আজ থেকে টানা ৩দিন টেলি ধর্মঘট, পরিষেবা ব্যাঘাতের আশঙ্কা

টানা তিন দিনের ধর্মঘটের ডাক দিয়েছে রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা বিএসএনএলের কর্মী এবং অফিসারদের সংগঠনগুলির যৌথ মঞ্চ অল ইউনিয়ন্স অ্যান্ড অ্যাসোসিয়েশন্স অব বিএসএনএল (এইউএবি)। ৪জি স্পেকট্রাম, বেতন ও পেনশন সংশোধন-সহ একগুচ্ছ দাবিতেই এই ধর্মঘট

Bangla Editor | News18 Bangla
Updated:Feb 18, 2019 01:42 PM IST
আজ থেকে টানা ৩দিন টেলি ধর্মঘট, পরিষেবা ব্যাঘাতের আশঙ্কা
representative image
Bangla Editor | News18 Bangla
Updated:Feb 18, 2019 01:42 PM IST

#কলকাতা: আজ, সোমবার থেকে টানা তিন দিনের ধর্মঘটের ডাক দিয়েছে রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা বিএসএনএলের কর্মী এবং অফিসারদের সংগঠনগুলির যৌথ মঞ্চ অল ইউনিয়ন্স অ্যান্ড অ্যাসোসিয়েশন্স অব বিএসএনএল (এইউএবি)। ৪জি স্পেকট্রাম, বেতন ও পেনশন সংশোধন-সহ একগুচ্ছ দাবিতেই এই ধর্মঘট। বেশিরভাগ কর্মী-অফিসারই এই ধর্মঘটের পক্ষে থাকায় গ্রাহক পরিষেবা ব্যাহত হওয়ার আশঙ্কা রয়েছে। সে ক্ষেত্রে বিল জমা, সংযোগ নেওয়া বা লাইন খারাপ হলে তা মেরামতিতে সমস্যা হতে পারে। তবে ধর্মঘটী সংগঠনগুলির দাবি, জরুরি পরিষেবা ব্যাহত হবে না। সংস্থার তরফে বিভিন্ন রাজ্যের শীর্ষ আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে--জরুরি পরিষেবা যাতে ব্যাহত না হয়।

এর আগে গত বছরের শেষ দিকে দু’বার ধর্মঘট ডেকেও তা স্থগিত রেখেছিল এইউএবি। রাজ্যে এইউএবির আহ্বায়ক অনিমেষ মিত্রের অভিযোগ, টেলিকম মন্ত্রী মনোজ সিনহা, টেলিকম সচিব অরুণা সুন্দররাজন-সহ কেন্দ্রীয় সরকারের উচ্চ পর্যায় থেকে তাঁদের দাবিগুলি বিবেচনার আশ্বাস দেওয়ায় ধর্মঘট পিছিয়ে দেওয়া হয়েছিল। কিন্তু এখনও সে সবের কিছুই হয়নি। তাঁর আরও অভিযোগ, টেলিকম দফতরের সহযোগিতার অভাবে ব‍্যাঙ্ক থেকে বিএসএনএল ঋণ পাচ্ছে না। সংস্থা পরিচালনার পাশাপাশি ধাক্কা খাচ্ছে পরিষেবাও।

এইউএবির আরও দাবি, বিএসএনএল যে সব বাড়ি, জমি, কেবল, টাওয়ার ব‍্যবহার করে, সে সবের মালিকানা তাদের হস্তান্তরের প্রতিশ্রুতি দিয়ছিল কেন্দ্র। কিন্তু এখনও তা হয়নি। ওই মালিকানা পেলে সংস্থার সম্পদ বাড়ত। ঋণ পাওয়াও সহজ হত।

অন্য ভিডিও দেখুন-জাতীয় পতাকায় মোড়া স্বামীর দেহটা সামনে তখন, স্ত্রী জানাল স্যালুট

First published: 01:42:00 PM Feb 18, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर