corona virus btn
corona virus btn
Loading

আর মাত্র কয়েক কিলোমিটার, আসছে তেড়ে ‘আমফান’, ঝড়ের এই মুহূর্তের অবস্থান জেনে নিন

আর মাত্র কয়েক কিলোমিটার, আসছে তেড়ে ‘আমফান’, ঝড়ের এই মুহূর্তের অবস্থান জেনে নিন

একে করোনা-ঝড়ে হিমশিম খাওয়ার অবস্থা। তার মধ্যেই আরেক বিপদ ঘূর্ণিঝড় আমফান।

  • Share this:

#কলকাতা: যত সময় যাচ্ছে এ রাজ্যের ততই কাছে এসে পড়ছে ‘সুপার সাইক্লোন’ আমফান ৷ মঙ্গলবার রাত সাড়ে আটটায় দেওয়া শেষ রিপোর্টে আবহাওয়া দফতর জানিয়েছে, দিঘা থেকে মাত্র ৫১০ কিমি দূরে রয়েছে আমফান ৷ ওড়িশার বন্দর শহর পারাদ্বীপ থেকে ৩৬০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ পশ্চিমে রয়েছে এই ঘূর্ণিঝড়। স্থলভাগে যখন আছড়ে পড়বে, তখন ঝড়ের গতিবেগ হবে ১৫৫-১৬৫ কিলোমিটার প্রতি ঘণ্টায়। এমনকী, তা ১৮৫ কিমিও ছাড়িয়ে যেতে পারে। সেই সঙ্গে হবে প্রবল জলোচ্ছ্বাস এবং ঝড়-বৃষ্টি ৷ আগামিকাল, বুধবার সারাদিনই ঝড়-বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে ৷

আমফানের LIVE অবস্থান  জানতে ক্লিক করুন----> AMPHAN

এদিকে ঝড়ের আগে ঝড়ের গতিতে প্রস্তুতি রাজ্যে। ঘূর্ণিঝড় আমফান আসার আগে সতর্ক প্রশাসন। বাড়ি থেকে না বেরনোর পরামর্শ দেওয়া হয়েছে। সাবধান করে কলকাতার বিভিন্ন এলাকা ও বাবুঘাটে গঙ্গার ধারে এদিন মাইকিং করে কলকাতা পুলিশ। নবান্নের কন্ট্রোল রুম থেকে নজরদারি করবেন মুখ্যমন্ত্রী। নজরদারি চলছে পুরসভার কন্ট্রোল রুম থেকেও।

একে করোনা-ঝড়ে হিমশিম খাওয়ার অবস্থা। তার মধ্যেই আরেক বিপদ ঘূর্ণিঝড় আমফান। ঝড় আসার আগেই ঝড়ের গতিতে প্রস্তুত পুলিশ- প্রশাসন। কলকাতার বিভিন্ন এলাকায় নাগরিকদের সতর্ক করতে মঙ্গলবার মাইকিং করে কলকাতা পুলিশ।

Published by: Siddhartha Sarkar
First published: May 19, 2020, 9:52 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर