• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • TATHAGATA ROY POSTED IN SOCIAL MEDIA ON BABUL SUPRIYO DECISION ON LEAVING BJP SANJ

Tathagata Roy : ‘রাজনীতিতে ধৈর্য রাখাটা জরুরি'... তথাগত রায় কী পরামর্শ দিলেন বাবুল সুপ্রিয়কে?

তথাগতের বার্তা বাবুলকে

Tathagata Roy : মুখ খুললেন প্রবীণ বিজেপি নেতা তথাগত রায় (Tathagato Roy)। একটি ট্যুইট বার্তায় তিনি জানালেন, বাবুল সুপ্রিয়র সিদ্ধান্তে তিনি অত্যন্ত ব্যথিত। তাঁকে বোঝানোর চেষ্টা করেছেন অনেক। কিন্তু ব্যর্থ হয়েছেন।

  • Share this:

    #কলকাতা : বাবুল সুপ্রিয়র (Babul Supriyo) দল ও পদত্যাগ নিয়ে কার্যত তোলপাড় রাজ্য-রাজনীতি। অনেকেরই দাবি, বাংলার রাজনীতিতে তাঁকে প্রয়োজন ছিল। এই পরিস্থিতিতে গতকাল কোনও প্রতিক্রিয়া না জানালেও আজ মুখ খুললেন প্রবীণ বিজেপি নেতা তথাগত রায় (Tathagato Roy)। একটি ট্যুইট বার্তায় তিনি জানালেন, বাবুল সুপ্রিয়র সিদ্ধান্তে তিনি অত্যন্ত ব্যথিত। তাঁকে বোঝানোর চেষ্টা করেছেন অনেক। কিন্তু ব্যর্থ হয়েছেন।

    শনিবার একটি বিস্ফোরক ফেসবুক পোস্টে (Facebook) দল ও পদত্যাগের সিদ্ধান্তের কথা জানিয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। রবিবার সকালে সে প্রসঙ্গে একটি ট্যুইট করেন বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায়। সেখানে স্পষ্ট যে, তথাগতবাবু আগেই টের পেয়েছিলেন দল ছাড়তে পারেন বাবুল। তাকে বুঝিয়েও ছিলেন। কিন্তু কোনও লাভ হয়নি। ঠিক কী লিখেছেন তথাগত রায়? “বাবুল সুপ্রিয়র বিদায়ে ব্যথিত। আমাদের মধ্যে একটা প্রজন্মের তফাৎ হলেও আমি ওকে বন্ধু হিসাবেই দেখতাম। আমি ওকে বোঝাবার চেষ্টা করেছিলাম, কিন্তু সফল হইনি। রাজনীতিতে থাকতে হলে ধৈর্য একটি অত্যাবশ্যক উপাদান। আশা করি বাবুল যা করেছে ভেবে চিন্তেই করেছে।”

    তথাগত রায়ের মতোই বাবুল সুপ্রিয়র বিজেপি ত্যাগে অত্যন্ত মর্মাহত জিতেন্দ্র তিওয়ারি। তিনি বলেছেন, “উনি আসানসোলের (Asansol) সাংসদ। আমরা চাইব উনি দলেরও থাকুন, সংসদেও থাকুন। ওঁর কাছ থেকে আসানসোলবাসী আরও অনেক কিছু পাবেন। উনি চলে গেলে আসানসোলের ক্ষতি ও দলেরও ক্ষতি।”

    প্রসঙ্গত, ২০১৪ সালের পরে ২০১৯ সালে আসানসোল থেকে বাবুলের জয়ের ব্যবধান দ্বিগুণ হয়। তিনি আবার দ্বিতীয়বারের জন্য মন্ত্রী হন। এবারের বিধানসভা নির্বাচনে কলকাতার টালিগঞ্জ কেন্দ্র থেকে বিজেপি বাবুলকে অরূপ বিশ্বাসের বিপক্ষে প্রার্থী করেছিল। কিন্তু তিনি হেরে যান। তারপর থেকেই দলে তাঁর অবস্থান দুর্বল হয়ে পড়ে বলে রাজনৈতিক মহলের ধারণা। মন্ত্রীত্ব হারানোর পর থেকেই বাবুল সুপ্রিয়র রাজনৈতিক অবস্থান নিয়ে কানাঘুষো শুরু হয়েছিল। জল্পনা সত্যি করে দল ছাড়লেন দাপুটে নেতা।

    Published by:Sanjukta Sarkar
    First published: