মণ্ডপে মিলবে রোগমুক্তির সন্ধান, হাতিবাগান নবীনপল্লীর থিম এবার ‘লাইফলাইন’

অসুখ-ই অসুর। এবার তাকেই দলন করবেন উমা। হাতিবাগান নবীন পল্লীর ছিয়াশি বছরের থিম লাইফলাইন।

Bangla Editor | News18 Bangla
Updated:Sep 04, 2019 09:41 PM IST
মণ্ডপে মিলবে রোগমুক্তির সন্ধান, হাতিবাগান নবীনপল্লীর থিম এবার ‘লাইফলাইন’
Bangla Editor | News18 Bangla
Updated:Sep 04, 2019 09:41 PM IST

#কলকাতা: অসুখ-ই অসুর। এবার তাকেই দলন করবেন উমা। হাতিবাগান নবীন পল্লীর ছিয়াশি বছরের থিম লাইফলাইন। প্রাণের পুজোয় শিল্পী সুবল পালের জীবন থেকেই। তাঁর মতে, প্রতি মানুষের জীবনেই থাকে লাইফলাইন। কিন্তু আজকের সমাজে বে-হিসেবি জীবনযাপন শরীরে তৈরি করছে রোগের বাসা। কী ভাবে সারবে এই রোগ ? তারজন্যই সুবল পালের হাতে সেজে উঠছে হাতিবাগান নবীনপল্লী।

ভদ্রলোকের নাম গোপালচন্দ্র পাল। গত তিন বছর ক্যানসারে আক্রান্ত। একসময় তিনিও শিল্পী ছিলেন। তাঁর শিল্পে একসময় চওড়া হয়েছিল অনেক পুজো কমিটির মুখের হাসি। বার্ধক্য শরীরে থাবা বসিয়েছে। আজ ক্যানসারের সঙ্গে যুদ্ধ করছেন গোপালচন্দ্র। আর ছেেল সুবল বাবার সেবায় মগ্ন। বাবাকে সেবা করতে করতেই নতুন ভাবনা খেলছে সুবলের মাথায়। তাই হাতিবগান নবীনপল্লীতে সেই ভাবনাকেই ফুটিয়ে তুলছেন শিল্পী সুবল পাল।

এই তিন বছরে ক্যানসারকে খুব কাছ থেকে দেখেছেন সুবল পাল। অনুভব করছেন, জীবন আজ হেরে যাচ্ছে মারণ এই রোগের কাছে। তাই নবীনপল্লীর সদস্যদের কাছে তিনিই প্রস্তাব রাখেন অসুখ-ই অসুরের। থিম ভাবনায় নিয়ে আসেন লাইফলাইনকে।

উত্তর কলকাতার চেনা সরু গলি। সাবেক কলকাতার অন্যতম হৃদপিন্ড হাতিবাগান। এই গলিতেই গত পঁচাশি বছর পুজো করে আসছে নবীন পল্লী। গত একদশক বিভিন্ন থিমে চমক দিয়েছে শহরকে। এবার শিল্পী সুবল পালের প্রস্তাবে না করতে পারেননি পুজো উদ্যোক্তরা। কী থাকছে মণ্ডপে ? কী ভাবে মিলবে রোগমুক্তির পথ। শিল্পীর সুবল পালের মতে, কাঠামোতে ব্যবহার করা হচ্ছে কাঁচামাল। যাতে ভেজাল ঠেকানো যায়।

First published: 09:41:12 PM Sep 04, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर