কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

‘বাংলা প্রথম নির্ভয় নির্বাচন দেখবে’,মহালয়ার শুভেচ্ছা বার্তায় রাজ্যবাসীকে প্রতিশ্রুতি রাজ্যপালের

‘বাংলা প্রথম নির্ভয় নির্বাচন দেখবে’,মহালয়ার শুভেচ্ছা বার্তায় রাজ্যবাসীকে প্রতিশ্রুতি রাজ্যপালের

অনুষ্ঠান শেষ হওয়ার পর প্রশ্নের উত্তরে বলতে গিয়ে রাজ্যপাল বলেন " পশ্চিমবঙ্গ প্রথম নির্ভয় নির্বাচন দেখবে। এটা আপনাদের কাছে আমার প্রতিশ্রুতি। পশ্চিমবঙ্গে মানুষের অধিকার সুরক্ষিত থাকবে।"

  • Share this:

#কলকাতা: ফের রাজ্যকে কার্যত তুলোধোনা করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এবার নির্বাচনকে নির্ভয় করার প্রতিশ্রুতি দিয়ে দিলেন রাজ্যপাল। প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির জন্মদিন উপলক্ষে এদিন রাজভবনে বৃক্ষরোপণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠান শেষ হওয়ার পর প্রশ্নের উত্তরে বলতে গিয়ে রাজ্যপাল বলেন, "পশ্চিমবঙ্গ প্রথম নির্ভয় নির্বাচন দেখবে। এটা আপনাদের কাছে আমার প্রতিশ্রুতি। পশ্চিমবঙ্গে মানুষের অধিকার সুরক্ষিত থাকবে।"

রাজ্যবাসীকে এদিন মহালয়ার শুভেচ্ছা জানান রাজ্যপাল। মহালয়ার শুভেচ্ছা জানানোর প্রসঙ্গ বলতে গিয়ে রাজ্যপাল বলেন " আশা করি এবার নতুন আলো আসবে, অন্ধকার দূর হবে। নতুন সময় শুরু হবে।" আগামী বছর রাজ্যে বিধানসভা নির্বাচন হওয়ার কথা। আর তার আগেই রাজ্যপালের এই মন্তব্যে নতুন করে জল্পনা শুরু হয়েছে।

দুর্গাপুজো পালন নিয়ে রাজ্যবাসীকে সতর্ক এদিন করেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তিনি বলেন " পশ্চিমবঙ্গকে চেনে পুজো দিয়ে। মুখ্যমন্ত্রী যেমন বলেছেন আমাদের আরও সতর্ক হতে হবে। শেষ এক মাসে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কেসও এত সংখ্যক পজিটিভ চিন্তা জায়গা বাড়াচ্ছে। এইসময় প্রোটোকলের অমান্য করা আরও ক্ষতি বাড়াবে। তাই দরকার নজরদারি বাড়ানো।" এদিন অবশ্য আবারও পুলিশ রাজনৈতিক ভাবে কাজ করছে বলে রাজ্যকে ফের নিশানা করেন রাজ্যপাল। তিনি বলেন " গত কয়েকদিন ধরে রাজনৈতিক হিংসা যেভাবে বাড়ছে, পুলিশের রাজনৈতিকভাবে কাজ করা আমাকে চিন্তার মধ্যে ফেলছে। এমন জিনিস আমাদের না করা উচিত যাতে আমাদের হাত থেকে সব পিছিয়ে যায়।"

রাজ্যে গণতন্ত্র বজায় রাখা নিয়েও রাজ্যের বিরুদ্ধে এদিন সরব হন রাজ্যপাল জগদীপ ধনখড়। তিনি বলেন " গণতন্ত্র এখানে বজায় রাখা হচ্ছে না। তাই আমি আজকের দিনে বলবো তাদের শুভবুদ্ধি দিক যারা গণতন্ত্র বজায় রাখতে পারছে না।" তবে এদিন রাজ্যপাল আবারও স্পষ্ট করে দিয়েছেন যে রাজ্যপাল কোন দিন কোন রাজনৈতিক দল দেখে কাজ করেন না। তিনি বলেন, " রাজ্যপাল কোন দল দেখে কাজ করে না। রাজনীতি করা আমার কাজ নয়। কিছু কিছু জিনিস থাকে যেগুলো রাজ্যপালের জানার দরকার এর মধ্যে পড়ে।" এদিন অবশ্য ফের বাণিজ্য সম্মেলন নিয়ে রাজ্যের বিরুদ্ধে সরব হয়েছেন। তিনি বলেন " গ্লোবাল বিজনেস সামিট এর ব্যাপারে পাঁচবার জানতে চাওয়া হলেও কেন জানানো হল না? এখনও পর্যন্ত উত্তর না দেওয়ার মানে আচ্ছাদনের ভেতরে অনেক কিছু রয়েছে। আমি আশা রাখব মুখ্যমন্ত্রী এমন উত্তর দেবেন যাতে সব উত্তরই পাওয়া যায়।"

 সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by: Elina Datta
First published: September 17, 2020, 6:48 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर