Home /News /kolkata /
West Bengal Weather Update: আগামী ২-৩ ঘণ্টায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস রাজ্যের এই তিন জেলায়, জেনে নিন আবহাওয়ার আপডেট

West Bengal Weather Update: আগামী ২-৩ ঘণ্টায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস রাজ্যের এই তিন জেলায়, জেনে নিন আবহাওয়ার আপডেট

আগামী ২-৩ ঘণ্টায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস রাজ্যের এই তিন জেলায়, জেনে নিন আবহাওয়ার আপডেট

আগামী ২-৩ ঘণ্টায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস রাজ্যের এই তিন জেলায়, জেনে নিন আবহাওয়ার আপডেট

আগামী ২-৩ ঘণ্টার মধ্যে পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম মেদিনীপুর এই তিন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে ৷

  • Share this:

কলকাতা: আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গে বর্ষার আগমন। শুক্রবারের মধ্যে দক্ষিণবঙ্গের সর্বত্র ঢুকে যাবে মৌসুমী বায়ু। দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে। পাশাপাশি উত্তরবঙ্গেও প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ২-৩ ঘণ্টার মধ্যে পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম মেদিনীপুর এই তিন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে (West Bengal Weather Update) ৷

আজ, বুধবার কলকাতায় মূলত মেঘলা আকাশ। পরে আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ কয়েক দফায় বৃষ্টি হতে পারে। আজ, বুধবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৯ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। গতকাল, মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা ১ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৫৮ থেকে ৯৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ৩৯.৪ মিলিমিটার।

আরও পড়ুন-কেন বদল ত্রিপুরার মুখ্যমন্ত্রী? প্রচারে ইস্যু করল তৃণমূল কংগ্রেস

এবার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গে। আগামিকাল, বৃহস্পতিবার প্রবল বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গের বিভিন্ন জেলায়। আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ির কিছু অংশে অতি ভারী বৃষ্টি অর্থাৎ ২০০ মিলিমিটার বা তার বেশি বৃষ্টি হওয়ার আশঙ্কা রয়েছে । দার্জিলিং, কালিম্পং-সহ পার্বত্য এলাকায় ধস নামতে পারে। তিস্তা তোর্সা রায়ডাক-সহ নদীর জল স্তর বাড়বে। নীচু এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা রয়েছে। শস্যের ক্ষতি হতে পারে।

দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে আগামী চার-পাঁচ দিন। বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা বাড়বে ক্রমশ। শনিবার পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা কম। রবিবার থেকে ভারী বৃষ্টি হতে পারে বিক্ষিপ্তভাবে। আপাতত নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম-সহ উত্তরবঙ্গ লাগোয়া জেলা এবং পশ্চিমে জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি অপেক্ষাকৃত বেশি হবে। সারাদেশে তাপপ্রবাহের সম্ভাবনা আর নেই। আগামিকাল, বৃহস্পতিবার দিল্লি, পঞ্জাব, হরিয়ানা-সহ উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে বৃষ্টির আশঙ্কা রয়েছে।

আরও পড়ুন-রাশিফল ১৫ জুন; দেখে নিন কেমন যাবে আজকের দিন

উত্তরবঙ্গে বৃষ্টির জন্য সতর্কবার্তা রয়েছে। শনিবার পর্যন্ত উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা। অতিবৃষ্টির সর্তকতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর। এর মধ্যে বৃহস্পতিবার কোচবিহার ও আলিপুরদুয়ারে প্রবল বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সর্তকতা।

পূর্ব-পশ্চিম অক্ষরেখার কারণেই এই অতিবৃষ্টি উত্তরবঙ্গে। একদিকে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু অতি সক্রিয় উত্তরবঙ্গ এবং উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে। এই কারণেই অসম ও মেঘালয় আগামী কয়েকদিন ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা। একইসঙ্গে উত্তরবঙ্গের জেলাগুলিতেও ভারী বৃষ্টির সর্তকতা জারি করল আবহাওয়া দফতর।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Weather Forecast, Weather Report

পরবর্তী খবর