বৃষ্টি হতে পারে সপ্তাহান্তে, আগামী সপ্তাহ থেকেই জাকিয়ে পড়বে পড়বে শীত

বৃষ্টি হতে পারে সপ্তাহান্তে, আগামী সপ্তাহ থেকেই জাকিয়ে পড়বে পড়বে শীত
  • Share this:

BISWAJIT SAHA

#কলকাতা: শনি রবিবার বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গে। পশ্চিমী ঝঞ্ঝার জেরেই বৃষ্টি। ঝঞ্ঝা সরতেই পারদ নামবে রবিবারের পর। আগামী সপ্তাহের মাঝামাঝি শীত আসবে রাজ্যে। আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টি উত্তরবঙ্গে। কলকাতাসহ দক্ষিণে সকালের দিকে হালকা থেকে মাঝারি কুয়াশা ও আংশিক মেঘলা আকাশ থাকবে। আগামী ৪৮ ঘন্টায় তাপমাত্রার খুব একটা পরিবর্তন নেই। রবিবারের পর তাপমাত্রা নামার সম্ভাবনা। আগামী সপ্তাহের মাঝামাঝি জাঁকিয়ে শীতের সম্ভাবনা রাজ্য জুড়ে।

পশ্চিমী ঝঞ্ঝা ও সঙ্গে রাজস্থানে ঘূর্ণাবর্ত। এর জেরে আগামী ২৪ ঘণ্টায় জম্মু-কাশ্মীর হিমাচল প্রদেশ উত্তরাখণ্ডে তুষারপাতের সম্ভাবনা। বৃষ্টির সঙ্গে ঝড় হওয়ার সম্ভাবনা পাঞ্জাব হরিয়ানা চণ্ডীগড় দিল্লিতে। কিছুটা উত্তরপ্রদেশের পশ্চিমাংশে।

এই ঝঞ্ঝা ও ঘূর্ণাবর্ত ক্রমশ উত্তর-উত্তরপূর্ব দিকে সরবে আগামী ৪৮ ঘণ্টায়। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টি হতে পারে ৷ শিলাবৃষ্টি এবং তুষারপাতের সম্ভাবনা জম্মু কাশ্মীর, হিমাচল প্রদেশ ও উত্তরাখণ্ডে। শিলাবৃষ্টি, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এবং সামান্য ঝড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে দিল্লি, পাঞ্জাব, হরিয়ানা, রাজস্থানে। পশ্চিমী ঝঞ্ঝার ঘূর্ণাবর্ত ক্রমশ সরে উত্তর-পূর্ব দিকে এগোলে বৃষ্টি হবে উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশ, বিহার ও সিকিমে। এর জেরে সিকিম সংলগ্ন উত্তরবঙ্গে, বঙ্গের দার্জিলিং শহর, ও উত্তরের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আগামী ২৪ ঘণ্টা পর থেকে রাজস্থান, দিল্লি, পাঞ্জাব, হরিয়ানা এই রাজ্যগুলিতে ঘন কুয়াশার সতর্কবার্তা। ২৪ ঘণ্টা পর থেকে উত্তর প্রদেশ, বিহার, মধ্যপ্রদেশ, ঝাড়খন্ডে ঘন কুয়াশার সতর্কবার্তা।

First published: 09:25:30 AM Dec 13, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर