corona virus btn
corona virus btn
Loading

করোনা ও আমফান পরিস্থিতিতে ৫০ কোটির ত্রাণ দিয়েছে সিপিআইএম, দাবি সূর্যকান্ত মিশ্রর

করোনা ও আমফান পরিস্থিতিতে ৫০ কোটির ত্রাণ দিয়েছে সিপিআইএম, দাবি সূর্যকান্ত মিশ্রর

করোনা ও আমফান পরিস্থিতিতে রাজ্যে প্রায় ৫০ কোটি টাকার ত্রাণ বিলি করেছে সিপিআইএম, দলীয় কর্মসূচিতে এই দাবি করেছেন সিপিআইএম-এর রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র

  • Share this:

#কলকাতা: করোনা ও আমফান পরিস্থিতিতে রাজ্যে প্রায় ৫০ কোটি টাকার ত্রাণ বিলি করেছে সিপিআইএম, দলীয় কর্মসূচিতে এই দাবি করেছেন সিপিআইএম-এর রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। গত ২৯ জুলাই 'বর্তমান সময় ও আমাদের কাজ' নামক এক কর্মসূচিতে সূর্যকান্ত মিশ্র জানান, '' এই সময়কালে মানুষের কাছে যত ত্রাণ-সাহায্য পৌঁছেছে তাতে আমাদের এক লক্ষ কর্মী কাজ করছেন।  স্থানীয়ভাবে ৫০ কোটি টাকার মতো সংগ্রহ করা হয়েছে। এটা দলের হিসেব। এছাড়াও অন্যান্য বামপন্থী ও গণসংগঠন কাজ করেছে।  এটা একটা নজিরবিহীন দৃষ্টান্ত।" আগামী দিনে মানুষের কাছে দলীয় কর্মীদের আরও বেশি ভাবে যেতে হবে বলেও জানিয়েছেন সূর্যকান্ত মিশ্র।

লকডাউন শুরু হওয়ার সময় থেকেই সিপিআইএম-এর ছাত্র, যুব ও শ্রমিক সংগঠনের তরফে বেশকিছু কর্মসূচি গ্রহণ করা হয়। এরমধ্যে রয়েছে  ভিনরাজ্যে আটকে পড়া পরিযায়ী শ্রমিক -সহ রাজ্যের বাসিন্দাদের কাছে রেশন পৌঁছে দেওয়া, তাঁদেরকে ফিরিয়ে আনার উদ্যোগ নেওয়া, রাজ্যের মানুষকে সাহায্য করতে হেল্পলাইন নম্বর চালু করা, কমিউনিটি কিচেন তৈরি করে মানুষকে খাবার পৌঁছে দেওয়া। এমনকী স্যানেটাইজার বানিয়ে বিলি করার মতো বেশকিছু উদ্যোগও নেওয়া হয়েছে। আমফানের পরও মানুষের কাছে ত্রাণ পৌঁছে দিতে সিপিআইএম-এর ছাত্র যুব সংগঠন যেভাবে মাঠে নেমে কাজ করেছে, তাতে ফের ঘুরে দাঁড়ানোর আশা দেখছে আলিমুদ্দিন স্ট্রিট।

একদিকে করোনা ও আমফান পরিস্থিতিতে মানুষের পাশে থাকা , অন্যদিকে বেশকিছু আন্দোলন কর্মসূচিতে উদ্যোগ নেওয়া... দলের 'ইয়ং ব্রিগেড'-এর কাজে সন্তুষ্ট  সিপিআইএম রাজ্য নেতৃত্ব। একদিকে যেমন সংগঠনের  নেতৃত্বে আরও বেশি করে তরুণদের নিয়ে আসার চেষ্টা করা হচ্ছে, তেমনই আগামী বিধানসভা নির্বাচনে ইয়ং ব্রিগেডকে সামনে রেখেই স্ট্রাটেজি তৈরি করা হচ্ছে বলে দলীয় সূত্রে খবর।

UJJAL ROY

Published by: Rukmini Mazumder
First published: July 31, 2020, 11:31 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर