corona virus btn
corona virus btn
Loading

উত্তর পশ্চিমে শৈত্যপ্রবাহের জেরে শীত ঢুকছে রাজ্যে, হাড় কাঁপানো ঠান্ডায় কাঁপতে পারেন

উত্তর পশ্চিমে শৈত্যপ্রবাহের জেরে শীত ঢুকছে রাজ্যে, হাড় কাঁপানো ঠান্ডায় কাঁপতে পারেন
  • Share this:

BISWAJIT SAHA

#কলকাতা: আগামী ৪৮ ঘণ্টায় তাপমাত্রা দ্রুত নামবে। বিহার ঝাড়খন্ড ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা নামার সম্ভাবনা রয়েছে। মেঘলা আকাশের কারণে আজ তাপমাত্রা কিছুটা বাড়লো কলকাতায়। আজ কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি উপরে। আংশিক মেঘলা আকাশ ও সকালের দিকে বিক্ষিপ্তভাবে হালকা কুয়াশার সম্ভাবনা রয়েছে।

উত্তর পশ্চিমের রাজ্যগুলিতে শৈত্যপ্রবাহ চলবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। জম্মু কাশ্মীর, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডে শৈত্যপ্রবাহ চলছে। পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি, পশ্চিম উত্তর প্রদেশ, উত্তর রাজস্থানে "কোল্ড-ডে" পরিস্থিতি। আজ থেকে শৈত্যপ্রবাহ ধীরে ধীরে কমবে। উত্তুরে হাওয়া তে ভর করে সেই শীতের আমেজ আসবে রাজ্যে। এই শীতল হাওয়া এসেই রাজ্যে তাপমাত্রা একধাক্কায় কমিয়ে দেবে। পঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশ, দিল্লির শহর রাজ্যগুলিতে ঘন কুয়াশা। মাঝারি থেকে ঘন কুয়াশা থাকবে বিহার, ঝাড়খন্ড, ওড়িশাতেও।

আজ কলকাতায় আংশিক মেঘলা আকাশ রয়েছে। সকালের সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি উপরে। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস স্বাভাবিক। বাতাসে আদ্রতার পরিমাণ ৫৬ থেকে ৯৩ শতাংশ। পূবালী হওয়ার জেরে বৃষ্টি চলবে দক্ষিণের রাজ্যগুলিতে। তামিলনাডু পুদুচেরি কেরালাতে আগামী 48 ঘণ্টায় বৃষ্টির সম্ভাবনা।
First published: December 17, 2019, 9:32 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर