• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • এবার ঠাকুর দেখুন ট্রামে চড়ে,  বুকিং শুরু এসি ট্রামে

এবার ঠাকুর দেখুন ট্রামে চড়ে,  বুকিং শুরু এসি ট্রামে

পুজোর চারদিন ট্রামে করে প্যান্ডেল হপিং করা যাবে না। মাত্র দু'দিন ধরে চলবে এই ঠাকুর দেখা।  সপ্তমী ও নবমীতে দেখানো হবে ঠাকুর।

পুজোর চারদিন ট্রামে করে প্যান্ডেল হপিং করা যাবে না। মাত্র দু'দিন ধরে চলবে এই ঠাকুর দেখা। সপ্তমী ও নবমীতে দেখানো হবে ঠাকুর।

পুজোর চারদিন ট্রামে করে প্যান্ডেল হপিং করা যাবে না। মাত্র দু'দিন ধরে চলবে এই ঠাকুর দেখা। সপ্তমী ও নবমীতে দেখানো হবে ঠাকুর।

  • Share this:

#কলকাতা: মা আসছে। তবে এই বছরে উৎসবে প্রত্যেককেই সাবধানে পালন করতে বলছে প্রশাসন। সেই বিষয়কেই মাথায় রেখেই এবার ট্রামে চড়ে ঠাকুর দেখার বুকিং চালু করল পশ্চিমবঙ্গ রাজ্য পরিবহন নিগম। সপ্তমী ও নবমীতে ঠাকুর দেখাবে রাজ্য পরিবহন নিগম। কলকাতার ট্রাম কোম্পানি আয়োজন করেছে এই ঠাকুর দেখানোর ব্যবস্থা। তবে পুজোর চারদিন ট্রামে করে প্যান্ডেল হপিং করা যাবে না। মাত্র দু'দিন ধরে চলবে এই ঠাকুর দেখা।  সপ্তমী ও নবমীতে দেখানো হবে ঠাকুর।

উত্তর ও দক্ষিণ কলকাতার বাছাই করা কিছু পুজো মন্ডপ দেখানোর ব্যবস্থা করেছে ট্রাম কোম্পানি। রাজ্য পরিবহন নিগমের এমডি রাজনবীর সিং জানিয়েছেন, "ট্রাম কলকাতার হেরিটেজ। বহু বছর ধরে শহরের রাজপথে মানুষের পছন্দের পরিবহণ। পুজো বছরে একবারই৷ দেশের অন্যতম বড় এই কার্নিভালে যোগ দিতে মানুষ অপেক্ষা করে থাকেন। যেহেতু চলতি বছরে করোনা সংক্রমণের আশঙ্কা সকলেরই আছে, তাই আমরা কোভিড প্রটোকল মেনেই ঠাকুর দেখানোর ব্যবস্থা করেছি ট্রামে চড়ে।"

এসি ট্রাম যেগুলি রয়েছে, সেগুলিকেই যথাযথ ভাবে স্যানিটাইজ করে ঠাকুর দেখানোর ব্যবস্থা করানো হয়েছে। এসপ্ল্যানেড থেকে শুরু হবে ঠাকুর দেখানোর ব্যবস্থা। সকাল ১১ টায় শুরু হবে ট্রাম সফর। যে সব প্যান্ডেল পরিক্রমা করানো হবে সেগুলি হল, কাশী বোস লেন, হাতিবাগান সার্বজনীন, নলিনী সরকার স্ট্রিট, সিংহী পার্ক, একডালিয়া এভারগ্রীন। ট্রাম ছাড়বে এসপ্ল্যানেড থেকে, যাবে শ্যামবাজার অবধি। সেখান থেকে এসপ্ল্যানেড অবধি এসে যাবে গড়িয়াহাট ডিপো অবধি৷ মাত্র ৫০০ টাকায় বুকিং করা যাবে।

ইতিমধ্যেই রাজ্য পরিবহন নিগমের ওয়েবসাইট থেকে বুকিং করা যাচ্ছে পুজোর টিকিট। এছাড়া এসপ্ল্যানেড টার্মিনাস থেকেও কাটা যাবে টিকিট। রাজ্য পরিবহন নিগম আশাবাদী ট্রাম নিয়ে মানুষের আগ্রহ আছে। পুজোর সময় এসি ট্রামে চেপে ধীরে ধীরে ঠাকুর দেখতেও সকলে পছন্দ করবেন। এছাড়া সস্তায় ঠাকুর দেখার ব্যবস্থা বলে দাবি তাদের।

Published by:Dolon Chattopadhyay
First published: