ইফতারে এবার কলকাতায় সবচেয়ে জনপ্রিয় চিকেন রোল ও হালিম! রমজান মাসে বিশেষ সমীক্ষা সুইগির...

Bangla Editor | News18 Bangla
Updated:Jun 04, 2019 07:56 PM IST
ইফতারে এবার কলকাতায় সবচেয়ে জনপ্রিয়  চিকেন রোল ও হালিম! রমজান মাসে বিশেষ সমীক্ষা সুইগির...
photo source collected
Bangla Editor | News18 Bangla
Updated:Jun 04, 2019 07:56 PM IST

#কলকাতা: ভারতের যে কোনও উৎসবই সেজে ওঠে নানা রকম খাবারে। আলো, ফুল, নানা রকম পোশাকের সঙ্গে প্রাধান্য পায় খাবারও। এক এক উৎসবে আমরা এক রকম খাদ্যের উপর নজর দিয়ে থাকি। যেমন মোদক দেওয়া হয় গণেশ চতুর্থীতে। লস্যি এবং গুজিয়া খাওয়া হয় হোলিতে। সব উৎসবেরই কিছু না কিছু বিশেষ খাবার থাকবেই। পবিত্র রমজান মাস আমাদের ভারতীয়দের কাছে খুবই পবিত্র এবং বর্ণময় একটি মাস। ভারতের সবচেয়ে বড় ফুড ডেলিভারি বা খাদ্য সরবরাহ কোম্পানি সুইগি তাদের এই মাসের অর্ডারের উপর একটি সমীক্ষা চালায়। সেখানে তাদের সবচেয়ে বেশি যে খাওয়ারগুলো অর্ডার হয়েছে তার একটা তালিকা তৈরি করেছে। ভারতের কোন দিকে কোন খাবারের সবচেয়ে বেশি বিক্রি হয়েছে তারও লিস্ট রয়েছে।

রোল: চিকেন রোল কলকাতার স্ট্রীট ফুডের মধ্যে সবচেয়ে জনপ্রিয়। এখানকার মানুষ রোল খেতে খুব পছন্দ করেন। এবার কলকাতায় ইফতারের জন্যও রোল অর্ডার করা হয়েছে।

হালিম: মটনপিস বা বিফ পিস দিয়ে যে সুস্বাদু ডাল রান্না করা হয় তাকে বলা হয় হালিম। হালিম খেতে খুব টেস্টি হয়। এবার হায়দরাবাদে ইফতারের সময় সবচেয়ে বেশি এই হালিম অর্ডার করা হয়। সাউথের দিকে এই খাবারটাই সবচেয়ে জনপ্রিয়।

কুলচা নিহারি: লখনউ বা ভারতের উত্তরের দিকে এবার ইফতারের জন্য কুলচা নিহারি সবচেয়ে বেশি বিক্রি হয়।

সুইগির অর্ডারের সমীক্ষা থেকে উঠে এসেছে যে ইফতারের সময় এই খাবারগুলোয় সবচেয়ে বেশি অর্ডার দেওয়া হয়। হালিম ও চিকেন রোলের চাহিদা সবচেয়ে বেশি ছিল। এমনকি কলকাতা ও হায়দরাবাদের কিছু রেস্তোরা জানিয়েছে আগের বারের থেকে তাদের বিক্রি এবার ৬ ডবল বেড়ে গিয়েছে। আগের বারের থেকে এবারে রমজান মাসে বিক্রি অনেক বেশি।তবে এই বিশেষ খাবার গুলি ছাড়াও আরও কিছু খাবার বিশেষ জনপ্রিয় হয়েছে এবারের ইফতারের সময়। যেমন চিকেন মোমো, এগ চিকেন রোল, চিকেন বিরিয়ানি, এগ রোল, এছাড়াও ইফতার বক্স যার মধ্যে দেওয়া হচ্ছে চিকেন, হালিম, ফিরনি ও চিকেন রোল। এই সব খাবারগুলো কলকাতায় সবচেয়ে বেশি বিক্রি হয় ইফতার ভাঙার সময়।

Loading...

মিষ্টির মধ্যে কলকাতার মানুষ সবচেয়ে বেশি অর্ডার করেছে ফিরনি। সারাদিন রোজা রাখার পর ফিরনি, রাবরি, ও মালপোয়াও পছন্দের তালিকায় ছিল এইবার। কলকাতার আমিনিয়া, আজি সাহেব, শিরাজ গোল্ডেন রেস্টরেন্ট, নিজাম, দ্য ইয়েলো স্ট্র, মেজবান থেকেই মানুষ সবচেয়ে বেশি খাবার অর্ডার করেছে। সুইগির এই সমীক্ষা চালানো হয়েছে ২০১৯ মে মাসের ৬ থেকে ২০ তারিখ পর্যন্ত সময়ে।

First published: 07:56:52 PM Jun 04, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर