• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • TATHAGATA ROYS FACEBOOK POST ON BY ELECTIONS IN WEST BENGAL SB

Tathagata Roy: 'থমথমে পরিবেশ বিরাজ করছে পশ্চিমবঙ্গে'! তথাগত রায়ের ফেসবুক পোস্ট ঘিরে শোরগোল

তথাগতর নতুন শোরগোল

Tathagata Roy: এখনই রাজ্যে উপনির্বাচন চায় না বিজেপি। হাবেভাবে এ কথা বিজেপি নেতারা বারবার বুঝিয়ে দিয়েছে। এবার তা নিয়ে মুখ খুললেন প্রাক্তন রাজ্যপাল তথা বঙ্গ বিজেপি নেতা তথাগত রায়।

  • Share this:

    #কলকাতা: তৃণমূলের বারংবার 'আবেদনে' কি সাড়া দেবে নির্বাচন কমিশন? পুজোর আগেই কি রাজ্যে উপনির্বাচন করাবে কমিশন? সেই সম্ভাবনাই ক্রমশ প্রবল হচ্ছে। অন্তত রাজনৈতিক বিশেষজ্ঞদের তেমনটাই অনুমান ৷ নির্বাচন কমিশনের নিয়মও বলছে, ভোটের ফলপ্রকাশের ৬ মাসের মধ্যে উপনির্বাচন করিয়ে নেওয়াটাই রীতি৷ গত ২ মে রাজ্যে নির্বাচনের ফল ঘোষণা হয়েছিল৷ সেই হিসেবে আগামী ২ নভেম্বরের মধ্যে নির্বাচন করাতে হবে নির্বাচন কমিশনকে৷ যদিও এখনই রাজ্যে উপনির্বাচন চায় না বিজেপি। হাবেভাবে এ কথা বিজেপি নেতারা বারবার বুঝিয়ে দিয়েছে। এবার তা নিয়ে মুখ খুললেন প্রাক্তন রাজ্যপাল তথা বঙ্গ বিজেপি নেতা তথাগত রায়।

    পুজোর আগে উপনির্বাচন নিয়ে যে জল্পনা তৈরি হয়েছে, তা নিয়ে ফেসবুকে এদিন তথাগত লেখেন, 'পশ্চিমবঙ্গে করোনায় মৃত্যু ও সংক্রমণ,দুই-ই বাড়ল ! লোকাল ট্রেন বন্ধ, স্কুলকলেজও তাই। ভ্যাকসিন নিয়ে টানাটানি অব্যাহত। এক কথায়, একটা থমথমে পরিবেশ বিরাজ করছে। এই পরিস্থিতিতে উপনির্বাচন কি করে হবে ? না, না, এই অবস্থাতে কোনো ঝুঁকি নেওয়া মোটেই উচিত নয় !' যদিও ফেসবুকে তথাগতকেই অনেকে পাল্টা জবাব দেন।

    অগাস্টের শেষ সপ্তাহে উপনির্বাচনের দামামা বেজে গিয়েছে। উপনির্বাচন করানোর জন্য নির্বাচন কমিশনের হাতে রয়েছে সেপ্টেম্বর এবং অক্টোবর মাস৷ অক্টোবরে যেহেতু রাজ্যে দুর্গা পুজো সহ উৎসবের মরশুম চলবে, তাই ওই সময়ে নির্বাচন হওয়ার সম্ভাবনা নেই৷ সেই অঙ্কেই মনে করা হচ্ছে, সেপ্টেম্বরের শেষেই উপনির্বাচন সেরে ফেলতে পারে নির্বাচন কমিশন৷

    ভবানীপুর, খড়দহ, গোসাবা, দিনহাটা এবং শান্তিপুরে উপনির্বাচন হওয়ার কথা৷ আর সামশেরগঞ্জ এবং জঙ্গিপুরে প্রার্থীর মৃত্যুতে ভোটগ্রহণই স্থগিত হয়ে গিয়েছিল৷ নিয়ম অনুযায়ী, আগামী ২ নভেম্বরের মধ্যে ভোটে জিতে আসতে হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও৷ তাই উপনির্বাচন করাতে আরও উঠেপড়ে লেগেছে তৃণমূল। এই পরিস্থিতিতে ফের কমিশনে যাচ্ছে তৃণমূল৷ সময় পেলেই চলতি সপ্তাহে দিল্লিতে কমিশনে যেতে পারে এ রাজ্যের শাসক দল।

    Published by:Suman Biswas
    First published: