corona virus btn
corona virus btn
Loading

দিঘা থেকে ২৪০ কিলোমিটার দূরে আমফান, ঝড়ের তাণ্ডব শুরু পারাদ্বীপে

দিঘা থেকে ২৪০ কিলোমিটার দূরে আমফান, ঝড়ের তাণ্ডব শুরু পারাদ্বীপে
দিঘার কাছেই ফুঁসছে আমফান

আবহবিদরা বলছেন, উত্তর-উত্তরপূর্ব অনুসারী হয়ে রাজ্যকে অভিমুখ করে এগোচ্ছে আমফান। দুপুর তিনটের পরে পশ্চিমবঙ্গের দিঘা ও বাংলাদেশের হাতিয়ার উপকূলবর্তী অঞ্চলে আছড়ে পড়তে চলেছে এই ঝড়।

  • Share this:

কলকাতা:  বিপুল শক্তি সঞ্চয় করে আগুনে গতিতে এগোচ্ছে আমফান। ইন্ডিয়ান মেটেরোলজিক্যাল ডিপার্টমেন্ট সূত্রে খবর সকাল সাতটা ১৫ মিনিট নাগাদ আমফান দিঘা থেকে ২৪০ কিলোমিটার দূরে দাঁড়িয়ে রয়েছে। এই ঘূর্ণিঝড়ের অবস্থান পারাদ্বীপ থেকে ১২৫ কিলোমিটার দক্ষিণ-পূর্বে, ক্ষেপুপাড়া থেকে ৩৪৫ কিলোমিটার দূরে।  ইতিমধ্যেই জেলায় জেলায় শুরু হয়েছে দুর্যোগ।

আইএমডি সূত্রে খবর, গত ১৪ ঘণ্টায় যে পরিমাণ শক্তি সংগ্রহ করেছে আমফান তাতে তার গতি হতে চলেছে ১৮০ কিলোমিটার থেকে ২০০ কিলোমিটার পর্যন্ত। গতকাল রাত সাড়ে আটটা থেকে আজ সকাল ৭টা ১৫ মিনিট পর্যন্ত বিপুল বৃষ্টিপাত হয়েছে ওড়িশায়। ঝড় বৃষ্টি শুরু হয়েছে পশ্চিমবঙ্গের দুই মেদিনীপুর , দুই ২৪ পরগণা, সুন্দরবন, হুগলি, হাওড়া জেলায়। এই জেলাগুলি ছাড়াও আমফানের প্রভাব পড়বে হুগলি ও নদিয়া জেলাতেও।

আবহবিদরা বলছেন, উত্তর-উত্তরপূর্ব অনুসারী হয়ে রাজ্যকে অভিমুখ করে এগোচ্ছে আমফান। দুপুর তিনটের পরে পশ্চিমবঙ্গের দিঘা ও বাংলাদেশের হাতিয়ার উপকূলবর্তী অঞ্চলে আছড়ে পড়তে চলেছে এই ঝড়। ইতিমধ্যেই পারাদ্বীপে ৯৬ কিলোমিটার বেগে ঝড় শুরু হয়েছে। পুরী এবং গোপালপুরে ঝড়ের গতিবেগ ৩৯ ও ৩০ কিলোমিটার।

Published by: Arka Deb
First published: May 20, 2020, 8:52 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर