কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

জুট করপোরেশনের নিয়োগপত্র পেলেন শুভেন্দু অধিকারী 

জুট করপোরেশনের নিয়োগপত্র পেলেন শুভেন্দু অধিকারী 

গত ৩১ ডিসেম্বর এই খবর প্রকাশ্যে আসে যে জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ার চেয়ারম্যান করা হচ্ছে বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে। জানা যায়, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহয়ের ইচ্ছেতেই শুভেন্দু অধিকারী এই পদ পাচ্ছেন।

  • Share this:

#কলকাতা: ‌জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ার চেয়ারম্যান হলেন সদ্য তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া নেতা শুভেন্দু অধিকারী। বুধবার বিকেলেই বস্ত্রমন্ত্রকের প্রস্তাবে অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় মন্ত্রিসভার নিয়োগ কমিটি। বুধবার রাতেই শুভেন্দু অধিকারীর কাছে ই-মেল মারফত তার নিয়োগপত্র পাঠিয়ে দিয়েছে কেন্দ্রীয় সরকার। এই নিয়োগের ফলে একজন কেন্দ্রীয় মন্ত্রী সভার সদস্যের মর্যাদা পেলেন শুভেন্দু অধিকারী। নয়া পদ পেয়ে শুভেন্দু অধিকারী  জানিয়েছেন, এই সিদ্ধান্ত থেকে বোঝা যায় যে কেন্দ্রীয় সরকার আমার ওপর ভরসা রাখছেন।

যদিও পাল্টা কটাক্ষ করতে ছাড়লেন না তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তাঁর কথায়, ‘‌এর থেকে বোঝা যায়, বিজেপি–র পলিসি হল দলের পুরনো কেউ নয় নতুন কেউ এলে তাঁকে সোনার সিংহাসন দেওয়া হবে।’‌

গত ৩১ ডিসেম্বর এই খবর প্রকাশ্যে আসে যে জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ার চেয়ারম্যান করা হচ্ছে বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে। জানা যায়, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহয়ের ইচ্ছেতেই শুভেন্দু অধিকারী এই পদ পাচ্ছেন। গত বছরের শেষ দিন শুভেন্দু অধিকারীর কাছে বায়োডাটা চেয়ে পাঠানো হয়। তা পাঠানো হয়েছিল। যদিও পদ নেওয়ার ব্যপারে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত তখনও অবধি তিনি নেননি। এর পরই বুধবার নিয়োগপত্র পেয়ে গেলেন শুভেন্দু।

এ ব্যাপারে এদিন তিনি সবংয়ের সভা শেষে বলেন, ‘‌আমি কেন্দ্রীয় সরকার এবং মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাব যে তিনি আমাকে এই অল্প দিনের মধ্যেই ভরসা করতে শুরু করেছেন।’‌ চলতি মাসের ৫ তারিখ কেন্দ্রীয় সচিব জে কে ডোরা একটি চিঠি পাঠান কলকাতায় জুট করপোরেশন অফ ইন্ডিয়ার সিনিয়র ম্যানেজার সন্দীপা সেন দত্ত'কে। সেখানেই তড়িঘড়ি জানানো হয় আংশিক সময়ের জন্যে শুভেন্দু অধিকারীকে যেন তড়িঘড়ি চেয়ারম্যান পদে যোগ দেওয়ানো হয়। সূত্রের খবর, আগামী সপ্তাহে কলকাতায় নেলি সেনগুপ্ত সরণিতে জুট করপোরেশন অফ ইন্ডিয়ার অফিসে যোগ দিতে চলেছেন রাজ্যের প্রাক্তন পরিবহণ ও সেচ মন্ত্রী।

অন্যদিকে শুভেন্দু অধিকারীর জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ার (‌JCI)‌ চেয়ারম্যান হওয়া নিয়ে রাজ্যের শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘‌তাঁদের দলে কে কীসের চেয়ারম্যান হবে সেটা তাঁদের দলীয় বিষয়। লোককে দেখাচ্ছে যে দলের পুরনো কর্মী নয়, কেউ নতুন এলে তাঁদের সোনার সিংহাসন দেব। আর যাঁরা দলটাকে তৈরি করবে তাঁদের হাত ফাঁকা!‌’ তবে গোটা বিষয়টি নিয়ে ভাবিত নয় শুভেন্দু শিবির। বিজেপির শীর্ষ নেতারা খুশি শুভেন্দু অধিকারী কেন্দ্রের পদ পাওয়ায়। এর আগে শুভেন্দুর জন্যে জেড ক্যাটাগরির নিরাপত্তা বলয়ের ব্যবস্থা করেছিল কেন্দ্রীয় সরকার। এখন শুভেন্দুর নিরাপত্তায় বুলেটপ্রুফ গাড়ি সহ সি আর পি এফ কনভয় রয়েছে।

Published by: Pooja Basu
First published: January 7, 2021, 3:04 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर