হোম /খবর /কলকাতা /
গণতন্ত্রের হাল বোঝাতে শুভেন্দু অধিকারীর হাতিয়ার এবার পুলিশের এফআইআর

গণতন্ত্রের হাল বোঝাতে শুভেন্দু অধিকারীর হাতিয়ার এবার পুলিশের এফআইআর, আজ বিশেষ পুস্তিকার প্রকাশ

গণতন্ত্রের হাল বোঝাতে শুভেন্দু অধিকারীর হাতিয়ার এবার পুলিশের এফআইআর, আজ বিশেষ পুস্তিকার আত্মপ্রকাশ 

গণতন্ত্রের হাল বোঝাতে শুভেন্দু অধিকারীর হাতিয়ার এবার পুলিশের এফআইআর, আজ বিশেষ পুস্তিকার আত্মপ্রকাশ 

রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীকেও বিশেষ পুস্তিকা পাঠাবেন শুভেন্দু অধিকারী ৷

  • Share this:

ভেঙ্কটেশ্বর লাহিড়ী, কলকাতা-  রাজ্যের গণতন্ত্রের হাল বোঝাতে অভিনব ‘পুস্তিকা’ আকারে তালিকা  প্রকাশ করতে চলেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিশেষ পুস্তিকার নাম ‘১৯৫৬’। আজ, মঙ্গলবার দুপুরে বিধানসভায় সেই পুস্তিকার আনুষ্ঠানিক প্রকাশ করবেন খোদ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

শুভেন্দু অধিকারীর দাবি, ‘‘নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়কে ১৯৫৬ ভোটে পরাজিত করার পর থেকেই আমার বিরুদ্ধে ২৭টি মিথ্যে মামলা দায়ের করা হয়েছে। সেই সমস্ত মামলার বিস্তারিত  উল্লেখ করেই আমার এই পুস্তিকা।’’ শুভেন্দু অধিকারীর কথায়, ‘‘৫ মে ২০২১ থেকে চলতি মাসের ২৭ নভেম্বর পর্যন্ত তাঁর বিরুদ্ধে করা মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশের দায়ের করা একাধিক এফআইআর-এর বিস্তারিত তালিকা তুলে ধরা হবে। বাংলায় গণতন্ত্রের কি অবস্থা তা দেশের মানুষের কাছে তুলে ধরতেই আমার এই উদ্যোগ।’’

আরও পড়ুন- দেড়শো দিন হয়ে গেলেও কেন শেষ করা গেল না তদন্ত? নিয়োগ দুর্নীতি প্রসঙ্গে সিবিআইয়ের আইনজীবীকে প্রশ্ন বিচারকের

শুভেন্দু অধিকারীর দাবি, ‘‘মুখ্যমন্ত্রীকে নন্দীগ্রামে পরাজিত করার প্রতিহিংসা থেকেই তাঁর বিরুদ্ধে পুলিশের মামলার পাহাড় জমছে।’’ এর আগে বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বারবারই বলে থাকেন নন্দীগ্রামে তাঁর কাছে মমতা বন্দ্যোপাধ্যায় পরাজিত হওয়ার কথা। তাঁর বিরুদ্ধে মামলা নিয়েও সরব হন। এবার একেবারে সেই সমস্ত মামলা উল্লেখ করে তালিকা প্রকাশ করতে চলেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তবে শুধুমাত্র তালিকা প্রকাশ করাই নয়, ফোল্ডার আকার এই বিশেষ পুস্তিকা দেশের রাষ্ট্রপতি, উপ রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী থেকে শুরু করে পশ্চিমবঙ্গ বাদে রাজ্যের সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের পাশাপাশি দেশের সমস্ত সাংসদদের কাছে এই বিশেষ পুস্তিকা পাঠানো হবে বলে জানান শুভেন্দু। কিন্তু এই বিশেষ পুস্তিকা অন্যান্য সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীকে পাঠানো হলেও এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তা পাঠাবেন না শুভেন্দু বলে জানা গিয়েছে।

আরও পড়ুন- শিয়ালদহ মেট্রো স্টেশন চালু হওয়ায় বাড়ছে যাত্রী, লাভের মুখ দেখছে ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্প

ঘনিষ্ঠ মহলে শুভেন্দু অধিকারী এ প্রসঙ্গে জানিয়েছেন, ‘‘যেহেতু মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই তাঁর বিরুদ্ধে পুলিশ একের পর এক মামলা দায়ের করেছে সেই কারণেই এ রাজ্যের মুখ্যমন্ত্রীকে তা পাঠাবেন না।’’ রাজ্যে আইনের শাসন নয়, শাসকের আইন চলে। গণতন্ত্র বলে কিছু নেই। ঠিক এই ভাষাতেই প্রায় প্রতিদিনই সরকার তথা শাসকদলকে তোপ দাগেন শুভেন্দু। তবে আজ বিধানসভায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী তাঁর বিরুদ্ধে পুলিশের মামলার পরিপ্রেক্ষিতে যে তালিকা প্রকাশ করার উদ্যোগ নিয়েছেন, বিরোধী দলনেতা হিসেবে তা ব্যতিক্রমী বলেই মনে করছে রাজনৈতিক মহল।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Bengal BJP, Suvendu Adhikari