Union
Budget 2023

Highlights

হোম /খবর /কলকাতা /
বড় ঘোষণা নবান্নের, বড়দিনের ছুটি আরও বাড়িয়ে দিল সরকার

বড় ঘোষণা নবান্নের, বড়দিনের ছুটি আরও বাড়িয়ে দিল সরকার

মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

মঙ্গলবার রাজ্যের অতিরিক্ত মুখ্যসচিবের তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

  • Share this:

#কলকাতা: বড়দিনের আগেই খুশির খবর রাজ্য সরকারি কর্মচারীদের জন্য। মঙ্গলবার রাজ্যের অতিরিক্ত মুখ্যসচিবের স্বাক্ষর করা  একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সেই বিজ্ঞপ্তি অনুযায়ী ২৬ ডিসেম্বরও সরকার ছুটি ঘোষণা করেছে। জরুরি পরিষেবা সংক্রান্ত অফিস বাদ দিয়ে রাজ্য সরকারের সমস্ত অফিস, প্রতিষ্ঠান, স্কুল, কলেজ, সরকারি অধিকৃত অফিস ছুটি থাকবে।

২৫ ডিসেম্বর বড়দিন উপলক্ষ্যে সরকারি ছুটি রয়েছে। কিন্তু এ বছর ২৫ ডিসেম্বর পড়েছে রবিবার। ওই দিন এমনিতেই সরকারি অফিস বন্ধ থাকে। ফলে বড়দিনের ছুটি পাওয়ার ক্ষেত্রে সমস্যা পাওয়া দেখা যাচ্ছিল।

অনুমান করা হচ্ছে, সেই সমস্যা মেটাতে তার পরের দিন অর্থাৎ সোমবার ২৬ ডিসেম্বর সরকারি ছুটি ঘোষণা করেছে। শনিবারও রাজ্যের অধিকাংশ সরকারি অফিস বন্ধ থাকে। সোমবার সরকারি ছুটি ঘোষণা হওয়ায় বলা যায় যে পর পর তিন দিন সরকারি ছুটি পেতে চলেছেন রাজ্য সরকারি কর্মীরা।

আরও পড়ুন,  প্রথম পুরস্কার শাড়ি, দ্বিতীয় শায়া, তৃতীয় ব্লাউজ! আজব প্রতিযোগিতা বর্ধমানে

গত মঙ্গলবার রাজ্যের অতিরিক্ত মুখ্যসচিবে স্বাক্ষর করা বিজ্ঞপ্তি দিয়ে একথা জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৬ ডিসেম্বর জরুরি ভিত্তিক পরিষেবা সঙ্গে যুক্ত অফিসগুলি ছাড়া রাজ্যের সমস্ত সরকারি অফিস, স্কুল, কলেজ বন্ধ থাকবে ।

আরও পড়ুন, হাড়হিম কাণ্ড! ৮ বছরের কিশোরকে টেনে নিয়ে গেল কুমির, পরের ঘটনা মারাত্মক

বছর শেষে বলা যায় রাজ্য সরকারি কর্মীদের জন্য বড়সড় সুখবর। শনিবার থেকে সোমবার পর্যন্ত টানা ছুটি রয়েছে। ফলে অনেকটাই খুশির হাওয়া রাজ্য সরকারি কর্মীদের মধ্যে।

Published by:Suvam Mukherjee
First published:

Tags: STATE GOVERNMENT