগঞ্জের অভিজাত সানি পার্ক আবাসনে আবেশ দাশগুপ্তের রহস্যমৃত্যুর কিনারা করতে ব্যর্থ লালবাজারের গোয়েন্দারা। ঘটনার পরই এই মামলার তদন্তভার তুলে দেওয়া হয়েছে গোয়েন্দা বিভাগের হাতে। রহস্য উদঘাটনে গঠন করা হয়েছে ‘সিট’। তবুও এখনও ধোঁয়াশা কাটেনি। বুধবার রাত পর্যন্ত গোয়েন্দারা পরিষ্কার করে বলতে পারেননি, আবেশকে খুন করা হয়েছে, নাকি দুর্ঘটনাতেই তার মৃত্যু হয়েছে।

    হস্তক্ষেপ করল কং হাইকমান্ড, রাহুলের সঙ্গে সাক্ষাৎ মানসের

    রাজ্য বিধানসভার পিএসি ইস্যুতে বুধবার রাহুল গান্ধীর সঙ্গে দেখা করলেন মানস ভুঁইয়া। কেন তিনি পিএসির চেয়ারম্যানের পদ ছাড়ছেন না, কংগ্রেস সহসভাপতির কাছে নিজের মতো করে যুক্তি দিয়ে বোঝানোর চেষ্টা করেছেন মানসবাবু। তাঁর যুক্তি, ওই পদ বিরোধী দলেরই পাওয়া রীতি হয়ে আসছে।

    পশ্চিমবঙ্গের পাওনা মেটাতেই হবে, দিল্লিতে দাঁড়িয়ে হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর

    ভিক্ষা চাইতে আসিনি। রাজ্যের দাবি-দাওয়া, পাওনা আগে মেটান। বুধবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে এমনটাই দাবি করলেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে দলকে তাঁর নির্দেশ, আধার কার্ড না থাকলে কেন্দ্র যে ভরতুকি বন্ধ করে দেবে বলে ঠিক করেছে, তার বিরুদ্ধে সংসদে সরব হন।

    উত্তরাখণ্ডে ঢুকে পড়েছিল চীনা সেনা, স্বীকার করলেন মুখ্যমন্ত্রী

    ফের ভারতীয় ভূখণ্ডে অনধিকার প্রবেশ করল চীনা সেনা। ঘটনাটি ঘটেছে উত্তরাখণ্ডের চামোলি জেলায়। প্রায় ঘণ্টাখানেক তারা ওই এলাকায় ছিল বলে খবর। শুধু তাই নয়, চীনা হেলিকপ্টারও ভারতীয় আকাশসীমা অতিক্রম করে ৫ মিনিটের বেশি উড়েছিল। গত সপ্তাহে ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াত। এই বক্তব্যের পরেই কেন্দ্র রিপোর্ট চেয়ে পাঠিয়েছে।

    ei samay

    মুকুব চান মমতা, মোদী বললেন দেখব

    ঋণের বোঝা বহন করা আর সম্ভব নয় ৷ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করে স্পষ্ট জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ প্রত্যুত্তরে প্রধানমন্ত্রী বলেছেন, ‘দেখব’ ৷

    নিজে কিডনি পাননি, কিন্তু যকৃৎ দিয়ে অন্য জীবন দিলেন সমর

    মৃত গাছের গুঁড়িতে যেমন কাঠবিড়ালি টিক টিক করে, ঠিক তেমনই সমর চক্রবর্তীর যকৃৎ নিয়ে প্রাণের সাড়া পাচ্ছেন মাধুরী সাহা ৷

    কিছুই দেখিনি, একরা বন্ধুরা

    আমরা কিছুই দেখিনি ৷ মঙ্গলবার গভীর রাত পর্যন্ত লালবাজারে দশ বন্ধুকে জিজ্ঞাসাবাদের নিট ফল, ‘আমরা কিছুই দেখিনি ৷’ আর এতেই ধন্দে পড়েছে পুলিশ ৷

    রাজ্য সতর্ক করল উবরকে

    উবর-এ শ্লীলতাহানিতে ক্ষুব্ধ রাজ্য সরকার সতর্ক করে দিল ওই অ্যাপ ক্যাব সংস্থাকে ৷ বুধবার পরিবহণ ভবনে সংস্থার কর্মকর্তাদের ডেকে এনে ভরতসনা করেন পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী ৷

    First published: