Home /News /kolkata /
West Bengal Weather Update: আগামী ২-৩ ঘণ্টার মধ্যে ঝড়-বৃষ্টির পূর্বাভাস রাজ্যের এই জেলাগুলিতে, জানুন আবহাওয়ার আপডেট

West Bengal Weather Update: আগামী ২-৩ ঘণ্টার মধ্যে ঝড়-বৃষ্টির পূর্বাভাস রাজ্যের এই জেলাগুলিতে, জানুন আবহাওয়ার আপডেট

West Bengal Weather Update: পশ্চিম বর্ধমান এবং বীরভূম জেলায় আগামী ২-৩ ঘণ্টার মধ্যেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে ৷

  • Share this:

বিশ্বজিৎ সাহা, কলকাতা: উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে। সঙ্গে দমকা ঝোড়ো হাওয়া। দক্ষিণবঙ্গে গরম আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৷ এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর ৷ পশ্চিম বর্ধমান এবং বীরভূম জেলায় আগামী ২-৩ ঘণ্টার মধ্যেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে (West Bengal Weather Update) ৷

অনুকূল পরিবেশ, এগোচ্ছে মৌসুমী বায়ু। দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু ১৬ মে সোমবার আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ এবং আন্দামান সাগরের বেশিরভাগ অংশে এবং দক্ষিণ বঙ্গোপসাগরে কিছু অংশে প্রবেশ করেছে। নির্ধারিত সময় ২২ মে আন্দামান-নিকোবর এ প্রবেশ করে মৌসুমী বায়ু। নির্ধারিত দিনের ছ’দিন আগেই ঘূর্ণিঝড় অশনির প্রভাবে বর্ষার প্রবেশ হয়েছে আন্দামানে। আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টায় মৌসুমী বায়ু সম্পূর্ণ আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ এবং দক্ষিণ বঙ্গোপসাগরে বেশিরভাগ অংশ এবং পূর্ব-মধ্য বঙ্গোপসাগরের কিছু অংশে প্রবেশ করবে।

আরও পড়ুন- কেন সরানো হল বিপ্লব দেবকে? নেপথ্যে উঠে আসছে যে সব কারণ... 

বর্ষা প্রবেশের সঙ্গে সঙ্গেই আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জ জুড়ে ব্যাপক বৃষ্টির আশঙ্কা। আগামী ৫ দিন টানা ভারী বৃষ্টির সম্ভাবনা আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে। মধ্যপ্রদেশ, বিহার এবং ঝাড়খন্ডে আগামী ২৪ ঘণ্টা তাপপ্রবাহের সতর্কবার্তা রয়েছে।

এদিকে উত্তরবঙ্গে বৃষ্টি চলবে। কোচবিহার ও আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি। ভারী বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি সঙ্গে ঝোড়ো হাওয়া মালদহ উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।

দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া বইবার সম্ভাবনা। পশ্চিমের জেলা পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূম জেলায় বেশি বৃষ্টির আশঙ্কা রয়েছে। কলকাতা-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সব জেলাতেই আগামী কয়েকদিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি অথবা ঝোড়ো হাওয়ার আশঙ্কা রয়েছে।

আরও পড়ুন- উত্তরবঙ্গে বৃষ্টি চলবে, আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গে আবহাওয়ার কী পূর্বাভাস? জেনে নিন

কলকাতায় আজ, মঙ্গলবার আংশিক মেঘলা আকাশ এবং আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। বিকেল বা সন্ধ্যের দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা ২ ডিগ্রি সেলসিয়াস বেশি। গতকাল, সোমবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা ১ ডিগ্রি সেলসিয়াস কম। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ৫৭ থেকে ৮৫ শতাংশ। বৃষ্টি হয়নি গত ২৪ ঘণ্টায়।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Weather Forecast, Weather Report

পরবর্তী খবর