corona virus btn
corona virus btn
Loading

Weather| এবার বাড়বে গরম, রয়েছে বৃষ্টির সম্ভাবনাও, জেনে নিন আবহাওয়ার পূর্বাভাস

Weather| এবার বাড়বে গরম, রয়েছে বৃষ্টির সম্ভাবনাও, জেনে নিন আবহাওয়ার পূর্বাভাস
আবহাওয়া

সোম ও মঙ্গলবার উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি তে ঝড় বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি হতে পারে অরুণাচল প্রদেশ নাগাল্যান্ড মিজোরাম মনিপুর আসাম ও ত্রিপুরাতে।

  • Share this:

আজ অর্থা‍‌ত্‍ সোমবারও  স্বাভাবিকের ২ ডিগ্রি নিচে কলকাতার পারদ। গত কয়েকদিনের ঝড়-বৃষ্টিতে তাপমাত্রা এখনও স্বাভাবিকের নিচে। বেলা বাড়লে তাপমাত্রা বাড়বে, এমনটাই অনুমান আবহাওয়াবিদদের। আগামী দু-তিন দিনের তাপমাত্রা বেশ কিছুটা বাড়বে বলেই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

আজও বিক্ষিপ্তভাবে ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যে। সম্ভবনা কম হলেও উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ এবং হাওড়া-হুগলিতে সামান্য ঝড় বৃষ্টির সম্ভাবনা। আগামিকাল থেকে পরিষ্কার আকাশ হবে দক্ষিণবঙ্গে।

আজ সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২১.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নিচে। রবিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.২ ডিগ্রি সেলসিয়াস। রবিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ৪ ডিগ্রি কম। বাতাসে আর্দ্রতার পরিমাণ ৩৯ থেকে ৮৯ শতাংশ ।

আজ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলার কিছু অংশে ঝড়-বৃষ্টির সম্ভাবনার কথা জানাচ্ছে আলিপুর আওয়া দফতর। উত্তরবঙ্গ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং শহরের জেলাগুলিতে হালকা বৃষ্টি চলবে। সিকিম হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আগামী কয়েক দিন।

সোম ও মঙ্গলবার উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে ঝড় বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি হতে পারে অরুণাচল প্রদেশ নাগাল্যান্ড মিজোরাম, মণিপুর অসম ও ত্রিপুরাতে।

নতুন করে আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকেছে । এর প্রভাবে আবার আবহাওয়ার পরিবর্তন উত্তর পশ্চিমের পার্বত্য এলাকা এবং সমতলেও। মঙ্গল

ও বুধবার জম্মু কাশ্মীর লাদাখ এবং হিমাচল প্রদেশ এ তুষারপাতের সম্ভাবনা। বৃষ্টি হতে পারে পাঞ্জাব হরিয়ানা চণ্ডীগড় দিল্লি উত্তরপ্রদেশের কিছু অংশে। ২৫ ও ২৬ মার্চ বৃষ্টি হতে পারে দক্ষিণের মহারাষ্ট্র, গুজরাত, কেরল, ও কর্ণাটকে৷

Published by: Arindam Gupta
First published: March 23, 2020, 10:06 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर