Home /News /kolkata /
Arpita Mukherjee: কালো ডায়েরির রহস্য়! অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া ডায়েরির পাতাতেই দুর্নীতির সূত্র?

Arpita Mukherjee: কালো ডায়েরির রহস্য়! অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া ডায়েরির পাতাতেই দুর্নীতির সূত্র?

কালো ডায়েরির রহস্য!

কালো ডায়েরির রহস্য!

কী জানা যাচ্ছে ইডি সূত্র মারফত, প্রথমত এই কালো ডায়েরিতে রয়েছে একাধিক সিরিয়াল নম্বর, এর পাশাপাশি রয়েছে একাধিক ফোন নম্বর

  • Share this:

#কলকাতা: কালো ডায়েরির রহস্য! শুনলে মনে হবে এ যেন কোনও গোয়ান্দে গল্পের শিরোনাম। কিন্তু তা নয়, ইডি সূত্রে খবর কালো ডায়েরির মধ্যেই এসএসসি দূর্নীতির বিস্তারিত তথ্য পাওয়া যেতে পারে। বিপুল পরিমাণ টাকা ও সম্পদ উদ্ধারের পাশাপাশি অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে একটি কালো ডায়েরিও উদ্ধার করেছেন ইডি আধিকারিকরা। ইডি সূত্রে খবর, সেই কালো ডায়েরিতে রয়েছে একাধিক তথ্য। মূলত পাঁচটি বিষয়ের কথা কালো ডায়েরিতে উল্লেখ রয়েছে বলে ইডি সূত্রে খবর। যদিও এই নিয়ে তদন্তকারী অফিসারের কোনও ভাবেই কোনও মুখ খোলেননি।

কী জানা যাচ্ছে ইডি সূত্র মারফত, প্রথমত এই কালো ডায়েরিতে রয়েছে একাধিক সিরিয়াল নম্বর, এর পাশাপাশি রয়েছে একাধিক ফোন নম্বর, এ ছাড়া প্রার্থীর একাধিক নাম রয়েছে। এ ছাড়া রয়েছে বেশ কিছু অ্যাডমিট কার্ডের নম্বর, এ ছাড়া রয়েছে কিছু তারিখও। মনে করা হচ্ছে, এই ৪০ পাতার ডায়েরি থেকে পাওয়া তথ্য অনুসারে দুর্নীতির বেশ কিছু সূত্র মিলতে পারে।

আরও পড়ুন- শুরু গঙ্গা এক্সপ্রেসওয়ে নির্মাণ! ব্যাপক পরিমাণে জমি অধিগ্রহণ যোগী রাজ্যে

আরও পড়ুন- অর্পিতার ফ্ল্যাটে বন্দি পার্থর ন'টি পোষ্য কুকুর!জল, খাবার নেই! বেরোচ্ছে দুর্গন্ধ

এ দিকে অর্পিতা মুখোপাধ্যায়ের আটটি ব্যাঙ্ক অ্য়াকাউন্ট ফ্রিজ করল ইডি। ইডি সূত্রে তেমনই খবর পাওয়া গিয়েছে তেমনই। কী আছে এই ব্যাঙ্ক অ্য়াকাউন্টে, মনে করা হচ্ছে, ওই অ্যাকাউন্টগুলি থেকেও উদ্ধার হতে পারে বিপুল পরিমাণ টাকা। আর সেই টাকার অঙ্ক কতটা হতে পারে, সেটাই এখন খতিয়ে দেখছে ইডি। পাশাপাশি, শুধু অর্পিতার নয়, খতিয়ে দেখা হচ্ছে পার্থর ব্যাঙ্ক অ্যাকাউন্টেক ডিটেলও। অর্পিতার নামে বেশ কয়েকটি ছদ্ম সংস্থা রয়েছে বলেও ইডি জানতে পেরেছে, সেই সংস্থাগুলির আটটি অ্যাকাউন্টই ফ্রিজ করা হয়েছে।

ইডির জিজ্ঞাসাবাদে অবশ্য অর্পিতা মুখোপাধ্যায় দাবি করেছেন, তিনি জানতেন না এক টাকা রয়েছে তাঁর বাড়িতে। ইডি সূত্রে খবর, ইডি আধিকারিকরা অর্পিতা মুখোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদের সামনে বলেন, তাঁর বাড়ি থেকে অর্থাৎ দুই ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি টাকার সম্পত্তি উদ্ধার করা হয়েছে। বিপুল পরিমাণ নগদ উদ্ধার হয়েছে ফ্ল্যাট থেকে। সেই কথা শুনেই কার্যত অবাক হয়ে যান অর্পিতা। তিনি বলেন, তাঁর ফ্ল্যাটে এত টাকা আছে, তিনি জানতেন না। তখন ইডি আধিকারিকরা পাল্টা প্রশ্ন করায় তিনি বলেন, তাঁর ওই নির্দিষ্ট ঘরগুলিতে যাতায়াত করা নিষেধ ছিল। তিনি জানতে না তাঁর বাড়িতে এই বিপুল পরিমাণ অর্থ মজুত করা হয়েছিল।

Published by:Uddalak B
First published:

Tags: Arpita Mukherjee

পরবর্তী খবর