পশ্চিমী ঝঞ্ঝা সরতেই নামল পারদ, জাঁকিয়ে শীত রাজ্য জুড়ে

পশ্চিমী ঝঞ্ঝা সরতেই নামল পারদ, জাঁকিয়ে শীত রাজ্য জুড়ে

গত দু'দিনে প্রায় চার ডিগ্রি নামল পারদ। আগামী ২৪ ঘণ্টায় আরও কিছুটা নামবে তাপমাত্রা।

  • Share this:

Biswajit Saha

#কলকাতা: পশ্চিমী ঝঞ্ঝা সরতেই নামল পারদ। জাঁকিয়ে শীত বঙ্গ জুড়ে। ঘন কুয়াশায় মোড়া সকাল। পরে পরিষ্কার আকাশ। গত দু'দিনে প্রায় চার ডিগ্রি নামল পারদ। আগামী ২৪ ঘণ্টায় আরও কিছুটা নামবে তাপমাত্রা। পারদ নামতেই জাঁকিয়ে শীত উত্তর ও দক্ষিণ বঙ্গে। তবে জাঁকিয়ে শীতের এই স্পেল খুব বেশিদিনের নয়। বুধবারের পর আবহাওয়ার ফের পরিবর্তনের সম্ভাবনা।

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে আবারও মেঘলা আকাশ। দু-এক জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলা এবং সিকিম শহর সংলগ্ন উত্তরবঙ্গে হালকা বৃষ্টির সম্ভাবনা বৃহস্পতি শুক্রবারে। আজ, সোমবার কলকাতায় সকালে কুয়াশা ও পরে পরিষ্কার আকাশ। সকালের সর্বনিম্ন তাপমাত্রা ১২.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নিচে। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২১ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের ৪ ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৭৯ থেকে ৯৯ শতাংশ ।গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়নি কলকাতায়।

2516_IMG-20200106-WA0046

উত্তরবঙ্গের জেলাগুলিতে ঘন কুয়াশা। দক্ষিণের বীরভূম মুর্শিদাবাদ-সহ বেশ কিছু জেলায় ঘন কুয়াশা বাকি জেলায় হালকা থেকে মাঝারি কুয়াশা। আগামী ২৪ ঘণ্টায় ঘন কুয়াশার সর্তকতা উত্তর ও দক্ষিণ বঙ্গে।পশ্চিমী ঝঞ্ঝা ও দক্ষিণ-পশ্চিম রাজস্থানে ঘূর্ণাবর্তের জেরে আজ ও আগামিকাল, মঙ্গলবার ব্যাপক তুষারপাতের সম্ভাবনা জম্মু কাশ্মীর ও হিমাচল প্রদেশে। বুধবার নাগাদ উত্তরাখন্ডেও তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

আজ থেকে বুধবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি শিলা বৃষ্টির পূর্বাভাস পঞ্জাব, হরিয়াণা, দিল্লি, চণ্ডীগড়, জম্মু-কাশ্মীর, হিমাচল প্রদেশ ও উত্তরাখণ্ডে। বুধ ও বৃহস্পতিবার উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়ে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় অতি ঘন কুয়াশার সর্তকতা উত্তরপ্রদেশে। ঘন কুয়াশা হবে মধ্যপ্রদেশ, পশ্চিমবঙ্গের উত্তরবঙ্গের জেলাগুলিতে, সিকিম, ওড়িশা, অসম, মিজোরাম-সহ পূর্ব ভারতের রাজ্যগুলি-তে।

First published: January 6, 2020, 9:06 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर