কলকাতায় থেকেও বামেদের ব্রিগেডে এলেন না তেজস্বী যাদব! মমতার সঙ্গে সাক্ষাৎ-জল্পনা

কলকাতায় থেকেও বামেদের ব্রিগেডে এলেন না তেজস্বী যাদব! মমতার সঙ্গে সাক্ষাৎ-জল্পনা

তেজস্বী যাদব।

শোনা যাচ্ছে, লালুপুত্রের দেখা হতে পারে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

  • Share this:

    #কলকাতা: ধরেই নেওয়া হয়েছিল তিনি আসছেন। বিহার ভোটে তাঁর 'করিশ্মা' চমকে দিয়েছিলেন জেডিইউ-বিজেপিকে। কিন্তু বাম কংগ্রেস আইএসএফ-এর ব্রিগেডে আসছেন না লালুপ্রসাদ যাদব পুত্র তেজস্বী যাদব। বরং শোনা যাচ্ছে, লালুপুত্রের দেখা হতে পারে তৃণমূল নেত্রী  মমতা বন্দ্যোপাধ্যায়ের।

    তেজস্বী ইতিমধ্যেই কলকাতা এসে পৌঁছেছেন। সূত্রের খবর আজ বিকেল চারটে নাগাদ দলীয় কর্মীদের সঙ্গে তেজস্বীর একটি বৈঠক হওয়ার কথা। সেক্ষেত্রে আজ, বা আগামী কাল মমতা বন্দ্যোপাধ্যায়ের দেখা হতে পারে, এমনটাই জানাচ্ছে সূত্র। যদিও তৃণমূলের তরফে বলা হচ্ছে এখনও এমন কোনও সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি। সূত্রের খবর, যদি এই সাক্ষাৎ হয়, গোটা ব্যাপারটিতে সমন্বয়কের ভূমিকা নিতে পারে সিপিআই (এমএল), যারা বিহার মডেলেই এনডিএ বিরোধী একটি সমন্বয়ী জোট চেয়েছিল।

    সূত্রের খবর, সিপিআইএম-এর সঙ্গে আসন সমঝোতা নিয়ে কথাবার্তা শুরু হলেও জামুরিয়া আসনটি নিয়ে সমন্বয়ের তাল কাটে। তার পর থেকেই নতুন সমীকরণ নিয়ে জল্পনা। প্রসঙ্গত, বিহার বিধানসভা ভোটে নিজের পেশিশক্তি প্রমাণ করেছিলেন তেজস্বী যাদব। তাঁর দক্ষতা ও প্রচারকৌশলের জোরেই একক সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে উঠে আসে আরজেডি। তরুণ এই নেতার জনপ্রিয়তা রাজ্যের বলয় ছাড়িয়ে বাড়তে থাকে দেশজুড়েই।

    তরুণদের দলে টানতে এই তেজস্বীকেই চেয়েছিল বাম কংগ্রেস। পাশাপাশি কংগ্রেসের তরফে চেষ্টা করা হয় রাহুল গান্ধী-প্রিয়াঙ্কা গান্ধীকে ব্রিগেডে হাজির করতে। সেই চেষ্টাও সফল হয়নি। যদিও বাম-কংগ্রেস বলছে এই ব্রিগেড ঐতিহাসিক, অন্তত ৭ লক্ষ মানুষ হাজির থাকবেন ব্রিগেডে। তাদের আজ কী বার্তা দেন সূর্যকান্ত মিশ্র-অধীর চৌধুরীরা সে দিকেই নজর থাকবে সকলের।

    Published by:Arka Deb
    First published:

    লেটেস্ট খবর