বাড়তে শুরু করল তাপমাত্রা, পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে ফের বৃষ্টিতে ভাসবে গোটা রাজ্য

বাড়তে শুরু করল তাপমাত্রা, পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে ফের বৃষ্টিতে ভাসবে গোটা রাজ্য

বৃষ্টির ভ্রুকুটি রাজ্যে। আজ থেকেই বৃষ্টির সম্ভাবনা দার্জিলিঙে। শুক্র-শনিবার বৃষ্টি হবে উত্তরবঙ্গে জুড়ে।

  • Share this:

BISWAJIT SAHA #কলকাতা: ফের বৃষ্টি রাজ্যে। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বৃষ্টি হবে উত্তরবঙ্গে ওপরের জেলাগুলিতে। কলকাতাতেও পারদ স্বাভাবিকের ওপরে।

দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কম। মাঝারি থেকে ঘন কুয়াশা হতে পারে বেশ কিছু জেলায় । আগামী ৭২ ঘন্টায় তাপমাত্রা বাড়বে দুই থেকে তিন ডিগ্রি।

আবহাওয়া দপ্তরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানান, পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে দার্জিলিং কালিম্পং বৃষ্টির সম্ভাবনা রয়েছে বৃহস্পতিবার। শুক্র-শনিবার উত্তরবঙ্গের প্রায় সব জেলা এবং সিকিমে বৃষ্টির সম্ভাবনা। পশ্চিমী ঝঞ্ঝা যখন উত্তরবঙ্গের উপর দিয়ে যাবে সেই সময়ে আবহাওয়া পরিবর্তন হবে।

আজ কলকাতায় মূলত পরিষ্কার আকাশ। সকালে হালকা কুয়াশা। সর্বনিম্ন তাপমাত্রা সামান্য বেড়ে হয়েছে ১৪.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি উপরে। গতকাল বিকেলে দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি উপরে। বাতাসে আদ্রতার পরিমাণ ৩৯ থেকে ৯৯ শতাংশ। সঞ্জীববাবু আরও জানান, দক্ষিণবঙ্গে আগামী তিন দিন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে সকালের দিকে হালকা থেকে মাঝারি কুয়াশা হবে। বেলা বাড়লে পরিষ্কার আকাশ দক্ষিণবঙ্গে।

আগামী দু’দিন মাঝারি থেকে ঘন কুয়াশা পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ, দুই ২৪ পরগণা, নদিয়া, হাওড়া ও হুগলিতে। আগামী তিন দিন বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং সহ উপরের পাঁচ জেলাতে। বৃহস্পতিবার হালকা বৃষ্টি হতে পারে দার্জিলিং ও কালিম্পংয়ে। শুক্র ও শনিবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহারে বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি চলবে রবিবার পর্যন্ত।

শুক্র ও শনি সিকিমের বৃষ্টিপাতের সম্ভাবনা। পার্বত্য উঁচু এলাকায় হালকা তুষারপাতের সম্ভাবনা রয়েছে। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে জম্মু-কাশ্মীর, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডে তুষারপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টি ও ঘন কুয়াশা হবে পাঞ্জাব, হরিয়ানা, চন্ডীগড়, রাজস্থান, দিল্লি, উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশে । আগামী ২৪ ঘণ্টায় ঘন কুয়াশা থাকবে বিহারে ৷

First published: January 16, 2020, 8:40 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर