বেতন বৃদ্ধির প্রস্তাবে অনড়, অনশন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত শিক্ষকদের

বেতন বৃদ্ধির প্রস্তাবে অনড়, অনশন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত শিক্ষকদের
File Photo
  • Share this:

#কলকাতা: যে হারে বেতন বাড়ার প্রস্তাব দেওয়া হয়েছে, তাতে খুশি নন আন্দোলনকারী শিক্ষকরা। তাই আপাতত অনশন জারি রাখছেন তাঁরা। তবে সমঝোতার রাস্তাও খোলা রাখছেন। বেতন বৃদ্ধি নিয়ে লিখিত প্রস্তাব এলে অনশন তোলা নিয়ে সিদ্ধান্ত। বার্তা আন্দোলনরত শিক্ষকদের।

প্রাথমিক শিক্ষকদের বেতন বাড়ানোর ঘোষণা করেছেন শিক্ষামন্ত্রী। গ্রেড পে ৩৬০০ টাকা হওয়ায় বেতন বেশ কিছুটা বাড়বে। এই ঘোষণার পরও অনশন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত আন্দোলনকারী শিক্ষকদের।

বেতন বাড়ানোর ঘোষণা হলেও সেই ঘোষণা ঘিরে একাধিক অস্বচ্ছতার অভিযোগ আন্দোলনরত শিক্ষকদের।

রাজ্যের আর্থিক ক্ষমতার বাইরে গিয়ে কীভাবে বেতন বাড়ানো সম্ভব ? প্রশ্ন তুলেছিলেন শিক্ষামন্ত্রী। সেই যুক্তিও খারিজ করছেন আন্দোলনকারী শিক্ষকরা।

আন্দোলনরত এক শিক্ষকের মতে, যারা আর্থিকভাবে পিছিয়ে তাঁরা বেতন বাড়াচ্ছে কীভাবে ? কে সত্যি বলছে ? এই যুক্তিতেই আপাতত অনশন চালানোর সিদ্ধান্ত আন্দোলনকারীদের। তবে রাজ্য সরকারের সঙ্গে আলোচনার পথও খোলা রাখারই বার্তা দিচ্ছেন তাঁরা।

নিউজ18 বাংলার সঙ্গে কথা বলার কিছুক্ষণের মধ্যেই অসুস্থ হয়ে পড়েন আন্দোলনকারী পৃথা বিশ্বাস। হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। রাজ্য সরকারের তরফে প্রস্তাব এলে অনশন তুলতে চাপ বাড়বে আন্দোলনকারীদের ওপর। আপাতত সেদিকেই তাকিয়ে থাকতে হচ্ছে।

First published: July 26, 2019, 8:15 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर